Advertisement
০২ মে ২০২৪
Arijit Singh

অরিজিৎ সিংহের চণ্ডীগড়ের কনসার্ট ঘিরে বিতর্ক, মিলল না পুলিশের অনুমতি

অরিজিৎ সিংহের কনসার্ট ঘিরে দর্শকমহলে উত্তেজনা বরাবরই অনেকটা বেশি। নভেম্বরের প্রথম সপ্তাহে চণ্ডিগড়ে অনুষ্ঠান করার কথা গায়কের। তাঁর আগে তৈরি বিতর্ক।

Why Chandigargh police did not give permission to Arijit Singh’s Chandigargh concert

অরিজিৎ সিংহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ১৭:১৬
Share: Save:

আগামী ৪ নভেম্বর চণ্ডীগড়ে অরিজিৎ সিংহর কনসার্ট। ইতিমধ্যেই হাজার হাজার টাকার টিকিট বিক্রি হয়ে গিয়েছে। সেক্টর ৩৪-এর ‘এগজ়িবিশন গ্রাউন্ড’-এ অরিজিতের কনসার্টটি অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু এখনও আয়োজকরা সঠিক পরিকল্পনা পুলিশকে জানাতে পারেননি যে, শ্রোতারা ঠিক কোথায় গাড়ি রাখবেন। সেই জন্যই নাকি বেঁকে বসেছে চণ্ডীগড়ের পুলিশ। আগেও অরিজিতের কনসার্ট ঘিরে বিতর্কের সৃষ্টি হয়েছিল। চণ্ডীগড় পুলিশের দাবি, অরিজিতের কনসার্টে কম করে পাঁচ হাজার শ্রোতা আসবেনই। কিন্তু আয়োজকেরা প্রশাসনকে এখনও জানাননি শ্রোতাদের গাড়ির রাখার ব্যবস্থার পরিকল্পনা।

চণ্ডীগড়ের ডেপুটি কমিশনারের কাছে এই প্রসঙ্গে লিখিত কারণ জানিয়েছে পুলিশ। গায়কের কনসার্টে কমপক্ষে ২০ হাজার দর্শক আসবেন, এমনটাই ধারণা পুলিশের। সে সময় যাতে কোনও বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি না হয়, তাই আগে থেকে সব ব্যবস্থা করে রাখাই তাঁদের লক্ষ্য। কিন্তু পার্কিংয়ের সঠিক পরিকল্পনা না থাকলে পুলিশের পক্ষে সত্যিই মুশকিল হয়ে যাবে। তাই অরিজিতের কনসার্টে অনুমতি দিচ্ছে না চণ্ডীগড় পুলিশ।

অন্দরের খবর, ইতিমধ্যেই প্রায় ৭ হাজার টিকিট বিক্রি হয়ে গিয়েছে। যে টিকিটের সর্বোচ্চ দাম ২ লক্ষ টাকা। এবং সর্বনিম্ন মূল্য ১৮০০ টাকা। অনুমতি না মেলায় মাথায় হাত আয়োজকদের। কিন্তু তবুও শেষ আশা ছাড়েননি। ‘তারিস এন্টারটেনমেন্ট প্রাইভেট লিমিটেড’-এর তরফে আয়োজন করা হয়েছে এই শো-এর। ‘হিন্দুস্থান টাইম্‌স’-কে আয়োজকের তরফে বলা হয়েছে, “আমরা একটি খালি জায়গা পার্কিংয়ের জন্য নিশ্চিত করেছি। আমরা কিছু খালি জায়গাও পেয়েছি। আমাদের টিম যাবতীয় ব্যবস্থা করছে। নির্ধারিত দিনেই কনসার্ট হবে।”

এ বছরই কলকাতায় অরিজিতের কনসার্টের আগেও বেশ ঝামেলা হয়েছিল। ‘ইকো পার্ক’-এ কনসার্ট হওয়ার কথা ছিল। কিন্তু শেষ পর্যন্ত জায়গা বদলে ‘অ্যাকোয়াটিকা’-এ অনুষ্ঠিত হয় সেই কনসার্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE