Advertisement
২২ জুলাই ২০২৪
Swastika Dutta

চুল এলোমেলো, মুখে মেকআপ নেই, চোখে চিন্তার ছাপ! কী এমন খুঁজছেন স্বস্তিকা দত্ত?

রবিবার সন্ধ্যায় বইমেলার মাঠে দেখা গেল অভিনেত্রী স্বস্তিকা দত্তকে। কিন্তু চোখেমুখে স্পষ্ট চিন্তার ছাপ। কী হয়েছে অভিনেত্রীর?

symbolic image.

কী হয়েছে অভিনেত্রী স্বস্তিকা দত্তের? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১৩:০৫
Share: Save:

১৮ জানুয়ারি থেকে শুরু হয়েছে কলকাতা বইমেলা। চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। এই কয়েকটি দিন বইপ্রেমী বাঙালির ঠিকানা হয় বইমেলার মাঠ। প্রতি দিনই বইমেলার মাঠের উপচে পড়া ভিড় তারই প্রমাণ। রবিবার সন্ধ্যায় সেই ভিড়ের মাঝেই বইমেলার মাঠে দেখা গেল অভিনেত্রী স্বস্তিকা দত্তকে। মাঠের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে হেঁটে চলেছেন। মুখে মেকআপ নেই। চুলও আলুথালু। কিছু যেন একটা খুঁজে চলেছেন।

প্রতি বছরই বইমেলাতে যান স্বস্তিকা। প্রচুর বইও কেনেন। বই পড়তে ভালবাসেন তিনি। শুটিংয়ের ব্যাগে নাকি সব সময় একটা বই থাকে তাঁর। বিরতি পেলেই বই খুলে পড়েন। বই পড়ার সেই ছবিও বহু বার ইনস্টাগ্রামে পোস্ট করেছেন তিনি। কিন্তু হঠাৎ কী এমন হল অভিনেত্রীর, যে শীতের সন্ধ্যায় বইমেলার মাঠে হন্যে হয়ে ঘুরে বেড়াতে হচ্ছে?

রহস্য খোলসা করেছেন স্বস্তিকা নিজেই। যে ভিডিয়োটি তিনি ফেসবুকে ভাগ করে নিয়েছেন তা পুরোটা দেখলেই সত্যিটা জানা যাবে। স্বস্তিকা আসলে বই খুঁজছিলেন। সহজ প্রেমের কবিতার বই। কিন্তু কোনও স্টলেই নাকি বই মনের মতো বই পাচ্ছেন না। যে বইয়ের পাতায় পাতায় লেখা থাকবে প্রেমের পঙ্‌ক্তি।

গায়ক শোভন গঙ্গোপাধ্যায়ের সঙ্গে স্বস্তিকার প্রেমের সম্পর্ক এখন অতীত। শোভনের সঙ্গে নাম জড়িয়েছে টলিউড অভিনেত্রী সোহিনী সরকারের। সমাজমাধ্যমে শোভনের সঙ্গে ছবি দিয়েছেন সোহিনী। যদিও এখনও দু’জনের কেউই তাঁদের প্রেমের গুঞ্জনে সিলমোহর দেননি। তবে অনুরাগীরা ধরেই নিয়েছেন যে, দু’জনে চুটিয়ে প্রেম করছেন। অন্য দিকে, শোভনের সঙ্গে বিচ্ছেদের পর স্বস্তিকা এখনও ‘সিঙ্গল’। নতুন প্রেম নিয়ে তাঁকে জিজ্ঞেস করা হলে বার বারই বলেছেন, তিনি ‘সাচ্চা’ প্রেমের অপেক্ষায় আছেন। তা হলে তত দিন কি প্রেমের কবিতার কাছে আশ্রয় খুঁজছেন স্বস্তিকা? প্রশ্ন থেকেই যায়। তবে প্রেমের কবিতার বই তিনি শেষ পর্যন্ত পেলেন কি না, সেটা অবশ্য জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swastika Dutta book fair Books
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE