Advertisement
১৫ মে ২০২৪
Valentines Day Special

Valentine's Day: বসন্ত ফেঁসে গেছে! কার ভালবাসায় কে হল কাঁটা, প্রেম দিবসে ত্রিকোণ প্রেমের রিপোর্ট কার্ড

এই ফাগুনে আগুন জ্বালা সেই সব ত্রিকোণদেরই খুঁজে নিল আনন্দবাজার অনলাইন। যে ত্রিভূজ ঘিরে যত বেশি চর্চা, তাদেরই বেশি নম্বর রিপোর্ট কার্ডে।

টলিউডে ত্রিকোণ প্রেমের ছড়াছড়ি।

টলিউডে ত্রিকোণ প্রেমের ছড়াছড়ি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৫০
Share: Save:

‘প্রেমের ফাঁদ পাতা ভুবনে…’

ধরা তো পড়বেই লোকে! টলিউডও কি বাদ যায়? মোটেই না! অতএব, যা হওয়ার তাই। এর প্রেমে ও, তার প্রেমে সে— হুড়মুড়িয়ে ঢুকে পড়ছেন এ, ও, সে। পর্দার নায়ক-নায়িকা এখানে হরদম ভিলেন। ভালবাসায় মোড়া বাস্তবের জুটি নিমেষে ভেঙে খান খান। টলিউডের পর্দাপাড়ায় কে কার? কে-ই বা তাতে তৃতীয় ব্যক্তি? প্রেমের যুদ্ধে কে কতটা হাটখোলা? কারই বা রাখঢাক গুড় গুড়! এই ফাগুনে আগুন জ্বালা সেই সব ত্রিকোণদেরই খুঁজে নিল আনন্দবাজার অনলাইন। যার যত হাটে হাঁড়ি ভাঙা, যে ত্রিভূজ ঘিরে যত বেশি চর্চা, প্রেম দিবসে তাদেরই বেশি নম্বর রিপোর্ট কার্ডে।

পিঙ্কি-কাঞ্চন-শ্রীময়ী:

ত্রয়ীর 'নাম তো শুনা হি হোগা'? তখনও মধুমাস নয়। ভরা গ্রীষ্ম। প্রখর তপন তাপেই মদন বাণে বিদ্ধ কাঞ্চন মল্লিক-শ্রীময়ী চট্টরাজ। নতুন প্রেমের জোয়ারে খড়কুটোর মতোই ভেসে গিয়েছিলেন স্ত্রী পিঙ্কি বন্দ্যোপাধ্যায়। ২০২১-এর বিধানসভা নির্বাচনের ঠিক আগে প্রকাশ্যে কাঞ্চনের পরকীয়া! সৌজন্যে ‘দিদি নং ১’-এর সেটে তোলা এক ভিডিয়ো। স্বামীর বিরুদ্ধে চেতলা থানায় নির্যাতনের অভিযোগ পিঙ্কির। রাজ্য রাজনীতি সরগরম। ৫১-র কাঞ্চন ২৪-এর শ্রীময়ীর 'অভিনয়তুতো দাদা'? নাকি 'বিকেলে ভোরের ফুল'! সেই নিয়ে ঢি ঢি! বেশ কিছুদিন আড়ালে আবডালের পর ২০২১-এর নবমী নিশিতে প্রেম এবং ফ্রেমের ফাঁদে বন্দি দুই প্রণয়ী। টেলিপাড়ার রসিকতা, শোভন চট্টোপাধ্যায়-বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের 'বেশ করেছি প্রেম করেছি' হাবভাবই নাকি সাহসী করেছে একুশের অসমবয়সী যুগলকেও।

পিঙ্কি-কাঞ্চন-শ্রীময়ীর রিপোর্ট কার্ড।

পিঙ্কি-কাঞ্চন-শ্রীময়ীর রিপোর্ট কার্ড। গ্রাফিক: শৌভিক দেবনাথ

দেবলীনা-তথাগত-বিবৃতি:

দেবলীনা দত্ত-তথাগত মুখোপাধ্যায়। টলিউডের জনপ্রিয় তারকা দম্পতি। এবং দারুণ বন্ধু। ২০১৪ সালে ভালবেসে বিয়ে করেন টলিপাড়ার দুই তারকা। কাজ থেকে সংসার, পোষ্যদের সামলানো— সবেতেই যেন তাঁরা এক অপরের পরিপূরক। যেন রূপকথার গল্প। কিন্তু আট বছরের এমন দুর্দান্ত দাম্পত্যও টাল খেল তৃতীয় ব্যক্তির আগমনে। গত বছর থেকেই আলাদা থাকার শুরু। ইন্ডাস্ট্রির গুঞ্জন,অভিনেত্রী বিবৃতি চট্টোপাধ্যায়ের কাছে মন থিতু হয়েছে তথাগতের। ‘ভটভটি’ ছবিটি পরিচালনার সময়ে তথাগতর সঙ্গে নায়িকা বিবৃতির ঘনিষ্ঠতা বাড়ে। পরবর্তীতে প্রেম। একত্রবাস করতে শুরু করেন তথাগত এবং বিবৃতি। ঘর ছাড়েন দেবলীনা। দাম্পত্য ভাঙার ধাক্কা সামলে গুছিয়ে নিয়েছেন নিজেকে। প্রেম এসেছেন তাঁর জীবনেও। শোনা যাচ্ছে, টেলিপাড়ার পরিচিত মুখ সৌম্য বন্দ্যোপাধ্যায় তাঁর ‘কাছের মানুষ’। অভিনেত্রী যদিও যদিও মুখে কুলুপ।

দেবলীনা-তথাগত-বিবৃতির রিপোর্ট কার্ড।

দেবলীনা-তথাগত-বিবৃতির রিপোর্ট কার্ড। গ্রাফিক: শৌভিক দেবনাথ

দিয়া-অভিষেক-সুরভী:

‘সীমারেখা’ ধারাবাহিকে জুটি। ভালবাসার শুরু সেই থেকেই। তিন বছর দিয়া মুখোপাধ্যায় এবং অভিষেক বসু শহর জুড়ে প্রেমের মরসুম বুনেছেন। মিলেমিশে গিয়েছিল দুই পরিবারও। কখনও লং ড্রাইভে, কখনও সমুদ্রপাড়ে যুগলে ভেসেছেন আদরে-সোহাগে। অভিষেকের কাছ থেকে আধ্যাত্মিকতার পাঠও নিয়েছেন দিয়া। বিচ্ছেদের পরেও যে চর্চা অব্যাহত রেখেছেন ‘মিঠাই’-এর শ্রীতমা। কিন্তু কেন ভাঙল সেই সম্পর্ক? জানা নেই। তবে প্রশ্নে অভিনেত্রী সুরভী মল্লিক। অভিষেকের জীবনে এখন সুরভীরই সুবাস। পরবর্তীতে শোনা গিয়েছে, দিয়া-অভিষেকের পরিবারের মধ্যে সমস্যা তৈরি হয়েছিল। নতুন প্রেমে তিনি আশাবাদী, সে কথা কবুল করেছেন অভিষেকও। দিয়া জানিয়েছিলেন, ভাঙন সামলে উঠতে কয়েক মাস লেগেছিল তাঁর। তবু মনের কোণে কি এখনও সে ব্যথার উঁকিঝুঁকি?

দিয়া-অভিষেক-সুরভীর রিপোর্ট কার্ড।

দিয়া-অভিষেক-সুরভীর রিপোর্ট কার্ড। গ্রাফিক: শৌভিক দেবনাথ

সায়ন্ত-দেবচন্দ্রিমা-রিজওয়ান:

চার বছরের প্রেম সায়ন্ত মোদক এবং দেবচন্দ্রিমা রায় সিংহের। ধারাবাহিকের সেটেই পরিচয় থেকে প্রেম। নিজেদের ইউটিউব চ্যানেলে প্রেমের জোয়ার। সমুদ্রসৈকতে প্রেমে ডুবে থাকার ভিডিয়োর ছড়াছড়ি ছিল দু’জনের ইনস্টাগ্রামে। প্রেম নিয়ে নো লুকোচুরি। এর পর ‘সাঁঝের বাতি’ ধারাবাহিক। কয়েক বছরের মধ্যেই টেলিপাড়ায় খবর, নায়ক রিজওয়ান রব্বানি শেখের সঙ্গে ঘনিষ্ঠতা বেড়েছে ‘চারু’র। শুধু তাই নয়, স্টুডিয়োপাড়ায় কানাঘুষো— রিজওয়ান, সায়ন্ত এবং দেবচন্দ্রিমা তিন জনেই নাকি একত্রবাসে। অভিনেত্রী বলেছেন ‘আজগুবি কথা’। সায়ন্তর সঙ্গে বিচ্ছেদের আভাস দিলেও রিজওয়ানের সঙ্গে নায়িকার সম্পর্ক আজও রহস্যে মোড়া। তাঁরা কি শুধুই বন্ধু? নাকি প্রেমের বাঁধনে? মুখ খোলেননি রিজওয়ানও।

সায়ন্ত-দেবচন্দ্রিমা-রিজওয়ানের রিপোর্ট কার্ড।

সায়ন্ত-দেবচন্দ্রিমা-রিজওয়ানের রিপোর্ট কার্ড। গ্রাফিক: শৌভিক দেবনাথ

বিশ্বাবসু-অর্কজা-গৌরব:

বিশ্বাবসু বিশ্বাস, অর্কজা আচার্য এবং গৌরব রায়চৌধুরী। প্রথম দু’জনের প্রেম কলেজ জীবনে। ২০১৮ থেকে আড়াই বছর চুটিয়ে প্রেম। করেন তাঁরা। বিশ্বাবসু তত দিনে ধারাবাহিকের পরিচিত মুখ। অর্কজা তখনও পর্দায় আসেননি। যুগলে একসঙ্গে বেড়াতে যাওয়ার ছবির ছড়াছড়ি। আচমকা সে সব উধাও! ‘রাণী রাসমণি'র ভূপালের কি তবে বিচ্ছেদ? না, প্রেমিকা নতুন ধারাবাহিক ‘ওগো নিরুপমা’র নায়িকা। কাজের খাতিরেই এমন পদক্ষেপ। অর্কজার বিপরীতে গৌরব রায়চৌধুরী। আর তাতেই সব ওলোটপালট। প্রেম ভাঙল পুরনো দুই বন্ধুর। সম্পর্কে জড়ালেন অর্কজা-গৌরব। না, বিশ্বাবসু বা অর্কজা কেউই বিচ্ছেদের জন্য তৃতীয় ব্যক্তিকে দায়ী করেননি। তবু টেলিপাড়ার ফিসফিস, গৌরবের জন্য কি পথ আলাদা হয় অর্কজা-বিশ্বাবসুর? গৌরব ও অর্কজার প্রেমও অবশ্য টেকেনি।

বিশ্বাবসু-অর্কজা-গৌরবের রিপোর্ট কার্ড।

বিশ্বাবসু-অর্কজা-গৌরবের রিপোর্ট কার্ড। গ্রাফিক: শৌভিক দেবনাথ

অনিন্দ্য-সুস্মিতা এবং…:

সুস্মিতা চট্টোপাধ্যায়। টলিউডের উঠতি নায়িকা। হাতে একগুচ্ছ কাজ। প্রথম ছবি ‘প্রেম টেম’। পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায়। সুস্মিতা যাঁকে ডাকেন ‘অনিন্দ্য স্যর’ বলে। ইন্ডাস্ট্রির অন্দরের খবর, নবাগতা নায়িকাকে হাতে-কলমে সব শিখিয়ে নিতে গিয়েই তাঁর ঘনিষ্ঠ হয়ে পড়েন পরিচালক মহাশয়। ‘প্রেম টেম’-এর ফাঁকে শুরু হয়ে যায় অন্য গল্প। তবে দু’জনের সম্পর্ক নাকি খুব বেশি দিন টেকেনি। ছবির কাজ শেষ হওয়ার পরেই ছেদ পড়ে প্রেমেও। তাতে কী? সুস্মিতাকে নিয়ে গুঞ্জন থেমে থাকেনি মোটেই। শোনা যায়, টলিউডের অনেকের সঙ্গেই ‘ভাল লাগা’-র সম্পর্ক তৈরি হয়েছে অভিনেত্রীর। কিন্তু প্রেম-অপ্রেম নিয়ে মুখে কুলুপ এঁটেছেন নায়িকা। কে যে তাঁর প্রিয়জন, তা জানতেই আপাতত কৌতুহলের পারদ চড়ছে টলি-পাড়ায়।

অনিন্দ্য-সুস্মিতা-অন্যান্যদের রিপোর্ট কার্ড।

অনিন্দ্য-সুস্মিতা-অন্যান্যদের রিপোর্ট কার্ড। গ্রাফিক: শৌভিক দেবনাথ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Valentines Day Special celebrities Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE