সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শুটিংয়ের গেরোয় আটকে বাংলা নন ফিকশন শো

SHOOTING
প্রতীকী ছবি।

আজ থেকে ‘দাদাগিরি’-র নতুন এপিসোডের শুটিং শুরুর কথা ছিল। কিন্তু গত শনিবার রাজারহাটের একটি স্টুডিয়োয় ‘দাদাগিরি’-র টেকনিক্যাল অনুশীলন চলাকালীন উত্তর ২৪ পরগনার ব্লক ডেভেলপমেন্ট অফিসার চ্যানেলকে সরকারি চিঠি পাঠিয়ে শুটিং পিছিয়ে দেওয়ার নির্দেশ পাঠান। গত বৃহস্পতিবার থেকে চিহ্নিত কনটেনমেন্ট এলাকার আওতায়, ‘দিদি নাম্বার ওয়ান’, ‘দাদাগিরি’ ও ‘রান্নাঘর’-এর শুটিং লোকেশন পড়েছে বলেই কারণ জানানো হয়েছে। ‘দাদাগিরি’র পরিচালক শুভঙ্কর চট্টোপাধ্যায় বললেন, ‘‘লকডাউনের আগে ‘দাদাগিরি’র তিনটে এপিসোড শুটিংয়ের মধ্যে একটিই বাকি রয়েছে। সেটি আগামী শনিবার দেখানো হলে, রবিবারের পর্বের জন্য দ্রুত শুটিং শুরু করতে হবে।’’ 

বিকল্প উপায় হিসেবে চ্যানেলকে বেছে নিতে হয় হোটেল। কিন্তু রাজারহাটের অধিকাংশ হোটেলই আইসোলেশনের জায়গা হওয়ায়, মধ্য কলকাতার একটি হোটেলেই গত  রবিবার থেকে শুরু হয় সেট তৈরির কাজ। 

মধ্য কলকাতার একটি পাঁচতারা হোটেলে ‘দাদাগিরি’র নতুন সেট তৈরির কাজ শুরু হয়েছে। আগামী বুধবার  থেকে শুটিং শুরু হবে বলেই খবর। এই প্রসঙ্গে ওই চ্যানেলের বিজ়নেস ক্লাস্টার হেড (ইস্ট) সম্রাট ঘোষ বললেন, ‘‘খুব তাড়াতাড়িই শুটিং শুরু করব।’’    

নন ফিকশন শুটিংয়ের অনুমতি পাওয়ামাত্রই তড়িঘড়ি ‘দিদি নাম্বার ওয়ান’-এর শুটিং শুরু হয় ওই স্টুডিয়োয়। শোয়ের অ্যাঙ্কর রচনা বন্দ্যোপাধ্যায়ের কমপ্লেক্সে কোভিড-১৯ পজ়িটিভ রোগী থাকায় তিনি বিশেষ অনুমতি নিয়ে শুটিংয়ে  আসেন বলে খবর। ‘দিদি নাম্বার ওয়ান’ -এর কয়েকটি এপিসোডের  ব্যাঙ্কিং করা হয়েছে বলে শোনা গিয়েছে। এখনও অবধি পাওয়া খবরে স্টুডিয়োয় শুটের পরিকল্পনা রয়েছে এই শোয়ের। 

লকডাউন চলাকালীন মোবাইলে ‘সুপার সিঙ্গার’-এর শুটিং নিয়ে অনেক জলঘোলা হয়েছিল। তখন বারোটি এপিসোড শুটিংয়ের পরে তা বন্ধ হয়। নতুন এপিসোডের শুটিং শুরু নিয়ে পরিচালক শুভঙ্কর চট্টোপাধ্যায় বললেন, ‘‘২০ বা ২১ জুলাই থেকে সুপার সিঙ্গারের শুটিং শুরু। শোয়ের বিচারক কুমার শানু মুম্বই থেকে আসতে পারবেন কি না ঠিক নেই। তাই তাঁর পরিবর্তে যে শিল্পী আসবেন, তাঁকে সব সরকারি নিয়ম মেনে শুটিং করতে হবে। পুরো প্রক্রিয়ায় দেরি হচ্ছে।’’ ওই চ্যানেলে ‘সুপারস্টার পরিবার’-এর শুটিং শুরু হয়েছে গত শনিবারই। 

প্রায় ২৫০ জন কলাকুশলীকে নিয়ে চলা ‘দাদাগিরি’, ‘সুপার সিঙ্গার’, ‘সুপারস্টার পরিবার’ –এর মতো শোয়ে ৪০ জনকে বেছে নেওয়া হলেও কলাকুশলীদের অদল-বদল ঘটিয়েই কাজে লাগানো হবে। কারও কাজ যাবে না বলেই প্রোডাকশন থেকে জানানো হয়েছে। 

ফরম্যাট বদল করেই নতুন এপিসোডের শুটিং শুরু হয়েছে ‘রান্নাঘর’ ও ‘রান্নাবান্না’-র।  ‘রান্নাঘর’-এর হোস্ট  সুদীপা চট্টোপাধ্যায়ের মতে, ‘‘নিউ নর্মাল লাইফের সঙ্গে তাল মিলিয়ে শুরু হয়েছে শুটিং।’’ ১০ থেকে ১২টি এপিসোড ব্যাঙ্কিং করা রয়েছে।

 তবে পাঁচতারা হোটেলে শুটিং নিয়ে ইন্ডাস্ট্রির অন্দরে গুঞ্জন। অভিযোগ উঠেছে, এত দিন কনটেনমেন্ট জ়োনে যাঁরা কাজ করলেন, তাঁরাই আবার পাঁচতারা হোটেলে শুটিং শুরু করছেন? শুটিং নিয়ে সমস্যা পিছু ছাড়ছেই না...

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন