×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৩ মার্চ ২০২১ ই-পেপার

সোনু সুদের মন্দির তৈরি হল তেলেঙ্গানায়

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ ডিসেম্বর ২০২০ ১৮:০৭
সোনু সুদের মন্দির তৈরি হল তেলেঙ্গানায়।

সোনু সুদের মন্দির তৈরি হল তেলেঙ্গানায়।

তেলঙ্গানাবাসীদের কথায়, ‘‘এ দেশে কেবল এক জনই ঈশ্বর রয়েছেন। তিনি অভিনেতা সোনু সুদ।’’ বলিউড অভিনেতা সোনু সুদের মন্দির তৈরি হল তেলঙ্গানায়।

মানুষই ঈশ্বর, এই কথাই প্রমাণ করেছেন সোনু। আর তাঁর মর্যাদা দিতেই এই পদক্ষেপ। সিদ্দিপেটের ডব্বা টণ্ডা গ্রামে স্থাপন করা হয়েছে তাঁর নামের মন্দির। বসানো হয়েছে তাঁরই আদলে মূর্তি।

‘‘জয় হো সোনু সুদ!’’ স্লোগান দিতে দিতে মন্দির উদ্বোধন করলেন সোনু অনুরাগীরা। সোনু সুদের সামনে আরতি করলেন স্থানীয়রা। মূর্তির পিছনে বড় প্ল্যাকার্ডে লেখা ‘দেশের বাস্তব হিরো সোনু সুদ।’ নিজেদের ভাষায় গান গাইলেন একসঙ্গে।

Advertisement

আরও পড়ুন: প্রকাশ্যে নিউ ভার্সন ‘মির্চি লগি’, টিম ‘কুলি নম্বর ১’-কে শুভেচ্ছা শানুর

স্থানীয়রা জানালেন, ‘দেশের ২৯টি রাজ্যের মানুষকেই সাহায্য করেছেন তিনি। ভবিষ্যতে আমাদের কোনও প্রয়োজন পড়লেও তিনি এগিয়ে আসবেন। এ কথা জোর দিয়ে বলতে পারি। তাই জন্যই আমরা ওনার মূর্তি স্থাপন করার কথা ভেবেছি।’

আরও পড়ুন: কখনওই ভাবিনি শর্মিলা ম্যামের মতো অভিনয় করতে হবে: দিতিপ্রিয়া রায়

লকডাউনের পর থেকে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর দায়িত্ব নিয়েছিলেন সোনু সুদ। কিন্তু এখানেই শেষ না। অনাথ শিশুদের দত্তক নেওয়া, বৃদ্ধা ‘ওয়ারিয়র আজ্জি’-র জন্য মার্শাল আর্ট প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠা করা, পড়ুয়াদের জন্য স্কলারশিপের ব্যবস্থা করা— আরও কত কী যে করেছেন দেশের মানুষের জন্য, তার হিসেব রাখা মুশকিল। আর তাই মানুষের কাছে তিনি হয়ে উঠেছেন মসিহা।

Advertisement