Advertisement
১৯ এপ্রিল ২০২৪

পঞ্চমুখী গণেশের পুজো করলে কত রকম সমস্যার সমাধান হয় জানেন?

জীবনে চলতে গেলে প্রচুর বাধার সম্মুখীন হতে হয়। এক একটা বাধা তো এমন রূপ নেয় যে, জীবন দুর্বিষহ হয়ে ওঠে। এই পরিস্থিতিতে পঞ্চমুখী গণেশের পুজো করলে সকল বাধা থেকে মুক্তি পাওয়া যায়।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৯ ০০:০৫
Share: Save:

সিদ্ধিদাতা গণেশের নানা রকম রূপের মধ্যে পঞ্চমুখী গণেশের রূপ সবচেয়ে শক্তিশালী ও অন্যতম বিনায়ক অবতার। পঞ্চমুখী কথার অর্থ হল পাঁচটি মুখ। এই পাঁচটি মুখের বিভিন্ন অর্থ রয়েছে, যা আমাদের ইন্দ্রিয়ের সঙ্গে সম্পর্ক যুক্ত। এই পঞ্চমুখী মূর্তি বাড়িতে রাখলে প্রচুর সুফল পাওয়া যায়। যেমন:

১) যে কোনও বাধা কেটে যায়: জীবনে চলতে গেলে প্রচুর বাধার সম্মুখীন হতে হয়। এক একটা বাধা তো এমন রূপ নেয় যে, জীবন দুর্বিষহ হয়ে ওঠে। এই পরিস্থিতিতে পঞ্চমুখী গণেশের পুজো করলে সকল বাধা থেকে মুক্তি পাওয়া যায়।

২) পারিবারিক সমস্যা থেকে মুক্তি: বাড়ির পূর্ব দিকে পাঁচমুখী গণেশ ঠাকুরের মূর্তি রেখে নিত্য পুজো করলে বাড়িতে যত রকম অশান্তি থাকে তা দূরে সরে গিয়ে শান্তি আসে।

আরও পড়ুন: গণেশ চতুর্থীর দিন কোন মন্ত্র পাঠে কী সুফল

৩) কর্মজীবনে সমস্যা থাকবে না: অফিসের টেবিলে যদি পঞ্চমুখী গণেশের মূর্তি রাখা হয়, তা হলে কর্মে উন্নতির সঙ্গে সঙ্গে সহকর্মীদের কুপ্রভাবের হাত থেকেও বাঁচা যায়।

৪) চোখের পলকে সব বিপদ দূরে সরে যায়: জীবনে যত বড়ই বিপদ আসুক না কেন, পঞ্চমুখী গণেশের পুজো করলে সব বিপদ দূরে সরে যাবে।

৫) যে কোনও নতুন কাজে সাফল্য আসবে: পঞ্চমুখী গণেশের পুজো করলে জীবনে যে কোনও নতুন কাজে সাফল্য আসবে।

৬) সৌভাগ্য সব সময়ের সঙ্গী হবে: এই মূর্তির পুজো করলে গুডলাক প্রত্যেকে দিনের সঙ্গী হয়ে উঠবে।

৭) স্বামী-স্ত্রীর মধ্যে সম্পর্কের উন্নতি: গণেশের এই মূর্তির পুজো করলে স্বামী-স্ত্রীর সম্পর্কের উন্নতি হয় এবং দু’জনের মধ্যে মধুর সম্পর্ক গড়ে ওঠে।

৮) রোগ কাছে ঘেঁষবে না: পাঁচমুখী গণেশের মূর্তি পুজো করলে কোনও রোগ সহজে কাছে ঘেঁসতে পারবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ganesh Chaturthi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE