• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তারুণ্যের জয়গান গ্র্যামিতে

Grammy Awards
গ্র্যামি অ্যাওয়ার্ডের মনোনয়ন তালিকায় শীর্ষে তরুণরা।

সবচেয়ে বেশি সংখ্যক মনোনয়ন যাঁরা পেয়েছেন, তাঁরা এই প্রথম বার গ্র্যামির তালিকাভুক্ত হলেন। বুধবার ঘোষণা করা হয় ৬২তম গ্র্যামি অ্যাওয়ার্ডের। সঙ্গীত জগতের সর্বোচ্চ পুরস্কারের মনোনয়ন তালিকায় শীর্ষে রয়েছেন আমেরিকান সিঙ্গার-র‌্যাপার লিজ়ো। আটটি বিভাগে তাঁর নাম রয়েছে। ঠিক তাঁর পরেই ছ’টি মনোনয়ন পেয়েছেন বিলি আইলিশ এবং লিল ন্যাস এক্স। এঁরা প্রত্যেকেই তরুণ আমেরিকান শিল্পী, প্রথম বার মনোনয়ন পাচ্ছেন গ্র্যামিতে। 

পাশাপাশি আরিয়ানা গ্রান্দে, হার, লেডি গাগার মতো শিল্পীরা রয়েছেন। নিক জোনাস এবং জো জোনাসের অ্যালবাম ‘সাকার’ নমিনেশন পেয়েছে পপ ডুয়ো গ্রুপ পারফরম্যান্সে। 

রেকর্ড অব দ্য ইয়ারে রয়েছে— বন ইভারের ‘হে মা’, বিলি আইলিশের ‘ব্যাড গাই’, আরিয়ানা গ্রান্দের ‘সেভেন রিংস’, হারের ‘হার্ড প্লেস’, খালিদের ‘টক’, লিল ন্যাস এক্সের ‘ওল্ড টাউন রোড’, লি‌জ়োর ‘ট্রুথ হার্টস’,  পোস্ট ম্যালোনে এবং সোয়ে লি-র ‘সান ফ্লাওয়ার’। অ্যালবাম অব দ্য ইয়ার— বন ইভার, লানা ডেল রে, বিলি আইলিশ, লিল ন্যাস এক্স, আরিয়ানা গ্রান্দে, হার, লি‌জ়ো, ভ্যাম্পায়ার উইকেন্ড। নতুন, পুরনো শিল্পী  মিলে ৮৪টি বিভাগের জন্য লড়াই করবেন। কার ভাগ্যে সেরার শিরোপা, তার জবাব মিলবে ২৬ জানুয়ারি।  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন