Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

TV Serial: লকডাউনে থমকে শ্যুটিং, নতুন ধারাবাহিকের সম্প্রচার অনিশ্চিত?

অনিশ্চয়তায় টেলিপাড়া? লকডাউনে পিছিয়ে যাবে নতুন ধারাবাহিকের সম্প্রচার?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ মে ২০২১ ১২:২৪
Save
Something isn't right! Please refresh.
আচমকা লকডাউন ঘোষণায় পুরোটাই অনিশ্চিত।

আচমকা লকডাউন ঘোষণায় পুরোটাই অনিশ্চিত।

Popup Close

৫টি নতুন ধারাবাহিক আসছে ছোট পর্দায়। লকডাউনের আগে এমন ঘোষণা শোনা গিয়েছিল জি বাংলা, স্টার জলসার তরফ থেকে। তালিকায় রয়েছে ‘রবির নতুন বউঠান’, ‘মীরাবাঈ’, ‘ধুলোকণা’, ‘মন ফাগুন’ এবং ‘সর্বজায়া’। আচমকা লকডাউন ঘোষণায় পুরোটাই অনিশ্চিত। নতুন ধারাবাহিকগুলোর ভবিষ্যৎ কী?
প্রযোজক স্নিগ্ধা বসু, স্নেহাশিস চক্রবর্তী, অভিনেতা দেবাদৃতা বসুর সঙ্গে কথা বলল আনন্দবাজার ডিজিটাল। কী জানালেন তাঁরা? প্রযোজনা সংস্থা অ্যাক্রোপলিসের আগামী নিবেদন ‘মন ফাগুন’। যেখানে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন শন বন্দ্যোপাধ্যায়-সৃজলা গুহ। ‘এখানে আকাশ নীল’ খ্যাত শন এই ধারাবাহিকে পর্যটকদের পথপ্রদর্শক। ইতিমধ্যেই মেগার কিছু শ্যুটিং হয়েছে মিরিকে। সেই ব্যাঙ্কিং দিয়েই কি শুরু হবে ধারাবাহিক?
সংস্থার কর্ণধার স্নিগ্ধা জানালেন, প্রোমো দেখানো হলেও কোনও নির্দিষ্ট তারিখ ঘোষণা হয়নি। ফলে, সেই চাপ এই মুহূর্তে প্রযোজনা সংস্থার কাঁধে নেই। নতুন ধারাবাহিকের ভবিষ্যৎ প্রসঙ্গে তাঁর দাবি, শুধুই নতুন ধারাবাহিক নয়, অনিশ্চয়তার মুখে পুরনো ধারাবাহিকগুলোও। কারণ, একটা সময়ের পর ব্যাঙ্কিং ফুরিয়ে যাবে। নতুন ধারাবাহিকের কিছু অংশের শ্যুট শেষ। আগামী মাসেও লকডাউন থাকলে সেগুলো দেখিয়েই কি সম্প্রচার শুরুর কথা ভাবছেন প্রযোজক? স্নিগ্ধার স্পষ্ট জবাব, ‘‘এক মাস দেখানোর মতো শ্যুটিং করতে পারিনি। তাছাড়া, ফেডারেশন এবং আর্টিস্ট ফোরামের নির্দেশ ছাড়া এক পা-ও চলব না।’’
‘আলো ছায়া’র ‘আলো’ ওরফে দেবাদৃতা বসু নতুন ধারাবাহিক ‘মীরাবাঈ’-এ মুখ্য চরিত্রে অভিনয় করছেন।

Advertisement

এর আগে আনন্দবাজার ডিজিটালকে দেবাদৃতা জানিয়েছিলেন, জুন মাসে শ্যুট শুরু হবে নতুন ধারাবাহিকের। আচমকা লকডাউন কি দাঁড়ি টেনেছে সেই পরিকল্পনায়? অভিনেত্রীর দাবি, নতুন করে লকডাউন ঘোষণা না হলে কোভিড বিধি মেনে সম্ভবত শুরু হবে ধারাবাহিকের শ্যুটিং। তবে লকডাউনের মেয়াদ বাড়লে কী হবে সেটা তিনিও জানেন না।
ব্লু’জ প্রযোজনা সংস্থার কর্ণধার স্নেহাশিস চক্রবর্তীর হাত ধরে ১০ বছর পরে অভিনয়ে ফিরছেন দেবশ্রী রায়। ছোট পর্দা দিয়েই নতুন করে শুরু করছেন অভিনয় জীবন। জি বাংলার ‘সর্বজয়া’ ধারাবাহিকে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন তিনি। দিন কয়েক আগে সামনে এসেছে তার প্রোমো। দেবশ্রী নিজে আনন্দবাজার ডিজিটালকে জানিয়েছিলেন, সব ঠিক থাকলে জুন থেকে শ্যুটিং শুরু করবেন। তার আগেই বাধা। ‘সর্বজয়া’ কি অতিক্রম করতে পারবে তাকে? স্নেহাশিস জানালেন, ‘‘বাধা শুধুই ‘সর্বজয়া’র একার নয়। বাধা ‘বরণ’, ‘খেলাঘর’-সহ পুরনো ধারাবাহিকের ক্ষেত্রেও। কারণ, একটা নির্দিষ্ট সময়ের পর ব্যাঙ্কিং শেষ হয়ে যাবে। তখন কী হবে?’’
স্নেহাশিসের দাবি, ৩০ মে-র পরেও লকডাউন থাকবে কি না জানা নেই। যদি থাকে তা হলে পুরনো ধারাবাহিকের পুরনো পর্বই ফের দেখাতে হবে। একই সঙ্গে শ্যুটিং শুরু হবে না নতুন ধারাবাহিকেরও। ফলে, অভিনেতা থেকে কলাকুশলী— সবাই পেশাগত জীবন নিয়ে ঘোর অনিশ্চয়তায়। লকডাউন উঠলেই বা কী করে এক সঙ্গে নতুন, পুরনো ধারাবাহিকের শ্যুটিং হবে? প্রযোজকদের দাবি, সেই ভাবনাতেও রাতের ঘুম উড়েছে তাঁদের।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement