Advertisement
১৬ মে ২০২৪
Swastika Mukherjee on Shibpur

যৌন হেনস্থা কোনও মজার ঘটনা নয়! কেন প্রযোজককে ক্ষমা করব? ‘শিবপুর’ প্রসঙ্গে স্বস্তিকা

‘শিবপুর’ তাঁর নিজের অভিনীত ছবি হলেও দূরত্ব বজায় রাখছেন স্বস্তিকা মুখোপাধ্যায়। কাউকে ক্ষমা করবেন না তিনি, কিছুই ভুলে যাননি। সমাজমাধ্যমে পোস্ট করে খোলসা করলেন নিজের অভিমত।

Tollywood actress Swastika Mukherjee responds on not attending Shibpur Trailer launch event

স্বস্তিকা মুখোপাধ্যায়। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ২১:২২
Share: Save:

‘শিবপুর’ ছবি নিয়ে বিতর্ক জারি। পরিচালক অরিন্দম ভট্টাচার্য নিজেই নাকি প্রচার অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি! এ বার মুখ খুললেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। জানালেন, মঙ্গলবার ট্রেলার মুক্তির অনুষ্ঠানে তিনি যাবেন না, এটিই তো স্বাভাবিক! নিজেই ফেসবুকে বার্তা দিয়ে বক্তব্য খোলসা করলেন অভিনেত্রী।

স্বস্তিকার দাবি, তাঁর অভিনীত ছবি হতে পারে, কিন্তু যে কাজের সঙ্গে যুক্ত থেকে তাঁকে যৌন হেনস্থার শিকার হতে হয়, সেই সংসর্গ এড়িয়ে চলতেই চাইবেন তিনি। মঙ্গলবার রাতে একটি দীর্ঘ পোস্টে অভিনেত্রী লেখেন, “…যাঁরা গত কয়েক দিন ধরে আমায় ফোন এবং মেসেজে জিজ্ঞাসা করছিলেন ‘শিবপুর’-এর ট্রেলার মুক্তির অনুষ্ঠানে আমি যাব কি না, তাঁদের বলার যে, আমি যাব না, এটাই তো স্বাভাবিক! প্রথম কথা, আমি কলকাতায় নেই। আর যদি থাকতামও শহরে, তা হলেও অনুষ্ঠানে যেতাম না।”

স্বস্তিকা আরও লেখেন, “যৌন হেনস্থা কোনও তুচ্ছ ঘটনা নয়। কোনও ক্ষমা নেই এর। প্রযোজকেরা ভাবতে পারেন সব থিতিয়ে গিয়েছে, কিন্তু একেবারেই সেটা নয়। আমি ছেড়ে দেব না!” এর পর অবশ্য নিজের ছবি নিয়ে কিঞ্চিৎ মমত্ববোধও প্রকাশ পায় স্বস্তিকার লেখায়। জানান, অনুষ্ঠানে গেলেন না ঠিকই, কিন্তু ট্রেলার মুক্তির পর নিশ্চয়ই শেয়ার করবেন অনুরাগীদের জন্য।

Swastika Mukherjee's post

স্বস্তিকা মুখোপাধ্য়ায়ের ফেসবুক পোস্ট। ছবি-ফেসবুক।

কিছু দিন আগেই প্রযোজক সন্দীপ সরকারের তরফে স্বস্তিকাকে ‘নগ্ন ছবির নমুনা’ পাঠানোর অভিযোগ প্রকাশ্যে আসে। তার পর ‘শিবপুর’-এর অন্যতম প্রযোজক অজন্তা সিংহ রায় অভিযোগ করেন, যাবতীয় ষড়যন্ত্রের মূলে রয়েছেন ছবির পরিচালক অরিন্দম ভট্টাচার্য। এর আগে আনন্দবাজার অনলাইনকে অজন্তা জানিয়েছিলেন যে, অরিন্দমের বিরুদ্ধে গত ১০ এপ্রিল চারু মার্কেট থানায় তাঁরা লিখিত অভিযোগ জানান। পরিচালকের বিরুদ্ধে বলপূর্বক টাকা আদায় করা এবং লাগাতার তাঁকে হুমকি দেওয়ার অভিযোগ আনেন অজন্তা।

অবশেষে সেই ছবির ট্রেলার প্রকাশ্যে এসেছে ১৩ জুন মঙ্গলবার। কিন্তু তার আগেও ছবি ঘিরে পক্ষে-বিপক্ষে অভিযোগ উঠছেই। যেমন বিগত কয়েক দিন ধরেই শোনা যাচ্ছিল, এই ছবির প্রচারপর্ব থেকে ছবির পরিচালককে দূরে রাখতে চাইছেন নির্মাতারা। এখন তিনি অভিযোগ জানালেন, নির্মাতাদের তরফে ট্রেলার প্রকাশ অনুষ্ঠানের আমন্ত্রণপত্র নাকি পরিচালকের কাছে পৌঁছয়নি। ছবিমুক্তির আগে নতুন করে কোনও সমস্যা এড়াতেই কি পরিচালককে দূরে রাখা হল, উঠছে প্রশ্ন। তবে স্বস্তিকা যে আমন্ত্রণ পাননি, এ কথা এক বারও জানাননি।

আনন্দবাজার অনলাইনের তরফে ‘শিবপুর’ ছবির প্রযোজকদের সঙ্গেও যোগাযোগ করা হয়। প্রযোজনা সংস্থার এক আধিকারিক বলেন, ‘‘আমরা ছবির সঙ্গে যুক্ত প্রত্যেককেই আমন্ত্রণ জানিয়েছি। আর শুনেছি, পরিচালক এখন ওঁর নতুন ছবির রেকিতে শহরের বাইরে রয়েছেন। ওঁকে আমন্ত্রণ করা হয়েছে কি না, সেটা খোঁজ নিয়ে বলতে পারব।’’ এই ছবি ঘিরে নির্মাতারা যে নতুন কোনও সমস্যা ডেকে আনতে চাইছেন না তা স্পষ্ট। আপাতত সুষ্ঠু ভাবে ছবির মুক্তিই তাঁদের একমাত্র লক্ষ্য। ‘শিবপুর’ মুক্তি পাচ্ছে আগামী ৩০ জুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swastika Mukherjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE