Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Amitabh Bachchan

Amitabh Bachchan: জাতীয় সড়ক নিরাপত্তা মিশনে গডকরীর ডাকে সাড়া দিলেন অমিতাভ

রাস্তা ব্যবহারকারীদের নিরাপত্তা নিয়ে সম্যক জ্ঞান নেই। তাই এত দুর্ঘটনা। এ বার শেখাবেন অমিতাভ।

কেন্দ্রীয় সড়ক পরিবহণ ও মহাসড়ক মন্ত্রী নিতিন গডকরী অমিতাভ এবং অভিষেক বচ্চনকে জাতীয় সড়ক নিরাপত্তা মিশনের মুখ হওয়ার প্রস্তাব দিলেন।

কেন্দ্রীয় সড়ক পরিবহণ ও মহাসড়ক মন্ত্রী নিতিন গডকরী অমিতাভ এবং অভিষেক বচ্চনকে জাতীয় সড়ক নিরাপত্তা মিশনের মুখ হওয়ার প্রস্তাব দিলেন।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১৭:২২
Share: Save:

মানুষের প্রাণ বাঁচাতে এ বার সরকারি দফতরে ডাক পড়ল অমিতাভ বচ্চনের। বহু বছর ধরে জননিরাপত্তার বার্তা প্রচারের মুখ তিনি। এ বার সুরক্ষিত করবেন পথচারীদের।

কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী নিতিন গডকরী শুক্রবার কিংবদন্তি অভিনেতা ও তাঁর ছেলে অভিষেক বচ্চনকে আমন্ত্রণ জানিয়েছিলেন। জাতীয় সড়ক নিরাপত্তা মিশনের মুখ হওয়ার প্রস্তাব দিলেন। যাতে মানুষ প্রিয় তারকার মুখ থেকে শোনা সতর্কবার্তা মেনে চলেন, যাতে দুর্ঘটনায় নিহত ও আহতের সংখ্যা কমে সেই আশা নিয়েই বিগ বিকে অনুরোধ পরিবহন মন্ত্রকের। সেই অনুরোধে সাড়া দিয়ে অভিনেতাও সপুত্র হাজির মুম্বইয়ের কার্যালয়ে। সাক্ষাতের পর ছবি ভাগ করে নিলেন তিন জনে।

যানজট যেমন বাড়ছে, পাল্লা দিয়ে বাড়ছে পথ দুর্ঘটনাও। এক সংবাদ সংস্থার সমীক্ষা অনুযায়ী, ভারতে প্রতি দিন ৮০ হাজার মানুষ পথ দুর্ঘটনায় মারা যান। যা বিশ্বব্যাপী মৃত্যুর ১৩ শতাংশ! এই পরিস্থিতিতে সড়ক নিরাপত্তা উন্নত করতে এবং সড়ক দুর্ঘটনায় হতাহতের সংখ্যা কমানোর জন্য একটি প্রচারাভিযান চালাতে চান নিতিন। যাতে সহায়তা করার প্রতিশ্রুতি দিলেন অমিতাভ।

নিতিন জানান, রাস্তা ব্যবহারকারীদের অসাবধানতা এবং সড়ক নিরাপত্তা জ্ঞানের অভাবেই বেশির ভাগ দুর্ঘটনা ঘটে।

এ দিনের বৈঠকে অপরিশোধিত তেলের আমদানি কমানোর পাশাপাশি দূষণ কমাতে যানবাহনের জন্য বিকল্প জ্বালানি ব্যবহারের প্রস্তাবও দিয়েছেন কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE