Advertisement
০২ মে ২০২৪
Tollywood Update

বড়দিনে ‘নয়ন রহস্য’ কি মুক্তি পাবে না? ফেলুদা নিয়ে নতুন জল্পনা টলিপাড়ায়

গত বছর বড়দিনে মুক্তি পেয়েছিল সন্দীপ রায় পরিচালিত ছবি ‘হত্যাপুরী’। চলতি বছরে বড়দিনে মুক্তি পাওয়ার কথা ‘নয়ন রহস্য’ ছবিটির।

Tollywood sources reveal that makers of feluda film Nayan Rahasya decided to postpone the film’s release

‘নয়ন রহস্য’-এর মুক্তি কেন পিছিয়ে যেতে পারে? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১৭:১৭
Share: Save:

শীতকাল এবং ফেলুদার ছবি প্রায় সমার্থক। গত বছর বড়দিনে মুক্তি পেয়েছিল সন্দীপ রায় পরিচালিত ফেলুদার ছবি ‘হত্যাপুরী’। সে ছবি বক্স অফিসে সফল হয়েছিল। তার পর চলতি বছর শেষেও নতুন ফেলুদার ছবি আনার কথা দিয়েছিলেন পরিচালক। জানিয়েছিলেন, ‘নয়ন রহস্য’ গল্পটি অবলম্বনে তিনি নতুন ছবিটির পরিকল্পনা করেছেন। কিন্তু টলিপাড়ার অন্দরে এখন অন্য খবর পাওয়া যাচ্ছে। শোনা যাচ্ছে, এই ছবির মুক্তি পিছোতে পারে।

গত অগস্ট মাসে ছবির শুটিং শুরু করেছিলেন সন্দীপ। ‘হত্যাপুরী’র মতোই এই ছবিতেও ফেলুদার চরিত্রে রয়েছেন ইন্দ্রনীল সেনগুপ্ত। অন্য দিকে, তোপসে এবং জটায়ুর চরিত্রে রয়েছেন যথাক্রমে আয়ুষ দাস এবং অভিজিৎ গুহ। চেন্নাইয়ে এই ছবির আউটডোর সেরেছিল ইউনিট। তবে মাঝে সন্দীপের শারীরিক অসুস্থতার কারণে ইউনিটকে কলকাতায় ফিরে আসতে হয়। সূত্রের খবর, এই মুহূর্তে ছবির পোস্ট প্রডাকশনের কাজ চলছে। তবে ছবির মুক্তি পিছোনোর সম্ভবনাও রয়েছে।

কিন্তু ‘নয়ন রহস্য’-এর মুক্তি কেন পিছিয়ে যেতে পারে? এমনিতে ডিসেম্বর মাসে প্রেক্ষাগৃহে একাধিক বড় ছবির মুক্তি পাওয়ার কথা। বলিউডে রয়েছে শাহরুখের ‘ডাঙ্কি’। ইন্ডাস্ট্রির একাংশের মতে, ‘পাঠান’ এবং ‘জওয়ান’-এর সাফল্য দেখে এ বার শাহরুখের ছবিটি এই রাজ্যে আরও বেশি সংখ্যক শো পেতে পারে। অন্য দিকে, রয়েছে দক্ষিণী সুপারস্টার প্রভাসের ছবি ‘সালার’। বিগত কয়েক বছরে দক্ষি‌ণী ছবির প্রতি দর্শকের ঝোঁক বেড়েছে। ‘আদিপুরুষ’ নিরাশ করলেও এ বারে প্রভাসের ছবি দেখতে সিনেমা হলে ভিড় হবে বলেই মনে করছেন সিনেমা ব্যবসার সঙ্গে যুক্ত অনেকে।

এ দিকে বাংলাতেও রয়েছে জোর ‘টক্কর’-এর আভাস। কারণ, বড়দিনে মুক্তি পাবে দেব অভিনীত ‘প্রধান’ এবং মিঠুন চক্রবর্তী অভিনীত ‘কাবুলিওয়ালা’। সূত্রের দাবি, এই পরিস্থিতি দেখেই নাকি ফেলুদার মুক্তি নিয়ে ধন্দে রয়েছেন নির্মাতারা। বক্স অফিসে কোনও রকম লড়াইয়ে শামিল হতে চাইছেন না তাঁরা। তবে এর বিপরীত মতও পাওয়া যাচ্ছে। অন্য এক সূত্রের দাবি, গত বছরেও ‘হত্যাপুরী’-র বিপরীতেই মুক্তি পেয়েছিল ‘প্রজাপতি’। হলিউডে ছিল ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’। আবার বলিউডে মুক্তি পেয়েছিল রণবীর সিংহ অভিনীত ‘সার্কাস’। তখনও ফেলুদা দর্শকদের নিরাশ করেনি। তাই এ বারেও ছবি পূর্বনির্ধারিত সময়েই মুক্তি পাবে। তবে সবটাই নির্ভর করছে পোস্ট প্রোডাকশনের কাজের উপর। অনেকেই মনে করছেন, সেই কাজ নিজের গতিতে এগোলে নির্ধারিত সময় ছবি মুক্তি পেতেও পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE