Advertisement
০৪ মার্চ ২০২৪
Satish Kaushik

হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে প্রয়াত কৌতুকাভিনেতা সতীশ কৌশিক, বুধবারেও ছিলেন হোলি উৎসবে

পরিচালনার পাশাপাশি চুটিয়ে অভিনয়ও করেছেন। কৌতুকশিল্পী হিসাবেও নাম ছিল তাঁর। ছেদ পড়ল সেই ‘মিস্টার ইন্ডিয়া’র ক্যালেন্ডারের পাতায়। ৬৬ বছর বয়সেই জীবনাবসান বলিউড শিল্পী সতীশ কৌশিকের।

Satish Kaushik

প্রয়াত পরিচালক ও অভিনেতা সতীশ কৌশিক। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ০৭:৫৯
Share: Save:

প্রয়াত বলিউডের নামজাদা পরিচালক ও অভিনেতা সতীশ কৌশিক। হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মাত্র ৬৬ বছর বয়সেই জীবনাবসান কৌতুকশিল্পীর। বৃহস্পতিবার সকালে মেলে তাঁর মৃত্যুসংবাদ। সমাজমাধ্যমের পাতায় এই খবর জানান বিশিষ্ট বলিউড অভিনেতা অনুপম খের।

বৃহস্পতিবার সকালে একটি টুইটে ‘দ্য কাশ্মীর ফাইলস‌’ খ্যাত অভিনেতা লেখেন, ‘‘আমি জানি, জীবনের সবচেয়ে বড় সত্য মৃত্যু। কিন্তু আমি কখনও ভাবিনি, আমার প্রিয় বন্ধুর জন্য কোনও দিন আমাকে এটা লিখতে হবে। ৪৫ বছরের বন্ধুত্বে হঠাৎ ছেদ। তোমার মতো বন্ধুর অনুপস্থিতিতে জীবন বদলে যাবে। ওম শান্তি।’’ খবর, দিল্লিতে হাসপাতালে নিয়ে আসার পথে হৃদরোগে আক্রান্ত হন ‘তেরে নাম’ খ্যাত পরিচালক সতীশ কৌশিক। গত ৭ মার্চ, জনপ্রিয় গীতিকার জাভেদ আখতার আয়োজিত হোলির উৎসবেও দেখা গিয়েছিল তাঁকে। খবর, তার পরেই হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হয় পরিচালক-অভিনেতার। বৃহস্পতিবার ভোরে মেলে তাঁর মৃত্যুর খবর। সতীশ কৌশিকের মৃত্যুতে শোক জানিয়েছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউতও। তাঁর আগামী ছবি ‘ইমার্জেন্সি’তে উপ- প্রধানমন্ত্রী জগজীবন রামের চরিত্রে অভিনয় করেন তিনি। টুইটে সে কথাও জানান কঙ্গনা।

১৯৯৩ সালে ‘রূপ কি রানি চোরোঁ কা রাজা’ ছবির হাত ধরে যাত্রা শুরু পরিচালক সতীশ কৌশিকের। পরবর্তী কালে ‘হম আপকে দিল মে রেহতে হ্যায়’, ‘মুঝে কুছ কেহনা হ্যায়’-এর মতো ছবি পরিচালনা করেন তিনি। সলমন খানের ‘তেরে নাম’ ছবির হাত ধরে পরিচিতি বাড়ে পরিচালক সতীশ কৌশিকের। শুধু পরিচালক হিসাবে নয়, অভিনেতা হিসাবেও নিজের জায়গা তৈরি করেছিলেন তিনি। ‘মিস্টার ইন্ডিয়া’ ছবিতে ক্যালেন্ডারের চরিত্রে তাঁর অভিনয় এখনও মনে আছে দর্শক ও সিনে-অনুরাগীদের। আশি ও নব্বইয়ের দশকের একাধিক ছবির পাশাপাশি হালের ‘বাগী ৩’, ‘ছত্রিওয়ালি’র মতো ছবিতেও অভিনয় করেছেন সতীশ কৌশিক। পর্দায় তাঁর কৌতুকাভিনয় ছিল অবিস্মরণীয়। ৬৬ বছর বয়সে থামলেন শিল্পী। থামল হাসির রোল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE