Advertisement
০২ মে ২০২৪
Vivek Agnihotri on Pathaan Success

‘পাঠান’-এর বক্স অফিস সাফল্যের পিছনে নাকি কৃতিত্ব বয়কট গ্যাংয়েরই, মন্তব্য বিবেকের

‘বেশরম রং’ গান মুক্তি পর এই ছবি নিয়ে রসিকতা করেছিলেন পরিচালক বিবেক অগ্নিহোত্রী। এ বার শাহরুখের এই ছবি নিয়ে উল্টো সুর ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ ছবির পরিচালকের।

Vivek Agnihotri lauds for Shah Rukh Khan for Pathaan success

বিবেক বলেন, ‘‘আমার মনে হয়, ‘‘একা শাহরুখ নয়, পাঠান সফল হওয়ার পিছনে বয়কট গ্যাংয়েরও কৃতিত্ব প্রাপ্য।’’ ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৫০
Share: Save:

বক্স অফিসে সফল পাঠান। হাজার কোটির দোড়গোড়ায় দাঁড়িয়ে এই ছবি। শাহরুখের প্রত্যাবর্তন ও এই ছবির প্রশংসায় পঞ্চমুখ বলিউডের তারকারা। এ বার এই ছবি নিয়ে প্রশংসা করতে দেখা গেল পরিচালক বিবেক অগ্নিহোত্রীকে। যদিও দেশ জুড়ে যখন এই ছবি নিয়ে বিতর্ক জোরদার সেই সময় ‘বেশরম রং’-এর ভিডিয়ো শেয়ার করে রসিকতা করে পরিচালক লিখেছিলেন, “সতর্কবার্তা! এই ভিডিয়ো বলিউড-বিরোধী। একদমই দেখবেন না, যদি আপনি ধর্মনিরপেক্ষ হন।” তবে এখন একেবারে উল্টো সুরে বিবেকের কণ্ঠে। ‘পাঠান’-এর সাফল্যকে তিনি বললেন পুরোটাই শাহরুখের কৃত্বিত্ব। তবে শুধু একা শাহরুখ নন, এই ছবির সাফল্যের পিছনে কৃতিত্ব রয়েছে বলিউডের ‘বয়কট গ্যাং’-এরও, জানালের বিবেক।

শাহরুখের জন্য ‘পাঠান’ দেখার উন্মাদনা। গোটা ছবিটার দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন শাহরুখ, মত বিবেকের। পাশাপাশি পরিচালক বলেন, ‘‘আমার মনে হয়, একা শাহরুখ নয়, এই ছবি সফল হওয়ার পিছনে বয়কট গ্যাংয়েরও কৃতিত্ব প্রাপ্য। এই ছবি ঘিরে এরা বোকা মন্তব্য করেছে শুধু। আসলে এটা পুরানো বয়কট গ্যাংয়ের মতো নয়। এরা শুধুই বলিউডের সব কিছু বয়কট করতে চায়, এমনটা নয়। এ বার যাদের দেখলাম তারা নতুন। এরা ভাঙচুর, পোস্টার পুড়িয়ে ফেলা এই ধরনের কাজে মন দেয় বেশি। আমার মনে হয়, এই ধরনের কীর্তিগুলোই প্রচারের কাজ করেছে। তাই ছবিও বেশি সফল।’’

‘পাঠান’ ছবির হাত ধরে চার বছর পর বড় পর্দায় ফিরেছেন শাহরুখ। তাঁর সঙ্গে দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহামের অভিনয়ও এই ছবিতে নজর কেড়েছে। তবে দর্শকের মন জয়ের কারিগর বলিউডের বাদশাই। এক কথায় মানছেন সকলেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Vivek Agnihotri Pathaan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE