Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rudranil Ghosh

Bengal Polls 2021: বিজেপি-র নাম পাল্টে ‘জনতীয় ভারতা পার্টি’ করে দিলেন রুদ্রনীল ঘোষ?

স্লোগানিং করতে করতে বিজেপি কর্মীর মুখ ফসকে এমনই কথা শোনা গিয়েছে ভাইরাল ভিডিয়োয়। সুবর্ণ সুযোগ ছাড়েননি মিম স্রষ্টারা।

রুদ্রনীল ঘোষ।

রুদ্রনীল ঘোষ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ১২:৫৯
Share: Save:

‘বিজেপি সরকার! আর নেই দরকার’! স্লোগান দিতে দিতে বিজেপি কর্মীর মুখ ফসকে এমনই কথা শোনা গিয়েছে ভাইরাল ভিডিয়োয়। সুবর্ণ সুযোগ ছাড়েননি মিম স্রষ্টারা। সে দিয়ে তৈরি হয়ে গিয়েছে একাধিক মিম ভিডিয়ো। হাসির রোল আর থামে না নেটমাধ্যমে।

এই প্রসঙ্গে বিজেপি প্রার্থী ও অভিনেতা রুদ্রনীল ঘোষকে যোগাযোগ করল আনন্দবাজার ডিজিটাল। তাঁরই সহযোদ্ধার মুখে এমন কথা শুনে কি অপ্রস্তুত তিনি?

জানা গেল, তার কিছু ক্ষণ আগে তিনিও এমন কাণ্ডই করে বসেছেন। নিজেও হাসি থামাতে পারছেন না সে কথা মনে করে। নিজের দলের নামই ভুল করে ফেলেছেন। ‘ভারতীয় জনতা পার্টি’ বলতে গিয়ে ‘জনতীয় ভারতা পার্টি’ বেরিয়ে গিয়েছে মুখ থেকে। রুদ্রনীলের কথায়, ‘‘এমন ছড়িয়ে ফেলার পিছনে কারণও আছে। যাঁর সঙ্গে কথা বলছিলাম, তিনি দক্ষিণ ভারতীয়। ভবানীপুরে অনেক ভাষার মানুষের বাস। কোন ভাষায় বলব স্থির করতে পারিনি। হিন্দিতে বলব? একটু ওড়িয়া জানি, সেই ভাষাতেই ধরব? নাকি বাংলা বা ইংরেজি? গুলিয়ে ফেলেছিলাম। আর তাতেই এমন কাণ্ড।’’

হাসতে হাসতে মুখ্যমন্ত্রীর ‘ভুল’টাও উল্লেখ করতে ভুললেন না রুদ্রনীল। জানালেন, ‘‘ঠিক যেমন বিষ্ণু দেবতাকে মমতা বন্দ্যোপাধ্যায় ‘বিষ্ণুদেবী’ বলেছিলেন। দেব আর দেবীর মধ্যে গণ্ডগোল করে ফেলেছিলেন। এমন ভুল তো হতেই থাকে।’’

তবে একটি নির্বাচনকে কেন্দ্র করে যে একাধিক মিম শিল্প গড়ে উঠছে, তাতে খুশি রুদ্রনীল। ‘‘মিম বানিয়ে যদি কেউ রোজগার করতে পারেন, তবে তো ভালই। কারণ বাংলায় তো চাকরির অবস্থা ভাল নয়,’’ বললেন অভিনেতা।

এর মাঝে একটি কথা বার বার মনে করিয়ে দিলেন অভিনেতা। তাঁর মতে, এক টানা কথা বলতে থাকলে এমন ঘটনা ঘটতেই পারে। কিন্তু তা বলে সেই মানুষটির পরিশ্রমের কথা ভুলে গেলে চলবে না। তিনি মনে করেন, যে দলের কর্মীই হোন না কেন, আবেগ থেকেই কাজ করেন তাঁরা। এমন ছোটখাটো ভুলকে বড় করে দেখা উচিত নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE