Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Chemistry Mashi

দেবশ্রী রায়ের প্রথম সিরিজ় থেকে বাদ পড়েছেন স্বস্তিকা, তাঁর বদলে দেখা যাবে কোন নায়িকাকে?

আলোচনায় সৌরভ চক্রবর্তী পরিচালিত ওয়েব সিরিজ় ‘কেমিস্ট্রি মাসি’। শুটিং শুরুর আগেই অভিনেতা পরিবর্তন। এক জনকে সরিয়ে এলেন নতুন অভিনেত্রী।

Who is going to act instead of Swastika Dutta in director Saurav Chakraborty’s Chemistry Mashi web series

স্বস্তিকা দত্ত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ১৯:২৫
Share: Save:

এক মাস আগে ঘোষণা করা হয়েছিল দেবশ্রী রায়ের প্রথম ওয়েব সিরিজ়ের কথা। সৌরভ চক্রবর্তীর পরিচালিত ‘কেমিস্ট্রি মাসি’র মাধ্যমে প্রথম বার নতুন মাধ্যমে দেখা যাবে তাঁকে। এই সিরিজ়ে দেবশ্রীর পাশাপাশি অভিনয় করার কথা ছিল অভিনেত্রী স্বস্তিকা দত্তের। কিন্তু আভ্যন্তরীণ কিছু সমস্যার জেরে যে বাদ পড়েছেন স্বস্তিকা, সে কথা আনন্দবাজার অনলাইন আগেই জানিয়েছিল। কিন্তু প্রশ্ন ছিল, তাঁর পরিবর্তে কে অভিনয় করবেন এই চরিত্রে? শোনা যাচ্ছে, ‘লক্ষ্মী ছেলে’র গায়ত্রী এ বার সৌরভের সিরিজ়ের নতুন চরিত্র। ইন্ডাস্ট্রির অন্দরের গুঞ্জন, অভিনেত্রী ঋত্বিকা পালকে দেখা যাবে স্বস্তিকার পরিবর্তে। যদিও পরিচালকের তরফে চূড়ান্ত কিছু জানা যায়নি। ইতিমধ্যেই শুটিং শুরু হয়ে গিয়েছে।

সেপ্টেম্বর মাসের শেষ দিকে ঘটা করে এই সিরিজ়ের কথা ঘোষণা করে পরিচালক এবং প্রযোজনা সংস্থা। কারণ, ‘হইচই’ প্ল্যাটফর্মে আগে আরও কিছু সিরিজ়ে অভিনয় করেছিলেন স্বস্তিকা। ‘গভীর জলের মাছ’ সিরিজ়ের পরবর্তী সিজ়নেও অভিনয় করছেন তিনি। তা হলে আচমকা কী ঘটল?

ইন্ডাস্ট্রির অন্দরের খবর, ডেট নিয়েই মূল সমস্যা। দেবশ্রী যে পোষ্যপ্রেমী, সে কথা সকলেই জানেন। ফলে তাঁর দিনের অর্ধেক সময়ই কাটে তাদের নিয়ে। অনেক সময় রাস্তাঘাটের বিভিন্ন পশুপাখির দায়িত্বও নেন তিনি। তাদের দেখভাল করার খরচ বহন করেন। আবার অনেক ক্ষেত্রে পথকুকুর বা বিড়ালদের প্রতি মানুষের নিষ্ঠুর আচরণের প্রতিবাদও করেন তিনি। কখনও কখনও তা গড়ায় আইনি পথেও। কোর্ট অবধিও পৌঁছে যায় কিছু কিছু ঘটনা। এমনই একটি কারণে সম্প্রতি হাই কোর্টেও যেতে হয়েছিল অভিনেত্রীকে। যে দিন আদালতে যাওয়ার তারিখ পড়ে দেবশ্রীর, সে দিনই শুটিং শুরু হওয়ার কথা ছিল ‘কেমিস্ট্রি মাসি’র। কিন্তু হাই কোর্টে যেতে হবে বলে নায়িকা তারিখ পিছোনোর কথা বলেন। সেই অনুযায়ী সৌরভের টিম থেকেও স্বস্তিকার কাছে অন্য তারিখ চাওয়া হয়েছিল। কিন্তু তিনি আগেই জানিয়েছিলেন, সেই সময়টায় তিনি অন্য একটি কাজে ব্যস্ত থাকবেন। যদিও, তাঁর অসুবিধার কথা জেনেও সৌরভের সংস্থার পক্ষ থেকে অন্য তারিখের কথা ভাবা হয়নি।

তখন তাঁরা সিদ্ধান্ত নিয়েছিলেন স্বস্তিকাকে ছাড়াই এগিয়ে নিয়ে যাবে নতুন কাজটি। যেমনটা ভেবেছিলেন হয়েছেও ঠিক তেমনটাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE