Advertisement
১১ মে ২০২৪
johnny depp

Jonny depp- Irfan Khan: ভারতে শ্যুট হবে শুনেই বেঁকে বসেছিলেন জনি ডেপ! কী বলেছিলেন ইরফান খানকে?

বেশ কিছু আন্তর্জাতিক ছবিতে অভিনয় করার সুবাদে জোলি, পিট এবং ডেপের সঙ্গে ঘনিষ্ঠ বন্ধুত্ব তৈরি হয়েছিল ইরফানের।

জনি ডেপের সঙ্গে ইরফানেরও পর্দা ভাগ করার কথা ছিল

জনি ডেপের সঙ্গে ইরফানেরও পর্দা ভাগ করার কথা ছিল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২২ ১৩:৩০
Share: Save:

ভারতে এসে শ্যুটিং করার কথা ছিল, কিন্তু ভয়ে পিছিয়ে গিয়েছিলেন জনপ্রিয় মার্কিন অভিনেতা জনি ডেপ। কী এমন হয়েছিল? প্রয়াত অভিনেতা ইরফান খান একটি সাক্ষাৎকারে বলেছিলেন, ‘‘অ্যাঞ্জেলিনা জোলি এবং ব্র্যাড পিটের কাছে এ দেশে শ্যুট করতে আসার যা অভিজ্ঞতা শুনেছিলেন, তাতেই পিছিয়ে গেছিলেন জনি ডেপ।’’

গ্রেগরি ডেভিড রবার্টস রচিত বিখ্যাত উপন্যাস ‘শান্তরম’ অবলম্বনে ছবি তৈরির কথা ছিল ভারতীয় বংশোদ্ভুত মার্কিন পরিচালক মীরা নায়ারের। তিনি চেয়েছিলেন, মুম্বইতে শ্যুটিং হোক, কিন্তু রাজি হননি প্রযোজক জনি ডেপ। কেন? তিনি চেয়েছিলেন মেক্সিকোতে শ্যুটিং হোক। বলেছিলেন, ভারতের মতো দেশে এত অসহযোগিতা পেতে হয়, ওই ভাবে কাজ করা যায় না। তাই ‘শান্তরম’ আর ভূমিষ্ঠ হয়নি। হাল ছেড়ে দিয়েছিলেন মীরাও। ‘আ মাইটি হার্ট’ খ্যাত অভিনেতা ইরফান খানের আক্ষেপ ছিল, ‘‘এই দেশ ব্যবসার গুরুত্ব বোঝে না। কোনও কিছুরই যত্ন শেখেনি। কী ভাবে বদনাম কেনে আর সম্ভাবনাগুলো মাঠে মারা যায়!’’

২০২০ সালে ক্যানসারে আক্রান্ত ইরফান পৃথিবী ছেড়ে চলে যান। বেশ কিছু আন্তর্জাতিক ছবিতে অভিনয় করার সুবাদে জোলি, পিট এবং ডেপের সঙ্গে ঘনিষ্ঠ বন্ধুত্ব তৈরি হয়েছিল বলিউড অভিনেতার। ‘শান্তরম’ ছবিতে জনি ডেপের সঙ্গে ইরফানেরও পর্দা ভাগ করার কথা ছিল, সে আর হয়নি। কারণ ভারতে শ্যুট হওয়ার প্রসঙ্গে কাজটাই স্থগিত হয়ে পড়েছিল।

তবে শেষমেশ সুখবর। ‘শান্তরম’ হচ্ছে। জ্যাক স্প্যারোর জায়গায় মূল ভূমিকায় থাকছেন ‘এক্সোডাস’ খ্যাত অস্ট্রেলিয়ান অভিনেতা জোয়েল এডগার্টন। এ ছাড়াও, আরশাদ ওয়ারসি, শ্রেয়স তলপাড়ে এবং রণবীর শোরের মতো অভিনেতারাও থাকছেন অন্যান্য চরিত্রে। সে নিয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন পরিচালক মীরাও।

‘এডওয়ার্ড সিজারহ্যান্ডস’ কিংবা ‘পাইরেটস অফ ক্যারিবিয়ান’, অভিনয়ে জনি ডেপের জুড়ি মেলা ভার। কিন্তু তাঁর প্রখর জেদও হলিউডে বহুল চর্চিত। ইতিমধ্যে প্রাক্তন স্ত্রীই যে তাঁকে কাঠগড়ায় তুলবে, তা কে জানত। অভিনেত্রী অ্যাম্বার হার্ডের সঙ্গে তিক্ততা তাঁর বেড়েই চলেছিল। সংসারে গৃহ-সন্ত্রাস এবং যৌন নির্যাতনের শিকার হয়েছেন অ্যাম্বার, এমনটাই অভিযোগ তুলেছিলেন জনির প্রাক্তন স্ত্রী। সেই নিয়ে আজও মামলা চলছে। আপাতত নানা বিষয়ে তিতিবিরক্ত ‘চার্লি অ্যান্ড দ্যা চকোলেট ফ্যাক্টরি’র শিশুভোলানো নায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

johnny depp Irfan Khan Brad Pitt angelina jolie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE