Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Urfi Javed

গ্রেফতার হওয়ার ভান করে আদপেই পুলিশের জালে! কী শাস্তি পাবেন উরফি জাভেদ?

মুম্বই পুলিশের হাতে গ্রেফতার হচ্ছেন উরফি জাভেদ, নভেম্বরের প্রথমে এমন একটি ভিডিয়ো ভাইরাল হয় সমাজমাধ্যমে। পরে জানা যায়, আদপে প্রচারের জন্য গ্রেফতার হওয়ার ভান করেছিলেন ‘বিগ বস্’ খ্যাত তারকা।

Uorfi Javed appears before police in ‘arrest’ video case

উরফি জাভেদ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ১৭:৫৮
Share: Save:

নভেম্বর মাসের প্রথম দিকে সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়ে একটি ভিডিয়ো। মুম্বই পুলিশের হাতে নাকি গ্রেফতার হয়েছেন টেলিভিশন তারকা উরফি জাভেদ। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়ার পরেই তুঙ্গে ওঠে জল্পনা। আপত্তিকর পোশাক পরার জন্য নাকি হাতকড়া পরানো হয়েছে তাঁকে, জানা যায় সেই ভিডিয়ো থেকে। তাঁর গ্রেফতারির ভিডিয়োও ছড়িয়ে পড়ে সমাজমাধ্যমের পাতায়। দুই মহিলা কনস্টেবল পাকড়াও করে নিয়ে যাচ্ছেন উরফিকে, ভাইরাল হয়ে যায় এমন ছবি। কোন অপরাধে গ্রেফতার করা হয়েছে তাঁকে, উত্তরের অপেক্ষায় ছিলেন নেটাগরিকেরা। পরে জানা যায়, আদৌ মুম্বই পুলিশের হাতে গ্রেফতার হননি উরফি। প্রচারের জন্য গ্রেফতার হওয়ার নাটক করেছেন টেলি তারকা, সমাজমাধ্যমের পাতায় নিজেই সে কথা জানান উরফি। পাল্টা, পুলিশের উর্দির অপমান করার অভিযোগে উরফিকে হুঁশিয়ারি দেয় মুম্বই পুলিশ। দায়ের হয় মামলাও। সম্প্রতি সেই মামলাতেই পুলিশের সামনে হাজিরা দিলেন উরফি।

মুম্বইয়ের ওশিওয়ারা পুলিশ স্টেশনে হাজিরা দেন উরফি। গ্রেফতারির নাটক করার ঘটনায় ফৌজদারি বিধির ৪১(এ) ধারায় হাজিরা নোটিস জারি করে উরফির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছিল মুম্বই পুলিশের তরফে। তবে কি গুরুতর শাস্তি পেতে চলেছেন উরফি? যদিও এখনও সেই বিষয়ে কিছু জানা যায়নি।

গত মাসে সমাজমাধ্যমের পাতায় উরফির গ্রেফতারির ভিডিয়ো ভাইরাল হওয়ার পরে ক্ষোভ প্রকাশ করতে শুরু করেন নেটাগরিকদের একটা বড় অংশ। পরে উরফি জানান, একটি পোশাক সংস্থার সঙ্গে হাত মিলিয়ে ক্যাম্পেন করছেন তিনি। সেই ক্যাম্পেনের দিকে নজর টানতেই গ্রেফতারির অভিনয় তাঁর। উরফি সে কথা খোলসা করার পরে সমাজমাধ্যমের পাতায় মুম্বই পুলিশের তরফে জানানো হয়, আইন নিয়ে ছেলেখেলা করার জন্য কড়া শাস্তি পেতে হবে তাঁকে। মুম্বই পুলিশ কর্তৃপক্ষের তরফে জারি করা বিবৃতিতে লেখা হয়, ‘‘সস্তার প্রচারের জন্য এ ভাবে আইন নিয়ে ছেলেখেলা করা যায় না। এতে পুলিশের উর্দির অপমান হয়েছে। এই ভিডিয়োর সঙ্গে যাঁরা যুক্ত আছেন, তাঁদের সবার বিরুদ্ধে ওশিওয়ারা পুলিশ স্টেশনে ভারতীয় দণ্ডবিধির ১৭১, ৪১৯, ৫০০ ও ৩৪ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE