Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ অক্টোবর ২০২১ ই-পেপার

পাব-জি ‘অতীত’, এ বার আসছে অক্ষয় কুমারের অনলাইন গেম ফৌ-জি

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৪ সেপ্টেম্বর ২০২০ ১৯:৩৭
এ বার আসছে নতুন অনলাইন গেম ফৌ-জি। সোশ্যাল মিডিয়া থেকে নেওয়া ছবি।

এ বার আসছে নতুন অনলাইন গেম ফৌ-জি। সোশ্যাল মিডিয়া থেকে নেওয়া ছবি।

পাব-জি ব্যান করার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। তার দু’ দিনের মাথায় চমক দিলেন অভিনেতা অক্ষয় কুমার। ঘোষণা করলেন নতুন মাল্টি প্লেয়ার অনলাইন গেমের। পাব-জি র সঙ্গে নামের কিছুটা মিল থাকলেও রয়েছে দেশি ছোঁয়া। নতুন গেমের সক্ষিপ্ত নাম ফৌজি।

অক্ষয় কুমার তাঁর ফেরিফায়েড ফেসবুক পেজে বিকেল সোয়া চারটে নাগাদ গেমের একটি পোস্টার পোস্ট করেন। সঙ্গে লেখেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আত্মনির্ভর অভিযানের সমর্থনে গর্বের সঙ্গে এই মাল্টি প্লেয়ার অ্যাকশন গেমের কথা ঘষণা করছেন তিনি। নাম রাখা হয়েছে 'ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড গার্ডস' (এফএইউজি)। এই গেমে নাকি ইউজাররা মনোরঞ্জনের সঙ্গে সঙ্গে দেশের বীর জওয়ানদের আত্মত্যাগের কথাও জানতে পারবেন। গেমের ইন্টারনেট রেভিনিউয়ের ২০ শতাংশ ‘ভারত কে বীর’ ট্রাস্টে দান করা হবে।

অক্ষয়ের পেজে পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গেই আগুনের মতো ছড়িয়ে পড়ে এই গেমের কথা। অক্ষয়ের পোস্টটি প্রথম এক ঘণ্টাতেই দেড় লাখ লাইক পেয়েছে। সেই সঙ্গে ১১ হাজার কমেন্ট ও ২৩ হাজার শেয়ার হয়েছে। গেমটি কেমন হবে তার বিস্তারিত তথ্য না মিললেও ভারতের অনলাইন গেমারদের পাব-জি ব্যান হওয়ার দুঃখে যে কিছুটা মলমের কাজ করবে, তা বলার অপেক্ষা রাখে না।

Advertisement

আরও পড়ুন: কেউ পক্ষে কেউ বিপক্ষে, পাবজি ব্যান নিয়ে মিমের বন্যা সোশ্যাল মিডিয়ায়

আরও পড়ুন: ট্রাফিক পুলিশ ব্যস্ত রাস্তায় গাড়ি দাঁড় করিয়ে রেখে পথ-কুকুরকে পারাপারের সুযোগ করে দিচ্ছেন

এই গেম লঞ্চ করার পিছনে অক্ষয়ের কী ভূমিকা থাকছে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানা না গেলেও গেমের পোস্টার থেকে জানা যাচ্ছে, এটি ‘এনকোর গেমস’ সংস্থার হাত ধরে আসছে। যাদের সাইট থেকে জানা যাচ্ছে বেঙ্গালুরুতে অবস্থিত এই সংস্থা। এই সংস্থার পার্টনার র‍্যাভিও, যারা বিখ্যাত ‘অ্যাংরি বার্ডস’ গেম তৈরি করেছে। তবে অনলাইন গেমারদের মতে, পাব-জি বেশ ডেভেলপড গেম। অক্ষয়ের ফৌজি যদি সেই উচ্চতায় পৌঁছতে পারে, তবে তা ভারতীয় গেমারদের কাছে বড় পাওনা হবে।

দেখুন অক্ষয়ের পোস্ট:


আরও পড়ুন

Advertisement