Advertisement
০৬ মে ২০২৪
Zeenat Aman

জ়িনাতকে অপমান করেন মদ্যপ পরিচালক, নেপথ্যে ছিলেন অমিতাভ! কী ঘটেছিল?

‘ডন’, ‘লাওয়ারিস’-এর মতো একাধিক সফল ছবিতে এক সঙ্গে অভিনয় করেছেন অমিতাভ এবং জ়িনাত। অতীতের এক অভিজ্ঞতা প্রকাশ্যে আনলেন অভিনেত্রী।

Zeenat Aman recalls drunk director abused her when Amitabh Bachchan was late to work

অমিতাভ-জ়িনাত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১৬:৩৯
Share: Save:

একসঙ্গে তাঁরা বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন। তাঁদের রসায়ন দর্শকদের মুগ্ধ করেছে। বুধবার অমিতাভ বচ্চনের ৮১তম জন্মদিনে অভিনেতাকে শুভেচ্ছা জানাতে ভুলে গিয়েছিলেন জ়িনাত আমন। বর্ষীয়ান অভিনেত্রী শুভেচ্ছা জানালেন বৃহস্পতিবার। তবে তারই সঙ্গে প্রকাশ্যে আনলেন এক অজানা আখ্যান।

জ়িনাত ইনস্টাগ্রামে অমিতাভের সঙ্গে তোলা একটি পুরনো ছবি পোস্ট করেছেন। সঙ্গে একটি দীর্ঘ লেখায় একটি অপ্রিয় ঘটনার বিবরণ দিয়েছেন। ঘটনাটি শুটিং ফ্লোরের। জ়িনাত লিখেছেন, ‘‘সকালের শুটিং। আমি যথারীতি চিত্রনাট্য পড়ে সংলাপ মুখস্ত করে অপেক্ষা করছি। কিন্তু মিস্টার বচ্চন তখনও আসেননি।’’ জিনাত জানান, সেদিন প্রায় এক ঘণ্টা পরে বিগ বি শুটিং ফ্লোরে পৌঁছেছিলেন।

অমিতাভ গাড়ি থেকে নেমেই শুটিং ফ্লোরে হাজির। জ়িনাতও ফ্লোরে পৌঁছন। কিন্তু তাঁর জন্য অন্য রকম অভিজ্ঞতা অপেক্ষা করছিল। অভিনেত্রী লিখেছেন, ‘‘কিন্তু উল্টো দিকের ঘর থেকে পরিচালক আমাকে খারাপ কথা বলতে শুরু করেন। উনি ভেবেছিলেন যেন আমার কারণেই শুটিং বন্ধ হয়েছিল।’’ ওই পরিস্থিতিতে প্রত্যেকেই স্তব্ধ হয়ে যান। জিনাতের কথায়, ‘‘কী বলব বুঝতে পারছিলাম না, কেঁদে ফেলেছিলাম। পরিচালকের দিকে কড়া দৃষ্টিতে তাকিয়ে আমি সোজা পিছন ফিরে মেকআপ রুমে চলে যাই এবং আমার টিমকে প্যাক আপ করতে বলি।’’

এ দিকে জ়িনাত বেরিয়ে যাচ্ছেন দেখে তাঁর প্রযোজক অমিতাভকে নিয়ে অভিনেত্রীর সামনে হাজির। জ়িনাত জানিয়েছেন অমিতাভ তখন তাঁকে বলেন, ‘‘আমি জানি দোষটা আমার। লোকটা খুবই বোকা এবং মদ্যপ। যা হয়েছে ভুলে চলো আমরা কাজ শুরু করি।’’ জ়িনাত জানিয়েছেন যে অমিতাভ ক্ষমা চাইছেন দেখে তিনিও শেষ পর্যন্ত শুটিংয়ে ফিরতে রাজি হয়ে যান। কিন্তু শুরুতে তাঁর শুটিং করতে ইচ্ছে করছিল না। জ়িনাত লিখেছেন, ‘‘কিন্তু আমি ফ্লোরে পৌঁছতেই পরিচালক আমার পা ধরে ক্ষমা চান। ছবিটা আমি শেষ করেছিলাম। কিন্তু আর কোনও দিন ওই পরিচালকের সঙ্গে কাজ করিনি।’’ তবে ছবির নাম বা পরিচালক এবং প্রযোজকের নাম কিন্তু জ়িনাত তাঁর পোস্টে উল্লেখ করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE