Advertisement
২০ এপ্রিল ২০২৪
Liger

কালো টাকায় তৈরি হয়েছে বিজয়-অনন্যার ‘লাইগার’, পরিচালকদের ১২ ঘণ্টা ধরে জেরা ইডির

১০০ কোটি টাকা বাজেটের ছবি লাইগার। সেই ছবিতে কালো টাকার যোগ পরিচালক-প্রযোজককে জিজ্ঞাসাবাদ ইডি-র।

‘লাইগার’ ছবিতে কালো টাকার যোগ

‘লাইগার’ ছবিতে কালো টাকার যোগ ফাইল-চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ২০:২৮
Share: Save:

অনন্যা পাণ্ডে ও বিজয় দেবেরাকোণ্ডা লাইগার ছবিটি মাস কয়েক আগে মুক্তি পায়। বিশাল বাজেটের এই ছবি প্রথম সপ্তাহে মুখ থুবড়ে পড়ে বক্স অফিসে। এ বার সেই ছবির সঙ্গে জড়িয়ে রয়েছে কালো টাকা। এমনটাই সন্দেহ এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি)। ছবির পরিচালক পুরী জগন্নাথ ও প্রযোজক চার্মি কৌরকে টানা ১২ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করল কেন্দ্রীয় সংস্থা।

পুরী জগন্নাথ দক্ষিণী ছবির পরিচিত নাম। লাইগার ছবির পর থেকে বলিউডে বেশ নাম ডাকও হয়েছে। প্রায় গোটা দেশ ঘুরে এই ছবির প্রচার করেন অনন্যা-বিজয়। সেই সময় এই দুই তারকার সঙ্গে সর্বক্ষণ যাকে দেখা গিয়েছিল তিনি ছবির প্রযোজক চার্মি কৌর। এ বার ছবির নির্মাণ জালিয়াতির অভিযোগ ইডি-র।গত বছর আর্থিক তছরূপে নাম জড়িয়েছিল এই পরিচালকের। এ বার ফের আর্থিক কেলেঙ্কারিতে নাম জড়াল পুরী জগন্নাথের। ইডি সূত্রের খবর, ‘লাইগার’ ছবিতে মোটা অঙ্কের বিদেশি টাকা ব্যবহার করা হয়েছে। যা বৈদেশিক মুদ্রা বিনিময়ের নিয়ম লঙ্ঘন করেছে। এই ছবির সঙ্গে যোগ রয়েছে রাজনৈতিক নেতাদের। তেলঙ্গানার মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও-এর মেয়ের কবিতা এই ছবিতে বিনিয়োগ করেছেন, এমনটাই অভিযোগ কংগ্রেসের নেতা বক্কা জুডসনের।

টিম ‘লাইগার’

টিম ‘লাইগার’ ফাইল চিত্র।

এই ছবি তৈরি করতে খরচ হয়েছে ১০০ কোটি টাকা। যার মধ্যে ৮০ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার প্রতিশ্রুতি দেন ছবির পরিচালক। বিজয় দেবেরাকোণ্ডা, অনন্যা পাণ্ডে ছাড়াও ছিলেন মাইক টাইসন। মুম্বই ছাড়াও আমেরিকায় হয় এই ছবির শুটিং। লাইগার-র ছবির উপস্থাপক ছিলেন কর্ণ জোহর। পরিচালক ছাড়া ছবির অভিনেতা-অভিনেত্রীদেরও এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে কি না, তা এখনও জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Liger Vijay Deverakonda Puri Jagannadh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE