‘আকাশবাণী আমাকে বাদ দিয়েছে বলে কি আমি আকাশ বাদ দেওয়ার চেষ্টা করব?’… যিনি বলছেন এ কথা তাঁকে ছা়ডা মহালয়ার ভোরে মহিষাসুরমর্দিনীর কথা ভাবতে পারেন না বাঙালি। ভাবতে পারেন না এই ২০১৯-এও। তিনি বীরেন্দ্রকৃষ্ণ ভদ্র। কিন্তু মহালয়ার ইতিহাসে মাত্র একবারই ১৯৭৬-এ একবার বীরেন্দ্রকৃষ্ণকে ছাড়াই বেতারে সম্প্রচারিত হয়েছিল মহিষাসুরমর্দিনী। সে বছর পাঠ করেছিলেন উত্তম কুমার। সেই কাহিনিকেই ফ্রেমবন্দি করেছেন পরিচালক সৌমিক সেন। আগামী ১ মার্চ মুক্তি পাবে সেই ছবি ‘মহালয়া’। রবিবার মুক্তি পেল ট্রেলার।

১৯৭৬-এ প্রাণের নায়ককেও রেডিওতে রেয়াত করেননি বাঙালি। রেডিওর মহালয়া যে তাঁর মাঠ নয়, তা বুঝিয়ে দিয়েছিলেন শ্রোতারা। সেই মাঠে যে মানুষটি প্রত্যেক বছর ছক্কা হাঁকাতে অভ্যস্ত তাঁর নাম বীরেন্দ্রকৃষ্ণ ভদ্র। সেই টানাপোড়েনই ধরা পড়বে ছবিতে।

প্রসেনজিত্ চট্টোপাধ্যায় নিবেদিত এই ছবিতে বীরেন্দ্রকৃষ্ণের ভূমিকায় অভিনয় করেছেন শুভাশিস মুখোপাধ্যায়। উত্তমকুমারের ভূমিকায় দেখা যাবে যিশু সেনগুপ্তকে। যিশুর কেরিয়ারে এ ছবি অন্যতম গুরুত্বপূর্ণ। প্রথম পোস্টারে তৈরি হয়েছিল সংবাদপত্রের পাতার আদলে। ‘বীরেন্দ্রকৃষ্ণের বদলে উত্তম, উত্তাল বাংলা’ শিরোনামে ছিল খবরও। ট্রেলার মুক্তির পর এ ছবি বাঙালির আবেগের সঙ্গে জড়িয়ে যাবে বলে মনে করছেন ইন্ডাস্ট্রির একটা বড় অংশ।

আরও পড়ুন, অল্প বয়সে সাফল্যে পিআর কতটা কাজে লাগল? ঋদ্ধি বললেন...

(মুভি ট্রেলার থেকে টাটকা মুভি রিভিউ - রুপোলি পর্দার সব খবর জানতে পড়ুন আমাদের বিনোদন বিভাগ।)