• মৌসুমী বিলকিস
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টিআরপি তালিকার শীর্ষে যৌথ ভাবে ‘ত্রিনয়নী’ ও ‘করুণাময়ী রাণী রাসমণি’

Trinoyoni
দুই ধারাবাহিকের প্রধান চরিত্ররা। নিজস্ব চিত্র।

গত সপ্তাহের টিআরপি তালিকার শীর্ষে দুই ধারাবাহিক। ‘ত্রিনয়নী’ এবং ‘করুণাময়ী রাণী রাসমণি’। যুগ্ম ভাবে টিআরপি তালিকায় প্রথম হয়ে কেমন লাগছে?

ধারাবাহিকের নায়িকা ত্রিনয়নী অর্থাৎ শ্রুতি দাস বললেন, “ভাল লাগছে। বেশ ভাল লাগছে।” এই জায়গায় পৌঁছনো ‘ত্রিনয়নী’-র পক্ষে খুব সহজ ছিল না। একে তো প্রায় নতুন ধারাবাহিক, তার ওপর এক কালো মেয়ের গল্প এর প্রধান অবলম্বন। কালো মেয়ের গল্প আগেও দেখা গিয়েছে ‘কৃষ্ণকলি’ ধারাবাহিকে। কিন্তু ‘ত্রিনয়নী’ ধারাবাহিকের নায়িকা শ্রুতি নিজেই কালো ত্বকের অধিকারী হওয়ায় তাঁকে ত্রিনয়নীর মতোই নানা অ-সুখকর অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয়েছে। সেখানেই ধারাবাহিকটি আলাদা মাত্রা পেয়ে গিয়েছে, ত্রিনয়নীর চরিত্রায়নে বাস্তব অভিজ্ঞতা মিশিয়ে দিতে পারছেন শ্রুতি।

রাসমণির মতো এক ঐতিহাসিক চরিত্রের সঙ্গে প্রতিযোগিতায় এগিয়ে থাকা বা তার সমকক্ষ হয়ে ওঠাও সাধারণ বিষয় নয়। তাই ‘ত্রিনয়নী’ খুব দ্রুত টিআরপি তালিকায় প্রথম দিকে উঠে এলেও গত ন’মাসে টিআরপি তালিকায় ধারাবাহিকটির উত্থান-পতন হয়েছে। এই উত্থান-পতন কী ভাবে নিচ্ছেন?

আরও পড়ুন: অভিনেত্রী নয়, প্রথম জীবনে জ্যাকলিন কী হতে চেয়েছিলেন জানেন?​

আরও পড়ুন: সন্তান কোলে নিক-প্রিয়ঙ্কা? ‘নিয়াঙ্কা’ ফ্যানক্লাবের পোস্টে হইচই

শ্রুতি বললেন, “উত্থানপতন কী ভাবে নিচ্ছি বলতে... এটা তো প্রত্যেকটা বিষয়ে থাকবেই। থার্ড থেকে ফার্স্ট পজিশনে আসা, এটাকে ধরে রাখতে পারা, মাঝখানে একটা উইক ‘রাসমণি’-র টপে চলে যাওয়া... সবটাই খুব এনজয়েবল আর এ রকম ভাবেই চলবে। এটাই নিয়ম।”

ত্রিনয়নী সিরিয়ালে এক বিশেষ মুহূর্তে শ্রুতি দাস। নিজস্ব চিত্র।

তালিকার শীর্ষে জায়গা করে নিয়ে তৃপ্তি পাচ্ছেন? ধারাবাহিকের নায়ক দৃপ্ত ওরফে গৌরব রায়চৌধুরী শেয়ার করলেন, “আরও ভাল করে কাজ করতে হবে। আরও ভাল পারফরম্যান্স দিতে হবে। দর্শক যখন কিছু পছন্দ করেন তখন এক্সপেকটেশন আরও বেড়ে যায়। ন্যাচারালি একটা প্রেসার থাকে। দায়িত্ব আরও বেড়ে যায়। আরও নতুন কী করা যায় তখন টিমের সবাই ভাবতে থাকেন। আমরাও সেটা ভাবছি।”

ঠিক কী গল্প নিয়ে ধারাবাহিকটি তালিকার শীর্ষে জায়গা করে নিল? ছোট্ট করে বললে দাঁড়ায়, স্যাক্রিফাইস। ত্রিনয়নীর আত্মত্যাগের গল্পই পছন্দ করেছেন দর্শক। আগের সপ্তাহে দেখা গিয়েছে, মরণাপন্ন শ্বশুরকে নিজের জীবন বিপন্ন করে মৃত্যুর হাত থেকে বাঁচিয়েছে ত্রিনয়নী। দৃপ্তর মৃত মা ত্রিনয়নীকে বর দিয়েছে যে সে কারও জীবন বাঁচালে নিজের আয়ু ক্ষয় করে বাঁচাবে। অর্থাৎ নিজের বেঁচে থাকা বিপন্ন করে ত্রিনয়নীর স্যাক্রিফাইস।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন