Advertisement
২৫ জুন ২০২৪

সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সৌভাগ্যের প্রতীক বাঁশ

ফেংশ্যুই মতে বাঁশ সৌভাগ্যের প্রতীক। কেবল তাই নয়, বাঁশ গাছ সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবনের সঙ্কেত দেয়। এই গাছ আপনাকে সব দিক  দিয়ে সৌভাগ্য আনতে সাহায্য করবে

পার্থ প্রতিম আচার্য্য
শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৭ ০১:৩৪
Share: Save:

বাঁশ তৃণজাতীয় উদ্ভিদ। স্বভাবতই দীর্ঘজীবী। দীর্ঘদেহী বাঁশ নানা প্রতিকূল অবস্থার মধ্যেও নিজের অস্তিত্ব ঠিক রেখে বেড়ে উঠতে পারে। সবরকমের ঝড়-ঝাপটা সয়েও থাকতে পারে। ফেংশ্যুই মতে বাঁশ সৌভাগ্যের প্রতীক। কেবল তাই নয়, বাঁশ গাছ সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবনের সঙ্কেত দেয়। আপনার বাড়িতে যদি বাঁশঝাড় না হোক যদি দু-চারটি বাঁশগাছও থাকে তাহলেই যথেষ্ট। এই গাছ আপনাকে সব দিক দিয়ে সৌভাগ্য আনতে সাহায্য করবে।
বাড়িতে যদি বাঁশগাছ রাখার সুবিধা না থাকে, তাহলে বাঁশগাছের ছবি ঘরে রেখেও আপনি , আপনার বাড়ির শুভ ফলদায়ক প্রাণশক্তিকে সক্রিয় করে তুলতে পারেন। বাড়ির বা আপনার দোকানের সুরক্ষার জন্য আপনি বাঁশের ছবি না রেখে যদি বাঁশের একটা ৬-৮ ইঞ্চি লম্বা দন্ড বা কঞ্চি প্রধান প্রবেশ পথের ভেতর,বিপরীত দেওয়ালের ওপরে লাগিয়েও রাখতে পারেন।
এর ফলে আপনার বাড়ির স্থায়িত্ব দীর্ঘস্থায়ী হবে। আপনার ব্যবসা সব সঙ্কটের মধ্যেও বাঁশের মতই টিকে থাকবে।কেবল তাই নয়, যেহেতু বাঁশ গাছ সুস্বাস্থ্য ও সৌভাগ্যদায়ক সুতরাং আপনার পড়তি ব্যবসায়ের উন্নতি বিধান হবে ।দোকানে বা ব্যবসায়ের জায়গায় বাঁশের একটি কঞ্চি রাখুন সৌভাগ্যের প্রতীক হিসাবে।
যদি বাঁশের দন্ড বা কঞ্চি রাখতে চান তাহলে তার গায়ে লাল সুতো জড়িয়ে নেবেন। কঞ্চি একজোড়া হলে লাল সুতো দিয়ে সেগুলো বেঁধে নেবেন।
তবে কঞ্চি বা দন্ডগুলির মুখগুলি দুদিক থেকে খোলা থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology fort bamboo
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE