Advertisement
০৭ মে ২০২৪
Vivek Agnihotri

অমিতাভের প্রতিবেশী হচ্ছেন বিবেক, কত কোটি খরচ হল ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’-এর পরিচালকের?

‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ নিয়ে বির্তক থামার নামগন্ধ নেই। এর মাঝে নতুন খবর বিবেকের। খুব শীঘ্রই অমিতাভ বচ্চনের প্রতিবেশী হতে চলেছেন তিনি।

কোটি কোটি  খরচ করে অমিতাভের প্রতিবেশী হচ্ছেন বিবেক।

কোটি কোটি খরচ করে অমিতাভের প্রতিবেশী হচ্ছেন বিবেক। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২ ১৫:৪৯
Share: Save:

চলতি বছরের ১১ মার্চ মুক্তি পায় ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’। পরিচালক বিবেক অগ্নিহোত্রীর এই ছবি বিনোদনের গণ্ডি পেরিয়ে জায়গা করে নিয়েছে রাজনীতির আঙিনায়। ছবির বিষয়বস্তু উত্তপ্ত কাশ্মীর। যত দিন এগিয়েছে, এই ছবি নিয়ে চর্চা তত বেড়েছে। যত বির্তক বেড়েছে, ততই দর্শক টেনেছে প্রেক্ষাগৃহ। বিশ্বব্যাপী প্রায় ৩২০ কোটি টাকা আয় করে ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’। এক কথায় কোভিড পরবর্তী সময়ে অন্যতম সফল হিন্দি ছবি ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’। যদিও ফের এই ছবিকে ঘিরে মাথাচাড়া দিয়ে উঠেছে বির্তক। জড়িয়ে পড়েছে ইজরায়েল ও ভারতের কূটনৈতিক সম্পর্ক। কিন্তু এর মাঝেই কোটি কোটি টাকা খরচ করে অমিতাভ বচ্চনের প্রতিবেশী হতে চলেছেন বিবেক।

মুম্বইয়ের ভারসোভা এলাকায় একটি বিলাসবহুল আবাসনের ৩০ তলায় ফ্ল্যাট কিনলেন বিবেক। তিন হাজার ২৭৮ স্কোয়্যার ফিটের এই ফ্ল্যাট কিনতে প্রায় ১৭ কোটি টাকা খরচ করেছেন। ইতিমধ্যেই নথিপত্র জমা দিয়ে দিয়েছেন নির্দেশক। এমনিতেই গোটা বছর জুড়ে শিরোনামে রয়েছেন তিনি। তারই মাঝে নতুন ফ্ল্যাট কিনে তাক লাগালেন পরিচালক। কারণ ওই একই আবাসনের ৩১ তলায় ফ্ল্যাট রয়েছে স্বয়ং ‘বিগ বি’-র। তাই খুব শীঘ্রই বচ্চন পরিবারের প্রতিবেশী হয়ে যাবেন বিবেক-পল্লবী (পরিচালকের স্ত্রী এবং অভিনেত্রী)।

বিবেকের এই ছবির বিরুদ্ধে মূল অভিযোগ, ছবিটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এবং প্রচারমূলক। কাশ্মীরের ঘটনাকে পর্দায় এনে এই ছবি ধর্মীয় বিদ্বেষমূলক মনোভাবকে প্রশ্রয় দিচ্ছে। তবে ছবি নিয়ে ভিন্ন মত বিবেকের। খুব শীঘ্রই ছবির সিক্যুয়েল আনতে চলেছেন পরিচালক। ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’-কে নিয়ে বিতর্ক থামানো যাচ্ছে না। তবে বিতর্কই যে এই ছবির সাফল্যের চাবিকাঠি, তাতে সন্দেহ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vivek Agnihotri Amitabh Bachchan The Kashmir Files
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE