Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Will Smith

Will Smith: চড়-কাণ্ডের পর বেরিয়ে যেতে বলা হলেও শোনেননি উইল স্মিথ, দাবি অস্কার কর্তৃপক্ষের

রবিবার রাতে অস্কারের মঞ্চে সঞ্চালকের গালে আচমকাই চড় মারতে দেখা যায় সদ্য অস্কারজয়ী অভিনেতা স্মিথকে। পরে প্রকাশ্যে ক্ষমাও চান তিনি।

রককে স্মিথের চড়।

রককে স্মিথের চড়।

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ০৯:০২
Share: Save:

চড় মারার পরই অস্কারের অনুষ্ঠান ছেড়ে বেরিয়ে যেতে বলা হয়েছিল অভিনেতা উইল স্মিথকে। কিন্তু তিনি যেতে চাননি। অস্কার কর্তৃপক্ষের অনুরোধ সত্ত্বেও একরকম জোর করেই থেকে গিয়েছিলেন অনুষ্ঠান স্থলে। চড়-কাণ্ডের তদন্ত করতে নেমে এই কথাই জানাল অস্কার পুরস্কারের আয়াজক সংস্থা অ্যাকাডেমি। তবে একইসঙ্গে অ্যাকাডেমি এ-ও জানিয়েছে যে, চাইলে তারাও ঘটনাটিকে একটু অন্য ভাবে সামাল দিতে পারত। শেষ পর্যন্ত তা না হওয়ায় সঞ্চালক ক্রিস রকের কাছে আনুষ্ঠানিক ভাবে দুঃখপ্রকাশও করেছে অ্যাকাডেমি। জানিয়েছে শীঘ্রই অভিনেতা স্মিথের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে চলছে তারা।

রবিবার রাতে অস্কারের পুরস্কার প্রদান মঞ্চে সঞ্চালক রকের গালে চড় মারেন সদ্য অস্কারজয়ী অভিনেতা স্মিথ। পরে নিজের কাজের জন্য প্রকাশ্যে ক্ষমাও চান তিনি। তবে স্মিথ ক্ষমা চাইলেও অ্যাকাডেমি জানিয়েছে, অভিনেতার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে পদক্ষেপ করা শুরু হয়ে গিয়েছে। শৃঙ্খলাভঙ্গের অপরাধে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। আগামী ১৮ এপ্রিল অ্যাকাডেমির বোর্ডের বৈঠক বসতে চলেছে। সেই দিনই স্মিথের শাস্তি ঘোষণা হতে পারে। কর্তৃপক্ষ জানিয়েছেন, অভিনেতা অ্যাকাডেমির আচরণ সংক্রান্ত নিয়ম নীতি ভেঙেছেন।

বুধবার রাতে একটি বিবৃতি দিয়ে অ্যাকাডেমি কর্তৃপক্ষ জানিয়েছেন, স্মিথের বিরুদ্ধে, অভব্য আচরণ, শারীরিক নিগ্রহ, প্রকাশ্যে হুমকি এবং অ্যাকাডেমির ভাবমূর্তি নষ্ট করার অভিযোগে শৃঙ্খলাভঙ্গের ব্যবস্থা নেওয়া শুরু হয়ে গিয়ছে। অভিযোগ প্রমাণ হলে কী শাস্তি হতে পারে স্মিথের? অ্যাকাডেমি জানিয়েছে, স্মিথকে সাসপেন্ড করা হতে পারে বা বহিষ্কার করা হতে পারে। এমনকি হলিউডের অভিনেতা হিসেবে তাঁর প্রাপ্য বিশেষ সুযোগ-সুবিধাতেও লাগাম টানা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.