Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ অক্টোবর ২০২১ ই-পেপার

সত্যজিৎ রায়ের জন্ম শতবার্ষিকী উপলক্ষে নির্মিত বাংলা ছবিতে একঝাঁক তারকা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ অক্টোবর ২০২০ ০৪:২৪
শাশ্বত, অর্পিতা, রাহুল

শাশ্বত, অর্পিতা, রাহুল

আগামী বছর সত্যজিৎ রায়ের জন্ম শতবার্ষিকী। তাঁকে ট্রিবিউট দেওয়ার জন্য একটি ড্রিম প্রজেক্টের পরিকল্পনা করেছেন পরিচালক রাজর্ষি দে। ছবির নাম ‘আবার কাঞ্চনজঙ্ঘা’। সত্যজিতের ‘কাঞ্চনজঙ্ঘা’র নাম মনে পড়লেও, এই ছবির গল্প মৌলিক। ‘‘ছবির প্রতিটি দৃশ্যে সত্যজিৎ রায়ের ছোঁয়া থাকবে। হতে পারে তা একটি সংলাপে, বা দৃশ্যায়নে...’’ এটাই ভাবনা পরিচালকের।

ছবির বড় আকর্ষণ, এর অঁসম্বল কাস্ট। মুখ্য চরিত্রে রয়েছেন কৌশিক সেন, শাশ্বত চট্টোপাধ্যায়, অর্পিতা চট্টোপাধ্যায়, রাহুল বন্দ্যোপাধ্যায়, তনুশ্রী, গৌরব চক্রবর্তী, বিদীপ্তা চক্রবর্তী প্রমুখ। এই ছবিতে ডেবিউ করছেন ছোট পর্দার পরিচিত মুখ রণিতা দাস, সোহিনী গুহ রায় এবং অভিনেত্রী শুভশ্রীর দিদি দেবশ্রী গঙ্গোপাধ্যায়। অভিনয়ে আরও একটি চমক, গায়ক রূপঙ্কর। এ ছাড়াও আছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়, প্রিয়াঙ্কা রতি পাল, দেবলীনা কুমার প্রমুখ।

রাজর্ষির কথায়, ‘‘গল্পটা এক পরিবারের, যাদের একটি আদি বাড়ি রয়েছে দার্জিলিংয়ে। কিছুটা সাহেবি কেতায় অভ্যস্ত পরিবার। তবে সাহেবিয়ানার সূর্যও ধীরে ধীরে অস্তমিত হচ্ছে, সেটাও দেখানো হবে গল্পে।’’ অর্পিতার কথায়, ‘‘আমার এই ছবি নির্বাচনের কারণ মূলত দু’টি, সত্যজিৎ রায় এবং কাঞ্চনজঙ্ঘা। আমার চরিত্রের জীবনেও দার্জিলিং ও কাঞ্চনজঙ্ঘার বিশেষ গুরুত্ব রয়েছে।’’ অর্পিতার বিপরীতে ছবিতে রয়েছেন শাশ্বত। রাহুলের কথায়, ‘‘লকডাউনের পর থেকে শুধুই ওয়েব সিরিজ়ের শুট করছিলাম। এত বড় কাস্টের সঙ্গে কাজের সুযোগ পেয়ে খুব এক্সাইটেড।’’ তনুশ্রী বললেন, ‘‘আমার চরিত্রটায় নানা দিক থেকে টানাপড়েন চলতে থাকে।’’ ছবিতে দম্পতির চরিত্রে রাহুল ও তনুশ্রী। আদ্যন্ত পারিবারিক এই গল্পে মুখ্য চরিত্রে থাকছে লোকেশন দার্জিলিং-ও। লকডাউনের পরে এই প্রথম কোনও বাংলা ছবির শুটিং হতে চলেছে উত্তরবঙ্গে।

Advertisement

ছবির গল্প ও সংলাপ পদ্মনাভ দাশগুপ্তের। ক্যামেরায় থাকছেন গোপী ভগত। নভেম্বরের গোড়ায় আউটডোরে যাচ্ছে ছবির ইউনিট। কোভিডের সঙ্গে মোকাবিলায় সব সুরক্ষাবিধি মেনেই শুট হবে বলে জানালেন রাজর্ষি।

আরও পড়ুন

Advertisement