Advertisement
০৬ মে ২০২৪
Vivek Agnihotri

এক সিনেমা, ছয় পরিচালক! প্রজাতন্ত্র দিবসে দেশপ্রেমের নতুন চমক বিবেক অগ্নিহোত্রীর

‘ওয়ান নেশন’, যে সূত্রে পাঁচ জন জাতীয় পুরস্কার বিজয়ী পরিচালক একজোট হবেন। পরিচালকদের তালিকায় বিবেকের সঙ্গে রয়েছেন কারা?

প্রত্যেক পরিচালক কি আলাদা আলাদা মহানায়ককে নিয়ে গল্প বলবেন? না কি একই নায়কের গল্পে জুড়ে যাবেন ছ’জন নির্মাতা!

প্রত্যেক পরিচালক কি আলাদা আলাদা মহানায়ককে নিয়ে গল্প বলবেন? না কি একই নায়কের গল্পে জুড়ে যাবেন ছ’জন নির্মাতা! ছবি:ইনস্টাগ্রাম

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ১৫:৩৮
Share: Save:

এক ছবিতে ৬ জন পরিচালক! বলিউডে এ-ও কি সম্ভব? প্রজাতন্ত্র দিবসে চমকে দিলেন বিবেক অগ্নিহোত্রী। ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ নির্মাতার ঝুলিতে এ বার বহু নায়কের গল্প, যাঁদের দেশ একটিই। ছবির নাম ‘ওয়ান নেশন’, যে সূত্রে পাঁচ জন জাতীয় পুরস্কার বিজয়ী পরিচালক একজোট হবেন। পরিচালকদের তালিয়ায় বিবেকের সঙ্গে রয়েছেন, প্রিয়দর্শন, ডক্টর চন্দ্র প্রকাশ দ্বিবেদী, জন ম্যাথিউ মাথান, মাজু বোহারা এবং সঞ্জয় পুরান সিং চৌহান।

প্রত্যেক পরিচালক কি আলাদা আলাদা মহানায়ককে নিয়ে গল্প বলবেন? না কি একই নায়কের গল্পে জুড়ে যাবেন ছ’জন নির্মাতা! কিছুই বিশদে জানা যায়নি এখনও। আপাতত, সংশ্লিষ্ট চলচ্চিত্র নির্মাতাদের সঙ্গে নিজের টুইটার হ্যান্ডলে দুটি ছবি শেয়ার করে বিবেক লিখেছেন, “ছ’টি জাতীয় পুরস্কারজয়ী পরিচালকেরা ভারতের অমীমাংসিত নায়কদের অজানা গল্প নিয়ে আসছি। যাঁরা ভারতকে এক দেশ বা ‘ওয়ান নেশন’ হিসাবে ধরে রাখতে ১০০ বছর ধরে নিজেদের উৎসর্গ করেছেন।”

ছবিটি প্রযোজনা করবেন বিষ্ণু বর্ধন ইন্দুরি এবং হিতেশ ঠক্কর। বর্তমানে বিবেক তাঁর স্ত্রী পল্লবী জোশী, অনুপম খের এবং ‘কানতারা’ তারকা সপ্তমী গৌড়া অভিনীত ছবি ‘দ্য ভ্যাকসিন ওয়ার’-এর শুটিংয়ে ব্যস্ত।

২০২২ সালে মুক্তি পাওয়া ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ বছরভর বিতর্কের কেন্দ্রে থাকার পর অস্কারেও প্রতিযোগিতায় শামিল হয়েছিল। যদিও মনোনীত হতে পারেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vivek Agnihotri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE