Advertisement
০৮ মে ২০২৪
TRP Ratings

সব কিছু উল্টেপাল্টে দিল আইপিএল! প্রথম স্থান হারাল ‘অনুরাগের ছোঁয়া’, এগিয়ে গেল কোন সিরিয়াল?

জুন মাসের প্রথম সপ্তাহের টিআরপি হাজির। কমে গেল সব সিরিয়ালের নম্বর। নেপথ্যে রয়েছে কী কারণ? প্রথম দশে রইল কারা?

Symbolic Image.

সূর্য এবং দীপার গল্প নিয়ে একবিন্দুও আগ্রহ কমেনি দর্শকের। তবে জুন মাসের প্রথম সপ্তাহেই উল্টে গেল পাশা । ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৬:২১
Share: Save:

২৯ মে ছিল আইপিএলsর ফাইনাল। ফলে সপ্তাহ জুড়ে দর্শকের মন ছিল ক্রিকেট মাঠেই। ধোনি না হার্দিক, কে নিয়ে যাবেন ট্রফি, এই নিয়ে চলেছে বিস্তর তর্কবিতর্ক। ফলে টিআরপির নম্বরে ঘটল বদল। গড়ে প্রায় প্রতিটা সিরিয়ালেরই নম্বর কমেছে। শুধু কি তাই! প্রথম তিনেও এসেছে পরিবর্তন। গত পাঁচ মাস ধরে প্রথম স্থানে ছিল ‘অনুরাগের ছোঁয়া’। সূর্য এবং দীপার গল্প নিয়ে একবিন্দুও আগ্রহ কমেনি দর্শকের। তবে জুন মাসের প্রথম সপ্তাহেই পাশা উল্টে গেল। টানা ছ’মাস ধরে তৃতীয় স্থানে ছিল ‘গৌরী এল’। নতুন মাসে বদলে গেল জায়গা। একলাফে প্রথমে উঠে এল ঈশান এবং গৌরীর গল্প।

৬.৯ নম্বর পেয়ে এই সপ্তাহে প্রথম স্থানে রয়েছে ‘গৌরী এল’। টিআরপি তালিকায় পরিবর্তনের সঙ্গে সঙ্গে সিরিয়ালের গল্পেও এসেছে পরিবর্তন। নতুন গল্প দর্শকের আগ্রহ আরও কিছুটা বাড়িয়ে দিয়েছে। অন্তত টিআরপির নম্বর এমনটাই আভাস দেয়। দ্বিতীয় স্থানে থাকা ‘অনুরাগের ছোঁয়া’র এই সপ্তাহের নম্বর ৬.৭। নতুন মাসের প্রথম দিনে ‘গৌরী এল’র জায়গায় নেমে এসেছে ‘জগদ্ধাত্রী’। দু’সপ্তাহ আগেও জ্যাস সান্যালের অ্যাকশন তাদের এগিয়ে দিয়েছিল অনেকটাই। এ সপ্তাহে ৬.৬ পেয়ে তৃতীয় হয়েছে ‘জগদ্ধাত্রী’। চতুর্থ এবং পঞ্চম স্থানের কোনও পরিবর্তন হয়নি। আবারও চতুর্থ ‘নিমফুলের মধু’ এবং পঞ্চম স্থানে ‘বাংলা মিডিয়াম’। তাদের প্রাপ্ত নম্বর ৫.৬ এবং ৫.২। তবে সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় হল, এত দিন পরেও প্রথম দশে নিজেদের জায়গা বজায় রেখেছে ‘গাঁটছড়া’। ৪.২ পেয়ে দশম স্থানে রয়েছে ঋদ্ধি ও তাঁর টিম।

graphic of trp list

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE