Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Tollywood

Tollywood: বিপন্ন সময়ে পরিবেশ বাঁচানোর তাগিদ তারকাদের মধ্যেও, কী বলছেন তাঁরা? 

সবাই হাড়ে হাড়ে উপলব্ধি করছে  প্রকৃতির গুরুত্ব। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সম্প্রতি নেটমাধ্যমে গৃহবন্দি মানুষের প্রকৃতি বাঁচানোর অসংখ্য বার্তা এ কথাই বলে।

অভিনেতা-অভিনেত্রীরা এগিয়ে এসেছেন পরিবেশ সচেতনতার প্রচারে।

অভিনেতা-অভিনেত্রীরা এগিয়ে এসেছেন পরিবেশ সচেতনতার প্রচারে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ১৪:১৫
Share: Save:

লক্ষ সেমিনার বা প্রবন্ধ যা পারেনি, করোনা ভাইরাস যেন তা পেরেছে। কত দিন ধরে মাঝে মাঝেই গৃহবন্দি এবং প্রতি মুহূর্তে ভীত জীবন কাটাচ্ছে মানুষ। এখন তাই সবাই হাড়ে হাড়ে উপলব্ধি করছে প্রকৃতির গুরুত্ব। বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে সম্প্রতি নেটমাধ্যমে গৃহবন্দি মানুষের প্রকৃতি বাঁচানোর অগণিত বার্তা এ কথাই বলে। টলিউডের অভিনেতা-অভিনেত্রীরাও এগিয়ে এসেছেন পরিবেশ সচেতনতার প্রচারে।

বাংলার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত সুন্দর একটি ঝর্নার সঙ্গে সময় কাটানোর ভিডিয়ো পোস্ট করেছেন। তিনি বার্তা দিয়েছেন, 'প্রকৃতি আমাদের মা। প্রকৃতি আমাদের সকলের সম্পদ। প্রকৃতিকে রক্ষা করো। প্রকৃতিকে ভালবাসো'।

সুন্দর পোস্ট দিয়ে সাড়া ফেলে দিয়েছেন বর্তমান প্রজন্মের জনপ্রিয় নায়িকা শুভশ্রী গঙ্গোপাধ্যায়। সবুজ ঘাসের মাঠে সন্তান ইউভানকে কোলে নিয়ে গাছের চারা লাগানোর চমৎকার ছবি দিয়েছেন শুভশ্রী। এমনকি, ছেলেকে দিয়ে সেই চারাগাছে জল দেওয়ার চেষ্টাও করেছেন। তাঁর আহবান--- 'এসো, মা প্রকৃতিকে বাঁচানোর শপথ গ্রহণ করি সবাই'।

অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার অরণ্যের আদিম বৃক্ষের ফিসফাস শোনার বাসনা জানিয়ে এই পৃথিবীকে আরও সবুজ করার কথা বলেছেন। সঙ্গে দেওয়া ছবিতে বনপথে দাঁড়িয়ে তিনি যেন এক বনদেবী।

অভিনেতা, পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায় কিন্তু কেবল আবেগ নয়, বরং করোনাকালের বিপন্নতাকে মনে করিয়ে দিয়েছেন। তাঁর দেওয়া পোস্টারে একটি সবুজ পাতার উপর একটি মাস্ক আঁকা। লেখা আছে--- 'মাস্কের আড়ালে সবুজই যেন হারিয়ে না যায়'। তাঁর বক্তব্য, সবুজকে সরিয়ে নয়, সবুজকে সঙ্গে নিয়েই বেঁচে থাক আমাদের ভাল থাকা।

করোনায় টলিউডে সিনেমার কাজ প্রায় বন্ধ। ও দিকে টিভি সিরিয়াল জগতে বাড়ি থেকে শ্যুটিং করা নিয়ে জোর বিতর্ক চলছে। তবু করোনাকালের এই বিপন্ন সময়ে এবং ঘূর্ণিঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগে অভিনয় জগতের তারকারা নানা সমাজ কল্যাণমূলক কাজে সক্রিয়। মানবিক এই মুখগুলি পরিবেশ রক্ষার কাজেও স্বেচ্ছায় হৃদয়ের তাগিদে এগিয়ে আসবেন বলেই মনে করছেন পরিবেশ আন্দোলনের কর্মীরা।

তারকার খ্যাতির বলয়ে বন্দি না থেকে অন্যদের মতোই সমাজের নানা কাজে অংশ নেন অভিনেতা, সাংসদ দেব। তাঁর প্রার্থনা, সুস্থ থাকুক পৃথিবী। তেমনই টলিউডের আরেক অভিনেত্রী, সাংসদ নুসরত জাহানের পোস্ট --- 'আমাদের পৃথিবীকে রক্ষা করা জরুরি'।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tollywood World Environment Day
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE