কেউ বলছেন, ‘কথা দিয়ে করলে না বিয়ে’। আবার কেউ বা বলছেন, ‘আমাদের বেঁচে থাকাটা ক্রমশ কঠিন হয়ে যাচ্ছে।’ কারা এঁরা? এঁরা ভূত। ‘ভবিষ্যতের ভূত’।

বৃহস্পতিবার মুক্তি পেল অনীক দত্তের আসন্ন ছবি ‘ভবিষ্যতের ভূত’-এর ট্রেলার। এর আগে অনীকের ‘ভূতের ভবিষ্যত’ তুমুল সাফল্য পেয়েছিল। কিন্তু এই ছবিটি সিক্যুয়েল নয়। এ কথা আগে বারবার বলেছেন অনীর। ট্রেলার লঞ্চের অনুষ্ঠানে সে কথাই আরও একবার মনে করিয়ে দিলেন। অনীকের কথায়, ‘‘দু’টোই ভূতের ছবি। সেটাই দু’টো ছবির একমাত্র মিল। সেটাকে সিক্যুয়েল বলে মনে হয় না আমার। বেশিরভাগই চেনা মুখ রয়েছেন ছবিতে।’’  

বরং একদল বাতিল ভূতের ভবিষ্যতের গল্প বলতে আসছেন পরিচালক। গল্প এবং চরিত্ররা সবই নতুন। ছবির গল্প অনুযায়ী, ভবিষ্যতের কিছু বাতিল ভূত আশ্রয় নেবে একটি রিফিউজি ক্যাম্পে। রিয়েল ওয়ার্ল্ডে তারা প্রান্তিক হয়ে পড়েছে। কোথায় থাকবে তা নিয়ে ধাঁধায় রয়েছে নিজেরাই। ফলে ভার্চুয়াল দুনিয়া না বাস্তব, কোথায় নিজেদের জন্য জায়গা খুঁজে পাবে তারা, তা নিয়েই রহস্য তৈরি হয়। শেষে সেই ধাঁধারই সমাধান হয় এক অদ্ভুত উপায়ে। তা আপনি দেখতে পাবেন আগামী ১৫ ফেব্রুয়ারি। ওই দিনেই মুক্তি পাবে এই ছবি।

আরও পড়ুন, পরকীয়া মানেই গুজগুজ নয়, সম্মানেরও হতে পারে, বললেন কৌশিক

চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন, সুমন্ত মুখোপাধ্যায়, বরুণ চন্দ, পরাণ বন্দ্যোপাধ্যায়, বাদশা মৈত্র, সৌরভ চক্রবর্তী, অমিত সাহা, রেশমী সেনের মতো শিল্পীর ভূমিকায় সমৃদ্ধ এই ছবি। অতিথি শিল্পীর ভূমিকায় দেখা যাবে মুনমুন সেন, খরাজ মুখোপাধ্যায়, শান্তিলাল মুখোপাধ্যায়, কাঞ্চন মল্লিক, দেবলীনা দত্ত, রেচেল হোয়াইট, সুমিত সমাদ্দারকে। শুচিস্মিতা দাশগুপ্তের কস্টিউম এবং দেবজ্যোতি মিশ্রের সঙ্গীত এ ছবিকে অন্য মাত্রায় নিয়ে যাবে বলেই আশা সকলের।

(মুভি ট্রেলার থেকে টাটকা মুভি রিভিউ - রুপোলি পর্দার সব খবর জানতে পড়ুন আমাদের বিনোদন বিভাগ।)