Advertisement
১৭ মে ২০২৪
Ayodhya Ram Mandir

অযোধ্যায় যাওয়ার সুযোগ নেই? বাড়ি বসে কোন চ্যানেলে দেখবেন প্রাণপ্রতিষ্ঠার অনুষ্ঠান

২২ জানুয়ারির জন্য মুখিয়ে রয়েছে বহু দেশবাসী। অযোধ্যার রামমন্দিরের উদ্বোধন সে দিন। রয়েছে নানা রকম অনুষ্ঠানসূচি। ঘরে বসে কী ভাবে দেখবেন সে সব?

Where can you see the live telecast of Ram Mandir consecration

কোন চ্যানেলে দেখা যাবে রামমন্দিরের উদ্বোধনী অনুষ্ঠান? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ১৩:০৬
Share: Save:

টেলিভিশনেই ২২ জানুয়ারি দেখতে পাবেন অযোধ্যার রামমন্দিরের উদ্বোধনের অনুষ্ঠান। উদ্বোধনে উপস্থিত থাকবেন শুধুই আমন্ত্রিতেরা। কিন্তু তা সত্ত্বেও অযোধ্যায় যাচ্ছেন দেশের বহু মানুষ। বিভিন্ন শহর থেকে সরাসরি অযোধ্যা যাওয়ার বিমান পরিষেবাও শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। কিন্তু সবার পক্ষে ইচ্ছে থাকলেও সেই দিন অযোধ্যায় যাওয়ার সৌভাগ্য হবে না। তাঁরা কী করবেন? টেলিভিশনের কোন চ্যানেলে চোখ রাখলে দেখা যাবে প্রাণপ্রতিষ্ঠা মুহূর্তের সরাসরি সম্প্রচার?

আগামী সোমবার বহু দেশবাসীর জন্যই ঐতিহাসিক দিন। বহু বছর অপেক্ষার পর অবশেষে তাঁদের স্বপ্ন সত্যি হতে চলেছে। অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন হবে সে দিন। তাই বছরের শুরু থেকেই একটা সাজ-সাজ রব শুরু হয়ে গিয়েছে। নানা রকম প্রস্তুতি নেওয়া হচ্ছে সে দিনের জন্য। রয়েছে একাধিক অনুষ্ঠান। আমন্ত্রিতদের তালিকায় রয়েছে বহু বলিউড এবং ক্রীড়াজগতের তারকাও। কিন্তু যাঁরা বাড়িতে থাকবেন, তাঁরা এই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে পারেন। দূরদর্শনে সরাসরি সম্প্রচারিত হবে রামলালার প্রাণপ্রতিষ্ঠার অনুষ্ঠান। ২২ জানুয়ারি, সোমবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত গোটা অনুষ্ঠানই দেখা যাবে টেলিভিশনের পর্দায়। ডিডি নিউজ় এবং ডিডি ন্যাশনালে দেখা যাবে। যদিও দূরদর্শন আরও কিছু চ্যানেলের সঙ্গে লাইভ ফিড ভাগ করে নেবে। যদি আপনার বাড়িতে টেলিভিশন না-ও থাকে, বা আপনি সে সময় বাড়ির বাইরে থাকেন, তা হলেও ইউটিউবে দূরদর্শনের চ্যানেলে লাইভ দেখতে পারবেন। বিভিন্ন দেশের ভারতীয় দূতাবাসে লাইভ দেখা যাবে এই অনুষ্ঠান। তা ছাড়াও দেশ জুড়ে ১০০০টি মন্দির চত্বরেও দেখানোর ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

দূরদর্শনের ৪০টি ক্যামেরা সোমবার থাকছে গোটা অযোধ্যা জুড়ে। মন্দির চত্বর ছাড়াও, নানা অলিগলিতে, সরযূঘাটে, রাম কি প্যায়রি এবং আরও একাধিক স্থানে বসানো হয়েছে ক্যামেরা। ৪কে কোয়ালিটির ভিডিয়ো সম্প্রচার করা হবে এ দিন। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্দির উদ্বোধন থেকে রামলালার প্রাণপ্রতিষ্ঠা— সবই দেখতে পাওয়া যাবে টেলিভিশন এবং মোবাইলের পর্দায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayodhya Ram Mandir Ram Mandir Inauguration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE