Advertisement
২৭ এপ্রিল ২০২৪

চাল চলন অভিব্যক্তির প্রতিচ্ছবি

চাল চলন একজনের মনের ভেতরে লুকিয়ে রাখা ভালো-মন্দ, গুণ-দুর্গুণ প্রভৃতি সম্পর্কে সম্পূর্ণ পরিচয় দিতে সক্ষম।

পার্থ প্রতিম আচার্য্য
শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০১৮ ০১:৩৮
Share: Save:

মানুষের চালচলন দেখে অনেক সময়ই কোনও ব্যক্তির প্রকৃত রূপ সম্পর্কে একটি ধারণা লাভ করা সম্ভব হয়। ব্যক্তিটি কখন, কেন এবং কিরূপ ভাবনা চিন্তা করছে এসব কিছুই তার চাল চলন থেকে বোঝা যায়। চাল তার মনের ভেতরে লুকিয়ে রাখা ভালো-মন্দ, গুণ-দুর্গুণ প্রভৃতি সম্পর্কে সম্পূর্ণ পরিচয় দিতে সক্ষম।
দেখুন তো যাকে চিনতে চাইছেন সেই বিশেষ ব্যক্তিটিকে দুর থেকে চিনতে পারেন কিনা---
কেউ যদি হাত খুলে, হাত সামান্য দুলিয়ে চলে তবে বুঝবেন সেই খুবই সংবেদনশীল, আত্মনির্ভর এবং আত্মবিশ্বাস। সেই ব্যক্তিটি খুবই ভদ্র ভাবে মার্জিত স্বরে অন্যের সঙ্গে কথা বলে। ব্যক্তিটি কোনও নতুন কাজ করতে গিয়ে একদমই ঘাবড়ে যায় না। তার মধ্যে সকল প্রকার নতুন নতুন পরিবর্তন বা ঘটনাকে মেনে নেওয়ার একটি সহজাত প্রবৃওি থাকে। এরূপ ব্যক্তিরা যারা খুবই কথা বলে তারা বিভিন্ন চিন্তা এবং বিবাদের বিরুদ্ধে লড়াই করার মতো যথেষ্ট মানসিক শক্তি পায়। এদের মনে সর্বদাই কিছু না কিছু বিশেষ কাজ করবার পরিকল্পনা থাকে। এমনকি এই সব পরিকল্পনা সফলকাম করার ব্যাপারেও এরা যথেষ্টই সফল হয়। মিথ্যা এবং চালাকী এরা একদমই সহ্য করতে পারে না। এদের সোজা কথার সোজা সাপটা উত্তর খুবই ভালো লাগে। এরা পরিস্কার পরিচ্ছন্ন থাকতেই ভালোবাসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology reflexsion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE