Advertisement
১৮ জুন ২০২৪
Yuvaan Chakraborty

Saraswati Puja 2022: দেড় বছরেই হাতেখড়ি ইউভানের! স্লেটে ‘অ আ ক খ’ লিখল মা শুভশ্রীর হাত ধরে

মাত্র দেড় বছরেই স্লেটজুড়ে আঁকাবাঁকা অক্ষরে অ-আ ক-খ বাংলা বর্ণমালা লিখে ফেলল ইউভান।

বাবা-মায়ের সঙ্গে ইউভান

বাবা-মায়ের সঙ্গে ইউভান

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২২ ১৮:০৩
Share: Save:

ইদানীং কখনও হাতে বই ছোট্ট ইউভানের। কখনও মা শুভশ্রী গঙ্গোপাধ্যায়ের কাছে সহবৎ শিখছে।

ইনস্টাগ্রামে সে সব ছবি দেখে অনুরাগীরা বুঝতেই পারছিলেন এ বার বড় হয়ে যাচ্ছে রাজ-পুত্র। একরত্তি তারই প্রথম ধাপে পা রাখল সরস্বতী পুজোয়। শনিবার ১০ বছরে পড়ল রাজ চক্রবর্তীর অফিসের বাগদেবী আরাধনা। সেখানেই মায়ের হাতে হাতেখড়ি হল ইউভানের। মাত্র দেড় বছরেই স্লেটজুড়ে আঁকাবাঁকা অক্ষরে অ-আ ক-খ বাংলা বর্ণমালা লিখে ফেলল ইউভান। মায়ের হাত ধরে লিখে ভারী খুশি সে।

খুশি বাবা রাজও। প্রযোজক-পরিচালক আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, পাঞ্জাবি আর ধুতিতে সেজেছে তাঁর ছোট্ট ছেলে। রাজের প্রথম প্রেম পাঞ্জাবি-পাজামা। শুভশ্রী ঝলমলে শাড়িতে। আগের দিন থেকে তাঁর প্রযোজনা সংস্থার সমস্ত কর্মী হাজির অফিসে। হাতে হাত মিলিয়ে প্রত্যেকে আয়োজন করেছে পুজোর। সেখানেই মায়ের কোলে চেপে হইহই করতে করতে হাজির খুদে। সবার সঙ্গে হুল্লোড়ে মেতেছে। তার পরে মনোযোগ দিয়ে পা রেখেছে পড়াশোনার প্রথম ধাপে।

পরিবার, সহকর্মীরা ছাড়া আর কোন কোন তারকা বন্ধু এসেছিলেন? রাজের কথায়, বিধায়ক-অভিনেতা কাঞ্চন মল্লিক, রুদ্রনীল ঘোষ, পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায়, মানালি দে সকাল থেকেই ছিলেন। রাজের অনুষ্ঠান মানেই এলাহি ভোজের আয়োজন। দুপুরে আমন্ত্রিতদের জন্য ভোগের খিচুড়ি, তরকারি, ভাজা, চাটনি, মিষ্টি তো ছিলই। আর ছিল শীত-স্পেশ্যাল কড়াইশুঁটির কচুরি, আলুর দম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE