Advertisement
১৯ মে ২০২৪

কয়েক ঘণ্টার গ্রহণের ফল দীর্ঘস্থায়ী, দেখে নিন কোন ভাবে কী হতে পারে (দ্বিতীয় পর্ব)

গ্রহণ কাল কয়েক ঘণ্টা হলেও জ্যোতিষ শাস্ত্রমতে গ্রহণের ফল কিন্তু ভাব অনুসারে (অর্থাৎ কোন ভাব বা ঘরে গ্রহণ সংগঠিত হচ্ছে) দীর্ঘ সময় বিভিন্ন ভাবে শুভ বা অশুভ ফল দান করে।

সুপ্রিয় মিত্র
শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২০ ০০:০২
Share: Save:

গ্রহণ কাল কয়েক ঘণ্টা হলেও জ্যোতিষ শাস্ত্রমতে গ্রহণের ফল কিন্তু ভাব অনুসারে (অর্থাৎ কোন ভাব বা ঘরে গ্রহণ সংগঠিত হচ্ছে) দীর্ঘ সময় বিভিন্ন ভাবে শুভ বা অশুভ ফল দান করে। কোনও ব্যক্তি বা রাষ্ট্রের উপর ফল অবশ্য বিভিন্ন বিষয়ের উপর নির্ভর করে। যেমন কোন নক্ষত্রে গ্রহণ সংগঠিত হচ্ছে, কোন গ্রহের দৃষ্টি বা প্রভাব আছে ইত্যাদির উপর।

প্রথম ভাব অর্থাৎ লগ্ন বা রাশি। রাশি বা লগ্নকে প্রথম ধরে ঘড়ির কাঁটার গতির বিপরীতে দ্বিতীয়, তৃতীয় গণনা করতে হবে। যেমন মেষ রাশির ব্যক্তির ক্ষেত্রে মেষ রাশি প্রথম, বৃষ দ্বিতীয়, মিথুন তৃতীয় ইত্যাদি। ১৪ ডিসেম্বর গ্রহণ সংগঠিত হচ্ছে বৃশ্চিক রাশিতে অর্থাৎ বৃশ্চিক রাশির ব্যক্তিদের ক্ষেত্রে প্রথম ভাবে এবং সিংহ রাশির ব্যক্তিদের ক্ষেত্রে চতুর্থ ভাবে। কর্কট রাশির ব্যক্তিদের ক্ষেত্রে পঞ্চম এবং মিথুন রাশির ব্যক্তিদের ক্ষেত্রে ষষ্ঠ ভাবে। গ্রহণের প্রভাবের ক্ষেত্রে লগ্ন এবং রাশি উভয় থেকে গণনা গুরুত্বপূর্ণ।

চতুর্থ ভাব– মা, পড়াশোনা, জ্ঞান, যানবাহন, বাড়িতে শুভ কাজ, স্থাবর সম্পত্তি ক্রয় বিক্রয়, নিকট ভ্রমণ ইত্যাদি নির্দেশ করে।

চতুর্থ ভাবে গ্রহণ সংগঠিত হলে এবং শুভ গ্রহের প্রভাব বা দৃষ্টি সম্পর্ক থাকলে উপরে উল্লিখিত সব ক্ষেত্রে শুভ ফল প্রাপ্তির সম্ভাবনা। মা ও বাবার থেকে শুভ সাহায্য বা সহযোগিতা আশা করা যায়। অশুভ গ্রহের সঙ্গে সম্পর্ক বা দৃষ্টি সম্পর্ক হলে অশুভ ফল প্রাপ্তির আশঙ্কা।

আরও পড়ুন: কয়েক ঘণ্টার গ্রহণের ফল দীর্ঘস্থায়ী, দেখে নিন কোন ভাবে কী হতে পারে (প্রথম পর্ব)

পঞ্চম ভাব– সন্তান, সন্তানের সঙ্গে সম্পর্ক, লটারি, প্রেম প্রণয় ইত্যাদি নির্দেশ করে।

পঞ্চম ভাবে গ্রহণ সংগঠিত হলে এই সব বিষয়ে প্রভাবের সম্ভাবনা। অশুভ গ্রহের সঙ্গে সম্পর্ক বা দৃষ্টি সম্পর্ক থাকলে সমস্ত বিষয়ে অশুভ ফলের আশঙ্কা। শুভ গ্রহের সঙ্গে সম্পর্ক বা দৃষ্টি সম্পর্ক থাকলে ফলের অশুভত্ব নাশ বা হ্রাশ প্রাপ্তির সম্ভাবনা।

ষষ্ঠ ভাব– রোগ, ঋণ, শত্রু, সংক্রমিত ব্যধি, মামলা, নির্বাসিত জীবন ইত্যাদি নির্দেশ করে।

ষষ্ঠ ভাবে রবি, চন্দ্র, রাহু এবং কেতু একক ভাবে শুভ ফল দান করে। কিন্তু রবি এবং চন্দ্রের সঙ্গে রাহু বা কেতুর অবস্থান রবি এবং চন্দ্রের ফল হ্রাস করে। এ ক্ষেত্রে অশুভ গ্রহের সম্পর্ক বা দৃষ্টি অপার্থিব ক্ষেত্রে শুভ ফল দান করলেও শারীরিক ক্ষেত্রে অশুভ ফল দান করে। শুভ গ্রহের সহিত সম্পর্ক বা দৃষ্টি সম্পর্ক শুভ ফল দান করে বা অশুভত্ব হ্রাস বা নাশ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Solar Eclipse
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE