Advertisement
১১ মে ২০২৪
Hair Donation

Hair Donaton: কোমরছাপানো একঢাল চুল, ক্যানসার আক্রান্তদের জন্য ১৪ ইঞ্চি দান শিল্পীর

পিউয়ের এই উদ্যোগকে কুর্নিশ জানাচ্ছেন নেটমাধ্যমের অনেকেই। তিনি জানিয়েছেন, ৪ মে সালোঁতে গিয়ে প্রায় ১৪ ইঞ্চি চুল ছেঁটে ফেলেছেন তিনি।

আগে (বাঁ-দিকে) কোমরছাপানো একঢাল চুল ছিল পিউ মুখোপাধ্যায়ের। (ডান দিকে) তা এখন কাঁধের উপরে উঠেছে।

আগে (বাঁ-দিকে) কোমরছাপানো একঢাল চুল ছিল পিউ মুখোপাধ্যায়ের। (ডান দিকে) তা এখন কাঁধের উপরে উঠেছে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২২ ১৩:৫১
Share: Save:

ছোটবেলা থেকেই বরাবরই তাঁর কোমর ছাপিয়ে পড়ত একঢাল চুল। ইচ্ছে থাকলেও চুল ছেঁটে হরেক কেতার কায়দা করার অনুমতি দিত না তথাকথিত রক্ষণশীল পরিবার। তবে সম্প্রতি তা অনেকটাই ছেঁটে ফেলেছেন সঙ্গীতশিল্পী পিউ মুখোপাধ্যায়। ক্যানসার আক্রান্তদের সাহায্য করার জন্যই তাঁর এই প্রয়াস, দাবি পিউয়ের।

পিউয়ের এই উদ্যোগকে কুর্নিশ জানাচ্ছেন নেটমাধ্যমের অনেকেই। তিনি জানিয়েছেন, ৪ মে সালোঁতে গিয়ে প্রায় ১৪ ইঞ্চি চুল ছেঁটে ফেলেছেন তিনি। এখন তাঁর চুল কাঁধের উপরে উঠে গিয়েছে।তা কেন এই সিদ্ধান্ত? গিরিজা দেবীর ছাত্রীর জবাব, ‘‘গত বছর আমার পুরো পরিবারই কোভিডে আক্রান্ত হয়েছিল। তখন থেকেই কিছু একটা করার কথা বার বার মনে হচ্ছিল।’’ খেয়াল, ঠুংরি বা দাদরায় শ্রোতাদের মাতানো শিল্পী আরও বলেন, ‘‘ইচ্ছে ছিল, মাথা ন্যাড়া করে পুরো চুল দান করার। তবে বোধ হয় আমার সাহসের ঘাটতি ছিল। তাই প্রায় ১৪ ইঞ্চির চুল দান করেছি।’’ সম্প্রতি রানিকুঠির বাসিন্দা যমজ ভাই রোহন রায় এবং সোহম রায়ও ক্যানসার আক্রান্তদের চুল দান করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE