সেপ্টেম্বরের শেষের দিকে আচমকাই এসেছিল দুঃসংবাদটা। স্তন ক্যানসারে আক্রান্ত অভিনেতা আয়ুষ্মান খুরানার স্ত্রী তাহিরা কাশ্যপ। ক্যানসার এখন প্রাথমিক পর্যায়ে রয়েছে। কিন্তু হেরে যাওয়ার পাত্রী নন, তা হাবেভাবে বুঝিয়ে দিয়েছিলেন তাহিরা। হাসপাতালে ভর্তি হওয়ার পরে নিজের খোশমেজাজের একটি ছবিও শেয়ার করেছিলেন তাহিরা।

আর এরই মধ্যে কাজও শুরু করে দিলেন আয়ুষ্মান পত্নী। এ দিন একটি সেলফি তুলে খবরটি নিজেই জানালেন তাহিরা। বেশ কিছু সপ্তাহ ধরে ট্রিটমেন্ট আর বিশ্রামের পর তাহিরা এখন অনেকটাই সুস্থ। আর তা-ই কাজও শুরু করে দিলেন। তাহিরার ওই পোস্ট শেয়ারও করেছেন আয়ুষ্মান। লিখেছেন, ‘গর্বিত’।

সম্প্রতি খবরের শিরোনামে এসেছিলেন আয়ুষ্মান খুরানার স্ত্রী তাহিরা কাশ্যপ। একটি মূল ধারার বাণিজ্যিক ছবি পরিচালনা করছিলেন তাহিরা।চিত্রনাট্যকার তাহিরা এর আগে ‘টফি’ নামে একটি শর্ট ফিল্মও পরিচালনা করেছিলেন। রেডিও প্রোগ্রামার হিসাবেও তিনি বেশ সফল। নিজেই স্তন ক্যানসারের খবর ইনস্টাগ্রামে শেয়ার করেছিলেন তাহিরা, তবে তা ছিল বেশ মজার ছলে।

 

মজা করে তাহিরা বলেছিলেন, চাইলে তিনি ‘চিন আপ এক্সারসাইজ’-এ করতে পারবেন এ বার থেকে। তাহিরা লিখেছিলেন, জীবনের একটা অন্য মানে খুঁজে পেয়েছেন। নিজেকে আরও বেশি ভালবাসতে চান তিনি এবার। এই পোস্ট শেয়ার করেছিলেন সচেতনতা তৈরি করতে। তাহিরা তখন বলেছিলেন, ‘‘প্রতিটি স্তনেরই হয়তো নিজস্ব একটা গল্প থাকে।’’

(ইতিহাসের পাতায় আজকের তারিখ, দেখতে ক্লিক করুন — ফিরে দেখা এই দিন।)

চিকিৎসার পরিভাষায় তাহিরার যে ক্যানসার হয়েছিল, তাকে বলা হয় ‘স্টেজ জিরো ব্রেস্ট ক্যানসার’। তাহিরার স্তনে ডাকটাল কারসিনোমা ইন সিটু হয়েছে। এ ক্ষেত্রে তাহিরার নির্দিষ্ট একটি জায়গায় ক্যানসার কোষ বৃদ্ধি পাচ্ছিল। অস্ত্রোপচার করলে ক্যানসার আর ছড়িয়ে পড়বে না শরীরের কোনও অংশেই। আর সেটা ইতিমধ্যেই করে ফেলেছেন তাহিরা।

আরও পড়ুন: অনুষ্কার জীবনে নতুন প্রেমের রং এনে দিলেন শাহরুখ!

আরও পড়ুন: সলমনের এই প্রাক্তন প্রেমিকা এখন কী করছেন জানেন?

আয়ুষ্মানের দু’টি ছবি ‘অন্ধাধুন’, ‘বাধাই হো’ মুক্তি পেয়েছে। বিপুল সফলও হয়েছে ছবি দু’টি। দেশ আর বিদেশ মিলিয়ে ‘বধাই হো’ইতিমধ্যে ২০০ কোটি টাকার ব্যবসাও করে ফেলেছে। আর তারই মধ্যে এই খবর যেন খুরানা দম্পতির আনন্দ আরও একটু বাড়িয়ে দিল।