Advertisement
০৩ মে ২০২৪
Jeet

ইন্ডাস্ট্রিতে ২১টি বসন্ত পার! ‘সাথী’ নিয়ে আবেগঘন জিৎ, এত বছরে কী উপলব্ধি?

জিতের প্রথম বাংলা ছবি ‘সাথী’ ব্লকবাস্টার হয়। তাই ছবি মুক্তির দিনটি এখনও অভিনেতার স্মৃতিতে বিশেষ জায়গা দখল করে রয়েছে।

Tollywood Actor Jeet

জিৎ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ১৫:৩৮
Share: Save:

২০০২ সালের ১৪ জুন বাংলা বাণিজ্যিক ছবির ইতিহাসে গুরুত্বপূর্ণ দিন। কারণ সে দিনই মুক্তি পেয়েছিল হরনাথ চক্রবর্তী পরিচালিত ব্লকবাস্টার ছবি ‘সাথী’। অভিনেতা জিতের কেরিয়ারের প্রথম ছবি। ছবিতে জিতের সঙ্গে প্রিয়ঙ্কা ত্রিবেদীর জুটি বাংলা বক্স অফিসে শোরগোল ফেলে দিয়েছিল। একটানা ২৫ সপ্তাহ প্রেক্ষাগৃহের বাইরে ‘হাউসফুল’ বোর্ডের সাক্ষী ছিল বাংলা। জিতকেও আর ফিরে তাকাতে হয়নি।

বুধবার ইন্ডাস্ট্রিতে আবির্ভাবের ২১ বছর পূর্ণ করলেন পর্দার ‘বস’। এই বিশেষ দিনটিকে ঘিরে অভিনেতার আবেগের কথা অনেকেই জানেন। একাধিক সাক্ষাৎকারে ‘সাথী’ ছবি শুটিংয়ের বিভিন্ন প্রসঙ্গ নিয়ে কথা বলেছেন জিৎ। বুধবার সমাজমাধ্যমে আরও এক বার প্রথম ছবি মুক্তি ঘিরে আবেগঘন পোস্ট করলেন অভিনেতা। টুইটারে একটি পোস্ট করে জিৎ লিখেছেন, ‘‘আপনাদের সঙ্গে ২১টা বছর কেটে গেল, কিন্তু তার পরেও মনে হয় সবে মাত্র শুরু করেছি। আমার মনে শুধুমাত্র আপনাদের মনোরঞ্জন করার লক্ষ্যে অগণিত স্বপ্ন এবং আকাঙ্ক্ষা লালন করছি।’’ এরই পাশাপাশি নিজের পোস্টে তাঁর এই সুদীর্ঘ সফরে অনুরাগীদের পাশে থাকার জন্যও ধন্যবাদ জানিয়েছেন জিৎ।

জিতের শেষ ছবি ‘চেঙ্গিজ়’ সর্বভারতীয় স্তরে মুক্তি পেয়েছিল। ছবির সাফল্যের পর আপাতত ‘মানুষ’ ছবির কাজে ব্যস্ত রয়েছেন অভিনেতা। আরও একটি ‘বুমেরাং’-এর পরিকল্পনাও সারা। টলিপাড়ায় জোর গুঞ্জন ‘বস’ ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় ছবি নিয়ে আসার পরিকল্পনা শুরু করেছেন অভিনেতা। ‘বস ৩’ পরিচালনা করার কথা পরিচালক বাবা যাদবের। এই প্রসঙ্গে জিতের প্রযোজনা সংস্থা আপাতত মুখে কলুপ আঁটলেও আনন্দবাজার অনলাইনকে বাবা বলেছিলেন, ‘‘জিৎদার সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা চলতেই থাকে। ‘বস’ সফল একটা ফ্র্যাঞ্চাইজ়ি। তাই তার পরবর্তী ছবি তো আসতেই পারে। অনেক সিদ্ধান্ত নেওয়া বাকি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE