Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Koushani Mukherjee

Superman: ‘সুপারম্যান’-এ চরিত্রের গুরুত্ব কমায় সরলেন দর্শনা! একই চরিত্রে কেন রাজি কৌশানী?

ছবিতে শুরু থেকে শেষ পর্যন্ত থাকবেন বনির পর্দার স্ত্রী। এই চরিত্রে অভিনয় করবেন ঈশানী। বিষয়টি খারাপ লাগায় সরে আসেন দর্শনা।

দর্শনার বদলে ‘সুপারম্যান’ ছবিতে সাংবাদিকের চরিত্রে অভিনয় করবেন কৌশানী মুখোপাধ্যায়।

দর্শনার বদলে ‘সুপারম্যান’ ছবিতে সাংবাদিকের চরিত্রে অভিনয় করবেন কৌশানী মুখোপাধ্যায়।

শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ১৮:২৩
Share: Save:

টলিউডে তরজা জমজমাট। ‘সুপারম্যান’ ছবিতে বনি সেনগুপ্তের সঙ্গে পর্দা ভাগ করবেন দর্শনা বণিক। শুরু থেকেই এই খবর ছিল ইন্ডাস্ট্রিতে। পরিচালক রিনো দত্তও আনন্দবাজার অনলাইনকে সেই রকমই বলেছিলেন। আচমকা পটপরিবর্তন। দর্শনার বদলে ছবিতে সাংবাদিকের চরিত্রে কৌশানী মুখোপাধ্যায়। কেন? টিম ‘সুপারম্যান’-এর তরফ থেকে জানানো হয়, দর্শনা সময় দিতে পারছেন না। তাঁর হাতে দক্ষিণী ছবি রয়েছে। তাই...

আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল বাংলা-দক্ষিণ দাপিয়ে বেড়ানো অভিনেত্রীর সঙ্গে। তিনি কিন্তু অন্য কথা বলেছেন। দর্শনার আক্ষেপ, তাঁর খুব ইচ্ছে ছিল চরিত্রটি করার। কিন্তু শেষ পর্যন্ত সিদ্ধান্ত বদলাতে বাধ্য হয়েছেন। ‘‘গল্প আর চিত্রনাট্যে আকাশ পাতাল ফারাক। আমায় শুরুতে বলা হয়েছিল, বনির বিপরীতে আমিই থাকব। সাংবাদিক হিসেবে। যে বনিকে সুপারম্যান হয়ে উঠতে সাহায্য করবে। বনির স্ত্রীর একটি ছোট্ট চরিত্র থাকবে। কিন্তু সেটি গুরুত্বপূর্ণ নয়। তাই আমি রাজি হয়েছিলাম’’, দাবি তাঁর। চিত্রনাট্য শুনতে বসে দেখেন, সবটাই বদলে গিয়েছে। তাঁর চরিত্রের গুরুত্ব কমে গিয়েছে। চরিত্রটিও ছোট হয়ে গিয়েছে। বদলে ছবিতে শুরু থেকে শেষ পর্যন্ত থাকবেন বনির পর্দার স্ত্রী। এই চরিত্রে অভিনয় করবেন কোনও অচেনা অভিনেত্রীর নন, চেনামুখ ঈশানী। এই বদল দর্শনা মানতে পারেননি। বিষয়টি খারাপ লাগায় ছবি থেকে সরে আসেন তিনি।

তার আগে দর্শনা এই বদলের কারণও জানতে চান পরিচালকের কাছে। তিনি নাকি তাঁকে জানিয়েছেন, প্রয়োজনে চিত্রনাট্যে বদল আনা হচ্ছে। তাই অনেক কিছুই আর আগের মতো থাকছে না। দর্শনার আরও আফশোস, ‘মহানটী’ ছবিতে সামান্থা রুথ আর সলমন দুলকর সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছিলেন। সেই থেকে অভিনেত্রীরও শখ, তিনি সাংবাদিকের ভূমিকায় অভিনয় করবেন। সেই শখ পূরণ না হওয়ায় স্বাভাবিক ভাবেই ক্ষুণ্ণ দর্শনা।

কী বলছেন পরিচালক রিনো? তাঁর সাফ জবাব, ‘‘গল্পের মতোই হুবহু চিত্রনাট্য হয় না। কিছু বদল আনতেই হয়। সেটাই হয়েছে। এর বেশি কিছু নয়। দর্শনার হয়তো বুঝতে ভুল হয়েছে। ওর চরিত্রই ছবিতে বেশি গুরুত্বপূর্ণ। কিন্তু ওর পছন্দ না হওয়ায় সরে দাঁড়িয়েছে। এর বেশি কিছুই না।’’

চরিত্রটি যদি গুরুত্বপূর্ণই না হয় তা হলে দর্শনার বদলে সাংবাদিকের ভূমিকায় অভিনয়ে কেন রাজি হলেন কৌশানী?

এই নিয়ে বেশি গুঞ্জন টলিপাড়ায়। নিন্দকদের কৌতূহল, তা হলে কি অভিনেত্রীর হাতে কম কাজ? তাই দর্শনার ছেড়ে যাওয়া জুতোয় পা গলাতেও রাজি তিনি? নাকি বনি আছেন বলে! কৌশানী ফোনে সাড়া দেননি। তবে এর আগে আনন্দবাজার অনলাইকে বলেছিলেন, ‘‘এই প্রথম সাংবাদিকের চরিত্রে অভিনয় করব। যে বনির পাশে নিঃস্বার্থ ভাবে দাঁড়াবে। যে দুই নারী বনিকে সুপারম্যান হয়ে উঠতে সাহায্য করবে তাদের একজন আমি। চিত্রনাট্য শোনার পরে গুরুত্ব বুঝেই না করতে পারিনি।’’ সেই অনুযায়ী হোমওয়র্ক করতেও শুরু করে দিয়েছেন বনির জীবনসঙ্গিনী। সাংবাদিক বন্ধুদের খুঁটিয়ে দেখছেন। তাঁদের মতোই ‘নো মেকআপ লুক’-এ পর্দায় আসছেন বলে জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Koushani Mukherjee Darshana Banik Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE