Advertisement
১৯ এপ্রিল ২০২৪

জ্যোতিষের চোখে সুখী দাম্পত্য জীবনের জন্য যা প্রয়োজন

আমাদের জন্মছকে যে বারোটি রাশি আছে, সেগুলোও এক একটি গ্রহ দ্বারা নিয়ন্ত্রিত। চন্দ্র জন্মছকে কোন রাশিতে কার নক্ষত্রে আছে তা থেকে জাতকের রাশি ও নক্ষত্র সমন্ধে ধারণা পাওয়া যায়।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৮ ০১:৫২
Share: Save:

জ্যোতিষ শাস্ত্রে মনকে নিয়ন্ত্রণ করে চন্দ্র। চন্দ্র এক একজনের এক একটি নক্ষত্রে থাকে। এবং এই এক একটি নক্ষত্র এক একটি গ্রহ দ্বারা পরিচালিত। প্রত্যেকটি নক্ষত্রের কারকতা বা চরিত্রও ভিন্ন ভিন্ন। আবার এই গ্রহ গুলোর মধ্যে শত্রু, মিত্র ও সম আছে। আমাদের জন্মছকে যে বারোটি রাশি আছে, সেগুলোও এক একটি গ্রহ দ্বারা নিয়ন্ত্রিত। চন্দ্র জন্মছকে কোন রাশিতে কার নক্ষত্রে আছে তা থেকে জাতকের রাশি ও নক্ষত্র সমন্ধে ধারণা পাওয়া যায়।

সুখী দম্পতির অর্থ হল, যা তোমার হৃদয়ে তাই আমার হৃদয়ে। অর্থাৎ তোমার আমার হৃদয়ের অনুভূতি এক। কিন্তু সকলের ক্ষেত্রে কি এই অনুভুতি ‘এক’ হয়? বিয়ের পর হৃদয়ের অনুভুতি এক হওয়া তখনই সম্ভব যখন মনের মিল হয়ে ‘এক’ হওয়া যায়।

এখন যদি দেখা যায় পাত্রের রাশি ও নক্ষত্র পাত্রীর রাশি ও নক্ষত্রের শত্রুর বা বিপরীত চরিত্রের, তা হলে কি মনের মিল হবে? যতই হৃদয় এক করার চেষ্টা হোক না কেন, সবসময় একটা বৈরিভাব থাকবেই। প্রত্যেক জাতক-জাতিকার রাশিচক্রে লগ্ন থেকে তার চরিত্র, স্বাস্থ্য এবং সমগ্র জীবন সমন্ধে ধারণা পাওয়া যায়। এই লগ্নও এক এক জনের এক এক রকম। এ ক্ষেত্রে আগে থেকে জ্যোতিষ ও সংখ্যাতত্ত্বের সাহায্য নেওয়া থাকলে সমস্যাটা অনেকটাই দূরীভূত করা সম্ভব হয়।

আরও পড়ুন: আপনার স্বাস্থ্য কেমন যাবে, বলে দেবে জ্যোতিষ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Happy Married life Married Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE