Advertisement
০২ মে ২০২৪
Shefali Shah

চাকরির পরীক্ষায় বাতিল হয়েছিলেন! অভিনেত্রীর পুরনো ছবি স্মৃতি উস্কে দিল আরও অনেকের

শেফালি চাকরির আবেদনের ছবি পোস্ট করায় স্মৃতিমেদুর হয়ে পড়লেন সতীর্থরাও। দেখা গেল, তরুণ বয়সে অনেকেই চাকরির চেষ্টা করেছেন। তবে জীবন বয়েছে অন্য খাতে।

When Shefali Shah

চাকরি হয়নি, এতে মুষড়ে পড়েছিলেন শেফালি, সে কথা ভাগ করে নিলে অনুরাগীরা অবশ্য উচ্ছ্বাস প্রকাশ করলেন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৩:১১
Share: Save:

অভিনয়কেই পেশা হিসাবে বেছে নেবেন স্বপ্নেও ভাবেননি শেফালি শাহ। হতে চলেছিলেন বিমানসেবিকা। তবে তাঁর ললাটলিখন ছিল আলাদাই। গত ২২ মে, সোমবার পঞ্চাশ বছরে পা রাখলেন অভিনেত্রী। ‘সত্য’-র প্যায়ারি মত্রে, ‘দিল্লি ক্রাইম’-এর ডিসিপি বর্তিকা চতুর্বেদী থেকে ‘ডার্লিংস’-এর শামসউন্নিসা— নানা চরিত্রে দর্শক হৃদয়ে দাগ কেটেছেন শেফালি। তবে, লাইট-ক্যামেরা-অ্যাকশনের জীবনটা অন্য খাতেও বইতে পারত তাঁর।

সম্প্রতি ইনস্টাগ্রামে পুরনো একটি ছবি পোস্ট করলেন অভিনেত্রী। সে ছবিতে হাঁটু ঝুলের একটি পোশাক পরে হাসিমুখে দাঁড়িয়ে আছেন অষ্টাদশী শেফালি। জানালেন, অনেক বছর আগে এক আন্তর্জাতিক বিমান সংস্থায় চাকরির আবেদন করেছিলেন। ছবিটি সেই আবেদনের জন্যই তুলিয়েছিলেন। বিমানসেবিকা হওয়ার ইচ্ছা ছিল তাঁর। তবে শেষ মুহূর্তে সেই সংস্থা বাতিল করে শেফালিকে। চাকরিটি হয় না। এতে মুষড়ে পড়েছিলেন শেফালি, সে কথা ভাগ করে নিলে অনুরাগীরা অবশ্য উচ্ছ্বাস প্রকাশ করলেন। তাঁদের মনে হল, শাপে বর হয়েছে। বিমান সংস্থায় চাকরি হয়ে গেলে শেফালির মতো অভিনেত্রীকে পেত না ইন্ডাস্ট্রি!

শেফালির এই চাকরি না পাওয়ার খবরে অবশ্য অনুরাগীরা স্বস্তিপ্রকাশ করেছেন। ওই চাকরি পেয়ে গেলে অভিনেত্রী শেফালিকে কোথায় পেতেন তাঁরা?

শেফালির সহকর্মীরাও মন্তব্য করেছেন তাঁর সেই ইনস্টাগ্রাম পোস্টে। কেউ আবার নিজের একই রকম অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন। ঈশা তলওয়ার লিখেছেন, “আমিও আবেদন করেছিলাম, আমারও হয়নি। তবে কয়েক বছর পরে তাঁরাই আমাকে ডেকেছিলেন, তখন আমিই ফিরিয়ে দিই তাঁদের।” সন্ধ্যা মৃদুল আবার লেখেন, “আমার চাকরি হয়েছিল, কিন্তু করিনি।”

জন্মদিনের চার দিন আগে শেফালি তাঁর বিশেষ দিনটি উদ্‌যাপনের পরিকল্পনার লম্বা তালিকা দেন। তার মধ্যে ছিল বন্ধুদের ডেকে হইহুল্লোড় করা, ভিডিয়ো রেকর্ড করা, অনুষ্ঠানের জন্য দু’টি পোশাক নির্বাচন করা, যাতে শেষ মুহূর্তে একটি পছন্দ না হলেও পরিস্থিতি সামাল দেওয়া যায়। আর ছিল কৃত্রিম ফুল দিয়ে ঘর সাজানোর পরিকল্পনা। এক দিন পরে মহিলা দল নিয়ে তিন দিনের জন্য বেরিয়ে পড়তে চান বলে জানিয়েছিলেন শেফালি। সেই মতো কি বেরিয়ে পড়বেন আগামী কাল?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shefali Shah Bollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE