Advertisement
২৫ এপ্রিল ২০২৪
The Queens Gambit

দাবার চালের মতো সূক্ষ্মতা নির্মাণেও, ‘দ্য কুইনস গ্যামবিট’-এর হাতে ‘গোল্ডেন গ্লোব’ 

বাস্তবেও দাবা খেলতে ভালবাসেন অভিনেত্রী। আর তাই বোধ হয় দাবার সূক্ষ্ম চালগুলি তাঁর অভিনয়কে আরও বিশ্বস্ত করতে এতটা সাহায্য করেছে।

‘দ্য কুইনস গ্যামবিট’-এর পোস্টার

‘দ্য কুইনস গ্যামবিট’-এর পোস্টার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২১ ১২:৪৯
Share: Save:

বাস্তবেও দাবা খেলতে ভালবাসেন অভিনেত্রী। আর তাই বোধ হয় দাবার সূক্ষ্ম চালগুলি তাঁর অভিনয়কে আরও বিশ্বস্ত করতে এতটা সাহায্য করেছে। সেই অভিনয়েরই যোগ্য সম্মান পেলেন অভিনেত্রী অ্যানিয়া টেলর-জয়। সেরা ‘মিনিসিরিজ’ অথবা ‘টেলিভিশন ফিল্ম’ হিসেবে ‘গোল্ডেন গ্লোব’ পুরস্কার পেল ‘দ্য কুইনস গ্যামবিট’। এ ছাড়া মিনিসিরিজের সেরা অভিনেত্রী হিসেবে পুরস্কারের অধিকারী হয়েছেন ‘দ্য কুইনস গ্যামবিট’-এর নায়িকা অ্যানিয়া।

যেখানে সিনেমার জন্য ‘অ্যাকাডেমি অ্যাওয়ার্ড’ (অস্কার) এবং টেলিভিশনের জন্য ‘এমি অ্যাওয়ার্ড’-কে সর্বোচ্চ সম্মান ধরা হয়, সেখানে সব মিলিয়ে দ্বিতীয় সর্বোচ্চ সম্মানের জায়গা দেওয়া যেতে পারে ‘গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড’-কে।

বেথ হার্মন, এক মহিলা দাবা খেলোয়াড়কে নিয়ে তৈরি হয়েছে এই মিনিসিরিজ। গত বছর ২৩ অক্টোবর নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে ‘দ্য কুইনস গ্যামবিট’। তার এক মাসের মধ্যেই চমকপ্রদ ফল মিলেছে। ২৩ নভেম্বর নেটফ্লিক্স জানিয়ে‌ছে, এই প্রথম এত সংখ্যক দর্শক কোনও মিনিসিরিজ দেখছেন! এক মাসের মধ্যে সিরিজের ‘ভিউয়ার সংখ্যা’ পৌঁছয় ৬ কোটি ২০ লক্ষে।

পুরস্কার জেতার পর অ্যানিয়া বললেন, ‘‘আমি দাবা খেলতে ভালবাসি। ছবিতে অভিনয় করার জন্য কিছু নতুন কৌশলও শিখে নিয়েছি। এ বার অপেক্ষা, কবে কাজে বিরতি পাব আর দাবা খেলতে পারব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

chess Netflix Golden globe The Queens Gambit
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE