Advertisement
০৫ মে ২০২৪
Erectile Dysfunction

Bizarre: বিদ্যুতের ‘শক’ কী না করতে পারে! দূর হল লিঙ্গ শিথিল থাকার সমস্যাও

‘এশিয়ান জার্নাল অব ইউরোলজি’-এ প্রকাশিত একটি গবেষণা বলছে, পরীক্ষামূলক ভাবে প্রয়োগ করা ‘শক থেরাপি’-তে উপকৃত হয়েছেন এক যুবক।

ঝটকা খেলেন চিকিৎসকরা নিজেরাই

ঝটকা খেলেন চিকিৎসকরা নিজেরাই ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ১৬:৪৭
Share: Save:

পুরুষদের লিঙ্গ শিথিলতা ও শীঘ্রপতনের সমস্যা ক্ষতিকর প্রভাব ফেলতে পারে যৌনজীবনের উপর। কিন্তু এই ধরনের সমস্যা নিরাময়ে এ বার খুলে যেতে পারে নতুন একটি দিগন্ত। সৌজন্যে লেবাননের একটি ঘটনা। সেখানে বিদ্যুতের ঝটকায় নাকি দূর হয়ে গিয়েছে এক যুবকের লিঙ্গ শিথিলতার সমস্যা!

‘এশিয়ান জার্নাল অব ইউরোলজি’ নামক বিজ্ঞানপত্রে প্রকাশিত একটি গবেষণা বলছে, পরীক্ষামূলক ভাবে প্রয়োগ করা এই ‘শক থেরাপি’-তে উপকৃত হয়েছেন ২৮ বছর বয়সি এক যুবক। চিকিৎসকরা জানাচ্ছেন, দীর্ঘ দিন ধরেই শীঘ্রপতন ও লিঙ্গ শিথিলতার মতো সমস্যায় ভুগছিলেন ওই যুবক। মাস ছয়েক প্রথাগত চিকিৎসা করিয়েও কোনও উপকার পাননি তিনি। তার পরই এই নতুন ধরনের চিকিৎসা পদ্ধতির শরণাপন্ন হওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

চিকিৎসকরা সপ্তাহে তিন বার দু’টি বিদ্যুৎবাহী তারের মাধ্যমে ওই যুবকের লিঙ্গে বিদ্যুৎপ্রবাহ ঘটানোর সিদ্ধান্ত নেন। নিয়ন্ত্রিত ভাবে বিদ্যুৎপ্রবাহ চালানো হয় এক টানা প্রায় আধ ঘণ্টা করে। চিকিৎসকদের দাবি, চিকিৎসার আগে গড়ে কেবল ৪০ সেকেন্ড সঙ্গম করতে পারতেন ওই যুবক। কিন্তু চিকিৎসার পর সেই সময় বেড়ে গড়ে ৩ মিনিট ৫৪ সেকেন্ড হয়েছে।

তবে গোটা বিষয়টি নিয়ে বিশেষজ্ঞ মহলে দ্বিমত রয়েছে। বিশেষজ্ঞদের অনেকেই বলছেন, বিস্তারিত গবেষণা ছাড়া এই ধরনের কাজ খুবই বিপজ্জনক হতে পারে। বিদ্যুতের মাত্রা এ দিক-ও দিক হলে, চিরদিনের মতো অকেজো হয়ে যেতে পারে লিঙ্গ, টানাটানি হতে পারে প্রাণ নিয়েও।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Erectile Dysfunction Electric Shock miracle
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE