Advertisement
২৫ এপ্রিল ২০২৪
love

Love: প্রথম দেখায় প্রেম নাকি সময় নিয়ে ভালবাসা, কোনটি পছন্দ নতুন প্রজন্মের? কী বলছে সমীক্ষা

একটি অতি জনপ্রিয় ডেটিং সংস্থার করা সমীক্ষা বলছে, প্রায় ৭৩ শতাংশ মানুষ জীবনে কখনও না কখনও প্রথম দেখায় প্রেমে পড়েছেন।

প্রথম দেখায় প্রেম হয় কি?

প্রথম দেখায় প্রেম হয় কি? ছবি: শাটরস্টক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২২ ১৬:১৭
Share: Save:

প্রেম, ভালবাসা ও সম্পর্কের নানা দিক নিয়ে মাঝেমাঝেই সমীক্ষা চালায় বিভিন্ন ডেটিং সংস্থা। এ বার তেমনই একটি সমীক্ষায় উঠে এল নতুন কিছু তথ্য। অধিকাংশ মানুষই জীবনে কখনও না কখনও প্রথম দেখায় প্রেমে পড়েছেন। কিন্তু দেখা গেল, এই ধরনের এক নজরেই প্রেমে পড়াকে সত্যিকারের ভালবাসা বলতে নারাজ এ প্রজন্মের অধিকাংশই।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

একটি অতি জনপ্রিয় ডেটিং সংস্থার করা এই সমীক্ষা বলছে, প্রায় ৭৩ শতাংশ মানুষ জানিয়েছেন, জীবনে কখনও না কখনও তাঁরা প্রথম দেখায় প্রেমে পড়েছেন। কিন্তু এক দেখাতেই কারও প্রতি অদম্য আকর্ষণকে প্রকৃত অর্থে ভালবাসার অনুভূতি বলে মনে করে না তাঁদের একটি বড় অংশ। শতকরা প্রায় ৫৩ জনই জানিয়েছেন যে, এটি আসলে সংশ্লিষ্ট ব্যক্তির দৈহিক সৌন্দর্য, ব্যক্তিত্ব কিংবা আদবকায়দার প্রতি আকস্মিক মোহ।

প্রায় ৮১ শতাংশ মানুষ জানাচ্ছেন, তাঁরা মনে করেন ধীরে ধীরে একে অপরকে চিনে নিতে পারলে তবেই প্রকৃত প্রেমে পৌঁছনো যায়। কোনও মানুষের সঙ্গে কতটা একাত্ম বোধ করছেন বা কতটা সময় একসঙ্গে থাকতে ইচ্ছে করছে, সব কিছুই ধীরে ধীরে বোঝা যায়। প্রথম দেখায় প্রেমের ধারণা ধোপে টিকছে না নতুন প্রজন্মের কাছে। তবে এ কথাও মাথায় রাখতে হবে যে, ভালবাসা একেবারেই ব্যক্তিগত বিষয়। কাজেই কোনও সমীক্ষাই শেষ কথা বলতে পারে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

love Relationship dating
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE