Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Ponniyin selvan

Mani Ratnam: আদালতে ‘পন্নিইনি সেলভান’, কোন অভিযোগে থমকে গেল মণিরত্নমের নতুন ছবির মুক্তি?

ছবিতে ঐতিহাসিক তথ্যকে বিকৃতি করা হয়েছে, এই অভিযোগে আদালতে নোটিস জারি হয়েছে পরিচালক মণিরত্নম ও অভিনেতা বিক্রমের বিরুদ্ধে।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১৩:৫৩
Share: Save:

ছবির প্রথম ঝলক প্রকাশের পরই হোঁচট খেল মণিরত্নমের নতুন ছবি ‘পন্নিইনি সেলভান। ছবিকে ঘিরে উৎসাহ, কৌতূহলে এখন ভাঁটার টান। ‘চোল’ রাজবংশের ঐতিহ্য ও মর্যাদাকে ভুল ভাবে ছবিতে উপস্থাপিত করা হয়েছে, এই অভিযোগে পরিচালক মণিরত্নম ও অভিনেতা চিয়ান বিক্রমের বিরুদ্ধে, আদালতে নোটিস জারি করা হয়েছে। মুম্বই সংবাদ সংস্থা জানাচ্ছে, সেলভান নামের এক আইনজীবী এই অভিযোগ করেছেন। ওই আইনজীবী তাঁর আবেদনে জানিয়েছেন, ছবিতে চোল সম্প্রদায়ের অন্তর্ভুক্ত হয়েও আদিত্য কারিকালানের কপালে তিলক নেই। তাঁর অভিযোগ এই দৃশ্য তৈরি করে পরিচালক ও ছবির নির্মাতারা ঐতিহাসিক তথ্যকে বিকৃত করেছেন। মর্যাদাহানি করেছেন চোল সাম্রাজ্যের। যদিও ছবির পোস্টারে আদিত্য কারিকালানের চরিত্রে বিক্রমের কপালে তিলক ছিল।

ওই আইনজীবীর দাবি, ছবি মুক্তির আগে বিশেষ প্রদর্শনের ব্যবস্থা করতে হবে। প্রমাণ করতে হবে ছবিতে ঐতিহাসিক তথ্যের কোনও অমর্যাদা করা হয়নি। পরিচালক বা অভিনেতা কারওর পক্ষ থেকেই কোনও উত্তর আসেনি।ইতিমধ্যেই এই ছবির প্রথম ঝলক দর্শকদের মধ্যে প্রত্যাশা তৈরি করেছে। এই ছবি ২০২২-এর জনপ্রিয় ও আলেচিত ছবি হতে পারে এমনটাও মনে করছেন অনেকে। দু’ ভাগেমুক্তি পাওয়ার কথা এই ছবির। সেপ্টেম্বরে মুক্তি পাবে ছবির প্রথম অংশ। এই ছবির হাত ধরেই প্রায় চার বছর পর পর্দায় ফিরছেন ঐশ্বর্যা রাই বচ্চন। ছবির সাফল্য নিয়ে আশাবাদী ‘বচ্চন-বধূ’। মণিরত্নম-ঐশ্বর্যা জুটি পর্দায় আবার ম্যাজিক করবে এমনটাই মনে করছে বলিউড। ছবিতে তারকা সমাবেশ নজর কেড়েছে দর্শকদের। ঐশ্বর্যা, বিক্রম ছাড়াও গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে কার্থি, ত্রিশা ও জয়ম রবিকে। এছাড়াও শোভিতা ধুলিপালা ও ঐশ্বরিয়া লক্ষ্ণীকে দেখা যাবে বিশেষ ভূমিকায়। ছবির সঙ্গীত পরিচালক এ আর রহমান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE