Advertisement
০৭ মে ২০২৪
Tollywood

নির্দেশিকা তৈরি ও সুরাহার পথে টলিউড

সব দ্বন্দ্ব, মতবিরোধ মিটিয়ে কাজের পরিবেশ সহজ করার লক্ষ্যে এ বার সকলে মিলে টেলিভিশন ইন্ডাস্ট্রির গাইডলাইন তৈরির পদক্ষেপ করা হল।

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ০৭:৪৩
Share: Save:

সব দ্বন্দ্ব, মতবিরোধ মিটিয়ে কাজের পরিবেশ সহজ করার লক্ষ্যে এ বার সকলে মিলে টেলিভিশন ইন্ডাস্ট্রির গাইডলাইন তৈরির পদক্ষেপ করা হল। বৃহস্পতিবার মন্ত্রী অরূপ বিশ্বাস, রাজ চক্রবর্তী, পরমব্রত চট্টোপাধ্যায়দের প্রতিনিধিত্বে প্রোডিউসার্স গিল্ড, ফেডারেশন এবং আর্টিস্ট ফোরামের মিলিত বৈঠক হয়। সেখানে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে চূড়ান্ত গাইডলাইন কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে। রাজ বললেন, ‘‘ফেডারেশন, আর্টিস্ট ফোরাম, প্রযোজক, প্রোডিউসার্স গিল্ডের মতো সংগঠনগুলি নিজেদের মধ্যে আলাপ-আলোচনা করে ছোট পর্দার জন্য একটি সামগ্রিক গাইডলাইন তৈরি করবে। তবে কোনও বিষয়ে মতের অমিল দেখা দিলে, মধ্যস্থতা করার জন্য আমরা রয়েছি। আগামী ২০ জুলাইয়ের মধ্যে এই গাইডলাইন তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে প্রাথমিক ভাবে। তার পরে আমরা প্রতিটি সংগঠনকে সঙ্গে নিয়ে বসে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে যাতে সেটি কার্যকর হয়, তা সুনিশ্চিত করব। এটাই ঠিক হয়েছে আজকের মিটিংয়ে।’’ প্রসঙ্গত, গত তিন বছর ধরে মউ চুক্তি আটকে রয়েছে। চুক্তিতে থাকা অনেক বিষয় নিয়ে মতবিরোধ তৈরি হয়েছিল ফেডারেশনের সঙ্গে প্রোডিউসার্স গিল্ডের। সে সব মিটিয়ে নতুন করে গাইডলাইন তৈরি করার নির্দেশ দেওয়া হয়েছে বলেই খবর। এই বৈঠকে আরও বলা হয়েছে, ভুল বোঝাবুঝির যে সব ঘটনা ঘটে গিয়েছে, সেগুলি ভুলে আগামী দিনে কাজের সুন্দর পরিবেশ গড়ে তোলার দায়িত্ব সব পক্ষেরই। ইন্ডাস্ট্রিতে সকলেরই প্রয়োজন রয়েছে। তাই সংগঠনের প্রতিনিধিরা নিজেদের মধ্যে মতবিরোধ মিটিয়ে নেবেন, সেটাই আশা। ফেডারেশনের সভাপতি স্বরূপ বিশ্বাস বললেন, ‘‘আমাদের যা বক্তব্য ছিল, তুলে ধরেছি বৈঠকে। নতুন ভাবে পথ চলা শুরু হল এ বার। তবে আলোচনা এখনও অনেক বাকি।’’ এ দিনের বৈঠক স্বরূপ অবশ্য উপস্থিত ছিলেন না। প্রোডিউসার্স গিল্ডের সভাপতি শৈবাল বন্দ্যোপাধ্যায় বললেন, ‘‘অতীতের ঘটনা ভুলে সকলে মিলে কাঁধে কাঁধ মিলিয়ে সামনে এগোনোই আমাদের লক্ষ্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE