Advertisement
০১ মে ২০২৪
Tollywood Strike Update.

ফেডারেশনের সঙ্গে ভেন্ডার্স গিল্ডের সমস্যায় মধ্যস্থতা মন্ত্রী অরূপের, কী সিদ্ধান্ত হল?

ফেডারেশন এবং টলিপাড়ার প্রযোজকদের একাংশের বিরুদ্ধে অভিযোগ এনেছে ভেন্ডার্স গিল্ড। সমস্যা না মিটলে কর্মবিরতির পথে হাঁটতে পারে তারা।

Tollywood Strike.

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ২১:৩২
Share: Save:

সম্প্রতি টলিপাড়ায় ফেডারেশনের বিরুদ্ধে একাধিক অভিযোগ আনে ভেন্ডার্স গিল্ড (সিনে ভিডিয়ো অ্যান্ড স্টেজ সাপ্লায়ার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন)। তাদের অভিযোগ ছিল, অনৈতিক ভাবে ফেডারেশনের কিছু সদস্য এবং ইন্ডাস্ট্রির প্রযোজকদের একাংশ তাদের একাধিক সদস্যের উপর নিষেধাজ্ঞা জারি করেছেন। ফলে সদস্যদের নামে ফেডারেশনের তরফে ক্ষমাপত্র দাবি করেছিল ভেন্ডার্স গিল্ড। অন্যথায় বিনা নোটিসে তারা কর্মবিরতির পথে হাঁটার কথাও জানিয়েছিল। মঙ্গলবার বিকেলে ভেন্ডার্স গিল্ড তাদের সমস্যার কথা জানিয়ে মন্ত্রী অরূপ বিশ্বাসের দ্বারস্থ হয়। এই বৈঠকে আপাত ভাবে সমস্যার সমাধান মিলেছে বলেই খবর।

রাজ্যের মন্ত্রীর সঙ্গে বৈঠকে কী সিদ্ধান্ত হল? প্রশ্ন রাখা হয়েছিল ভেন্ডার্স গিল্ডের সম্পাদক সৈকত দাসের কাছে। আনন্দবাজার অনলাইনকে তিনি বললেন, ‘‘ওঁকে আমাদের সমস্যার কথা খুলে বলেছি। উনি আমাদের আশ্বাস দিয়েছেন যে, আমরা সব কাজই করতে পারব। কেউ আমাদের উপর দাদাগিরি করবে না।’’ জানা গেল এরই সঙ্গে দ্বিতীয় একটি বৈঠকের আশ্বাসও দিয়েছেন অরূপ। সৈকতের কথায়, ‘‘আশা করছি দ্বিতীয় বৈঠকে আমরা কোনও একটা সমাধান পাব।’’

টলিপাড়ায় শুটিংয়ে লাইট, ক্যামেরা থেকে শুরু করে একাধিক জিনিস সরবরাহ করে ভেন্ডার্স গিল্ড। তাদের অসহযোগিতার অর্থ ইন্ডাস্ট্রি স্তব্ধ হয়ে যাওয়া। তা হলে কি মন্ত্রীর সঙ্গে বৈঠকের পর ক্ষমাপত্র চাওয়ার দাবি থেকে সরে দাঁড়াচ্ছে ভেন্ডার্স গিল্ড? সৈকত বললেন, ‘‘আমরা কাজ বন্ধ করছি না। কিন্তু আমাদের দাবি থেকেও সরে আসছি না।’’ ভেন্ডার্স গিল্ডের আশা, পরবর্তী বৈঠকে ফেডারেশনের তরফেও প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। এখন দু’পক্ষের আলোচনায় সমস্যা সমাধানের অপেক্ষায় রয়েছে টলিপাড়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tollywood News Strike Guild Vendors industry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE