Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

কোভিড নেগেটিভ নির্মলা মিশ্র, নার্সিংহোম থেকে ফিরছেন আগামিকাল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩০ ডিসেম্বর ২০২০ ১৯:৫৮
নির্মলা মিশ্র।

নির্মলা মিশ্র।

বছরের শেষ দিন, ৩১ ডিসেম্বর নার্সিংহোম থেকে বাড়ি ফিরছেন নির্মলা মিশ্র।

ভাইপো দিলীপ মিশ্র আনন্দবাজার ডিজিটালকে জানিয়েছেন, ‘‘সম্পূর্ণ সুস্থ প্রবীণ শিল্পী। সিটি স্ক্যান, আলট্রা সোনোগ্রাফি সহ সমস্ত পরীক্ষার রিপোর্ট ভাল। কোভিড পরীক্ষার ফলাফলও নেগেটিভ। দিন দুই পর্যবেক্ষণে রাখার পর পিসিকে ছেড়ে দিচ্ছেন চিকিৎসকেরা।’’ দিলীপবাবুর কথায়, এক্ষুণি রাইলস টিউব খোলা হবে না শিল্পীর। তরল খাবার নিজের মুখে খেলেও আপাতত ভারী খাবার খাওয়ানো হবে এই টিউব দিয়ে।

দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন নির্মলা মিশ্র।

Advertisement

২০১৭-য় মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে প্রথম গুরুতর অসুস্থ হয়ে পড়েন। দীর্ঘ সময় বেসরকারি নার্সিংহোমে ভর্তি থাকার পর সুস্থ হয়ে বাড়ি ফেরেন শিল্পী। চলতি বছরের জুলাইয়ে ফের অসুস্থ হয়ে পড়েন তিনি।

আরও পড়ুন : সুশান্তের মৃত্যুর তদন্ত এখনও শেষ হয়নি, তাগাদা দেওয়ায় জানাল সিবিআই

গত শনিবার আচমকাই শিল্পীর রক্তচাপ নেমে যাওয়ায় চিকিৎসকের পরামর্শ তাঁকে ভর্তি করা হয় দক্ষিণ কলকাতার সাদার্ন অ্যাভিনিউয়ের একটি বেসরকারি নার্সিংহোমে। প্রবীণ শিল্পীর ভাইপো আনন্দবাজার ডিজিটালকে জানিয়েছিলেন, লো ব্লাডপ্রেশারের পাশাপাশি প্রস্রাবেও সংক্রমণ ছিল তাঁর। চিকিৎসকদের কথায়, সম্ভবত মাইল্ড অ্যাটাক হয়ে গিয়েছিল শিল্পীর।

নির্মলা মিশ্র অসুস্থ, এই খবর ছড়াতেই উদ্বিগ্ন হয়ে পড়েন তাঁর অনুরাগীরা। বছরশেষে তাঁরা আশ্বস্ত, সুস্থ হয়ে ফিরে আসছেন বাংলার প্রাণের শিল্পী।

আরও পড়ুন : নতুন বছরে আর কী কী বেনিয়ম করবেন নুসরত?

আরও পড়ুন

Advertisement