Advertisement
১২ মে ২০২৪
Shah rukh Khan

শাহরুখকে ছাপিয়ে যাওয়ার লক্ষ্যে আরিয়ান! বাবা-ছেলের সম্পর্ক কেমন? ফাঁস করলেন বাদশা

পোশাকের সংস্থা ছাড়াও আরও নানা ভাবে ব্যবসায় মন দিয়েছেন আরিয়ান। পাশাপাশি চলছে শিল্পচর্চাও। ইন্ডাস্ট্রিতে না থেকেও তিনি আছেন ভাল মতোই। বাবাকে যে ছাপিয়ে যেতে হবে!

When Shah Rukh Khan spoke about his bond with son Aryan, said he wants to be bigger than me

ভবিষ্যতে বাবার চেয়েও বড় হতে চান আরিয়ান, এ কথা নাকি জানিয়েছিলেন শাহরুখকে। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ০৯:৩২
Share: Save:

পুত্র আরিয়ান খানের সঙ্গে দারুণ সখ্য শাহরুখ খানের। বাবা-ছেলে সহজ ভাবে মেশেন, দু’জনের মধ্যে শক্তিশালী বন্ধন। সম্প্রতি আরিয়ান পরিচালিত এক বিজ্ঞাপনে কাজ করেছেন শাহরুখ। আরিয়ান তাঁর নিজস্ব পোশাকের ব্র্যান্ড প্রকাশ্যে এনেছেন সেই বিজ্ঞাপনের মাধ্যমেই। যদিও পোশাকের দাম দেখে চক্ষু চড়কগাছ অনুরাগীদের, তবে পিতা-পুত্রের বিজ্ঞাপনটি বেশ জনপ্রিয় হয়েছে। ২৫ বছরের আরিয়ানের পরিচালনায় শাহরুখের কাজও চর্চিত হচ্ছে। বাবাকেও কি ছাপিয়ে যাবেন আরিয়ান?

পুরনো এক সাক্ষাৎকারে শাহরুখ আভাস দিয়েছিলেন তেমনটাই। জানিয়েছিলেন তাঁর বড় ছেলে আরিয়ানের স্বপ্নের কথা। এখনও অভিনয়ে না আসলেও নিজের মতো করে প্রতিষ্ঠার লক্ষ্যে এগিয়ে চলেছেন শাহরুখ-পুত্র। ভবিষ্যতে বাবার চেয়েও বড় হতে চান তিনি, এ কথা নাকি জানিয়েছিলেন ‘বাদশা’কে। সেই প্রতিযোগিতা তো রয়েইছে, তা সত্ত্বেও বাবা-ছেলের সম্পর্ক মধুর। তাঁরা নিজেদের মধ্যে মাত্রাছাড়া রসিকতাও করেন।

পোশাকের সংস্থা ছাড়াও আরও নানা ভাবে ব্যবসায় মন দিয়েছেন আরিয়ান। পাশাপাশি চলছে শিল্পচর্চাও। ইন্ডাস্ট্রিতে না থেকেও তিনি আছেন ভাল মতোই। ক্যালিফোর্নিয়ার বিশ্ববিদ্যালয় থেকে সিনেমা নিয়ে পড়াশোনা করে বলিউডে চিত্রনাট্যকার হিসাবে কাজ করছেন আরিয়ান। একটি ওয়েব সিরিজ়েও কাজ করছেন, যেটির প্রযোজক শাহরুখ-গৌরী খানেরই সংস্থা রেড চিলিস এন্টারটেনমেন্ট। প্রি-প্রোডাকশন চলছে আরিয়ানের সেই প্রকল্পের। শাহরুখ অবশ্য জানান, আরিয়ান লেখক হতে চেয়েছেন বরাবর। কন্যা সুহানা খানের মতো অভিনয়ে আত্মপ্রকাশের ইচ্ছা নেই তাঁর। শাহরুখের কথায়, “আমি আর আরিয়ান একসঙ্গে বসে সিনেমা দেখি। দেখতে দেখতে সিনেমা বানানোর বিভিন্ন আঙ্গিক নিয়ে আমাদের কথা হয়। এতেই ওর আগ্রহ। ভবিষ্যতে পরিচালনায় আসতে চায় ও।”

নায়ক আরও বলেন, “আরিয়ান আর আমার মধ্যে সব কিছু নিয়ে কথা হয়। কোনও সমস্যায় পড়লেও ও আমাকে বলে। তবে একটা কথা স্পষ্ট করে জানি, ও আমার চেয়েও বড় হতে চায়। আমার তো ব্যাপারটা বেশ লাগে। ওর স্বপ্ন সত্যি হোক।”

২০২৩ সালের শুরুতেই শাহরুখের ব্লকবাস্টার ছবি ‘পাঠান’ সাড়া ফেলেছে। ৪ বছর পর পর্দায় ফিরে বলিউডে আলোড়ন তুলে দিয়েছেন অভিনেতা। পরবর্তী ছবি ‘জওয়ান’-এর জন্যও প্রত্যাশা নিয়ে রয়েছেন দর্শক। সেপ্টেম্বরে মুক্তি পাবে সেই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE