Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বক্সঅফিসের রায়: ‘...অ্যাক্সিডেন্টাল’ নয়, ‘উরি’ কিছুটা মুখরক্ষা করল বিজেপির

বক্স অফিস কারা নিয়ন্ত্রণ করেন? সহজ উত্তর, আম আদমি। সাধারণ দর্শক টিকিট কেটে হলে গিয়ে সিনেমা দেখলে তবে তো তার প্রভাব পড়ে। কিন্তু ‘দ্য অ্যাক্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১২ জানুয়ারি ২০১৯ ১৬:০৩
Save
Something isn't right! Please refresh.
বক্স অফিস? সেখানে রেজাল্ট কেমন?

বক্স অফিস? সেখানে রেজাল্ট কেমন?

Popup Close

একই দিনে দুটো ছবি মুক্তি পেয়েছে। ‘দি অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ এবং ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’। বিজেপি নেতারা দিল্লিতে দু’টি সিনেমার জন্যই ‘প্রচার’ চালাচ্ছিলেন। পরিচিতদের সঙ্গে দেখা হলে দুটো ছবি দেখারই অনুরোধ করছিলেন। লোকসভা নির্বাচনের আগে তাদের প্রচারের বাজিই ছিল এই দুই ছবি।

অন্য দিকে, এ সব দেখেশুনে রেগে যাচ্ছিলেন কংগ্রেস নেতারা। কিন্তু, দলের সভাপতি রাহুল গাঁধী বিষয়টি নিয়ে কর্মীদের ‘শান্ত’ থাকার অনুরোধ করছিলেন। দর্শক সিনেমা দু’টিকে ভাল ভাবে নেবে না বলেই দাবি করছিলেন তিনি। সেই দাবিকে সামান্য হলেও মান্যতা দিল প্রথম দিনের বক্স অফিসের হিসাব।

সিনে বিশেষজ্ঞ তরণ আদর্শ টুইট করেছেন, ‘দি অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ প্রথম দিনের বক্স অফিস কালেকশন সাড়ে ৪ কোটি টাকা। এই কালেকশন বেশ কম বলেই দাবি সিনে বিশেষজ্ঞদের। বক্স অফিস নিয়ন্ত্রণ করে আম আদমি। সাধারণ দর্শক টিকিট কেটে হলে গিয়ে সিনেমা দেখলে তবেই তার প্রভাব পড়ে বক্স অফিসে। ‘দি অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ জনতার দরবারেই পাশ মার্ক পায়নি বলে সেই প্রভাব পড়েছে বক্স অফিসে। কাজেই রাহুলের দাবি কোথাও একটা মিলে যাওয়ার ইঙ্গিত পাচ্ছেন কংগ্রেস নেতারা।

Advertisement

আরও পড়ুন, যুক্তিহীন, মাত্রাহীন ‘অ্যাক্সিডেন্টাল’কে ‘সত্য’ বলে চালানোর চেষ্টা

একই দিনে মুক্তি পেয়েছে ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’। একেবারে হালকা কোনও বিষয় নিয়ে এ ছবি তৈরি নয়। তবুও প্রথম দিনে অনেক বেশি সংখ্যক দর্শক ‘দি অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’-এর বদলে বেছে নিয়েছেন ‘উরি’। কারণ এ ছবির প্রথম দিনের বক্স অফিস কালেকশন ৮ কোটি ২০ লক্ষ টাকা।


বক্স অফিসে ভাল রেজাল্টের মানদণ্ডটা কী? প্রথম দিন কত কালেকশন হলে সেটাকে বাল বলা যেতে পারে? ২৮ ডিসেম্বর মুক্তি পেয়েছে রোহিত শেট্টির ‘সিম্বা’। বাজেট ছিল ৮০ কোটি টাকা। প্রথম দিন এ ছবির কালেকশন ছিল ২০ কোটি ৭২ লাখ টাকা। সে ছবি ইতিমধ্যেই পেরিয়ে গিয়েছে ২০০ কোটির বেঞ্চমার্ক।

আরও পড়ুন, ‘উরি’ দেখাল ইতিহাস লেখেন সত্য নায়করাই...

তার আগের সপ্তাহে, অর্থাত্ ২১ ডিসেম্বর মুক্তি পেয়েছিল শাহরুখ খানের ‘জিরো’। যদিও বিশেষজ্ঞদের মতে, এ ছবি শাহরুখের কেরিয়ারে ব্যাক বেঞ্চার। তবুও তার প্রথম দিনের কালেকশন ‘দি অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’-এর থেকে ঢের বেশি, ২০ কোটি ১৪ লাখ টাকা। প্রায় ২০০ কোটি টাকা বাজেটের এ ছবির এখনও পর্যন্ত কালেকশন ৮৮ কোটি ৮৫ লাখ টাকা। সেখানে ‘দি অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’-এর বাজেট ৩০ কোটি টাকা।



প্রথম দিনের ব্যবসার নিরিখে ফেল করেছে ‘দি অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’। রাহুলের দাবি এ ভাবে মিলে যাওয়ায় কিছুটা অস্বস্তিতে বিজেপি নেতারা। তবে একেবারেই শূন্য হাতে ফিরতে হচ্ছে না। ‘উরি’র ঝুলিতে সামান্য ব্যবসা তো আছেই। তাতেই আপাতত সম্তুষ্ট থাকছেন তাঁরা।


(কোন সিনেমা বক্স অফিস মাত করল, কোন ছবি মুখ থুবড়ে পড়ল - বক্স অফিসের সব খবর জানতে পড়ুন আমাদের বিনোদন বিভাগ।)



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement