Advertisement
২৫ এপ্রিল ২০২৪

পূর্বজন্মে আবেগপ্রবণ কাউকে ঠকিয়েছেন? জেনে নিন এই ভাবে

বক্রী গ্রহ নিয়ে ভারতে সঠিক কোনও মত নেই জ্যোতিষীদের মধ্যে। যার যা খুশি মনে হয়েছে সে তার মতো করে বলে গিয়েছে। শ্রদ্ধেয় কৃষ্ণমূর্তিজি বক্রীগ্রহ কোনও ফল দেয় না বলে নিদান দিয়েছেন। পাশ্চাত্য জ্যোতিষে আর যাই থাক, বক্রী গ্রহ নিয়ে মতান্তর নেই বলেলেই চলে।

অসীম সরকার
শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০১৮ ০০:০০
Share: Save:

বক্রী গ্রহ নিয়ে ভারতে সঠিক কোনও মত নেই জ্যোতিষীদের মধ্যে। যার যা খুশি মনে হয়েছে সে তার মতো করে বলে গিয়েছে। শ্রদ্ধেয় কৃষ্ণমূর্তিজি বক্রীগ্রহ কোনও ফল দেয় না বলে নিদান দিয়েছেন। পাশ্চাত্য জ্যোতিষে আর যাই থাক, বক্রী গ্রহ নিয়ে মতান্তর নেই বলেলেই চলে।

বক্রী গ্রহের জন্মান্তরবাদে বিশেষ ভূমিকা আছে। পাশ্চাত্য জ্যোতিষে বলা হয়, জন্মছকে যত বেশি সংখ্যক গ্রহ বক্রী থাকবে, তত বেশি অতীতের কর্মফল সেই জাতক/জাতিকাকে ভোগ করতে হবে। বক্রী গ্রহ আমাদের সংশোধনের সুযোগ দেয়।

জন্মকুণ্ডলীতে বক্রী গ্রহ যে ভাবে থাকে, সেখান থেকে এই শিক্ষা দেয়, অতীতের ভুলের পুনরাবৃত্তি যেন এ জীবনে আর না হয়। সেই ভুল থেকে আমরা যেন শিক্ষা নিয়ে থাকি। বার বার একই ভুল হলে প্রকৃতি আমাদের সহজে ছেড়ে দেবে না।

জন্মছকে বুধ বক্রী থাকলে জাতক/জাতিকাকে বর্তমান জীবনে প্রায়শই ভুল বোঝাবুঝির সম্মুখীন হতে হয়। এটা থেকে আরও বোঝা যায়, পূর্ব জীবনে কাউকে বিপথে চালিত করা হয়েছিল। এটা তার কর্মফল। যার জন্মছকে বুধ বক্রী থাকে, তাকে মানুষ সে ভাবে বিশ্বাস করে না। সেটা সে ভাল ভাবে বোঝে কাউকে মুখ ফুটে বলতে পারে না।

শুক্র বক্রী থাকলে প্রেম বা ভালবাসার ক্ষেত্রে বঞ্চিত হতে হয়। যাকে বলে মিসপ্লেসড লাভ। এর কারণ গত জীবনে আবেগপ্রবণ কাউকে ঠকানো হয়েছে।

বৃহস্পতি জন্মছকে বক্রী মানে ভাবের ঘর ফাঁকি, এদের হৃদয় ও মন এক হয় না। অনেক সময় বোঝায়, গত জীবনে নৈতিক আদর্শকে বুড়োআঙুল দেখানো হয়েছে।

আরও পড়ুন: শাস্ত্রমতে শুভ বিবাহের জন্য যা মেনে চলা উচিত

যে শিশুদের জন্মছকে বৃহস্পতি বক্রী আছে, অভিভাবকদের প্রতি আমার আবেদন, তারা যেন তাদের সন্তানদের ছোট থেকেই ভাল রকম সুন্দরের শিক্ষা ও নৈতিক আদর্শের শিক্ষা ভাল ভাবে দেন যাতে শিশুকাল থেকেই আত্মিকবোধ জেগে ওঠে এবং গত জীবনের বৃহস্পতির খারাপ ফল কেটে যায়।

বক্রী মঙ্গল মানুষকে বিপথে আবেগ চালিত করে। মানূষ আরও বেশি হিংস্র হয়ে ওঠে। এর ফলে জেল খাটতে হয়। জন্মছকে বক্রী মঙ্গল থাকা মানে নিজে থেকেই পরজন্মের জন্যে নিজেকে সংশোধিত করে তুলতে হবে।

জন্মছকে এমনিতে শনি যে ঘরে থাকে, তার থেকে দেখা হয়, কী খারাপ কাজ আগের জীবনে করা হয়েছে। আর তার ফল এ জীবনেই শোধ করতে হবে। আর বক্রী শনি মানে জাতক/জাতিকা একই ভুল যে বার বার করে চলেছে তা তাকে স্মরণ করিয়ে দেওয়া বোঝায়।

শুভ ইউরেনাস বুদ্ধির উপর যে বোধি আছে তার প্রভাব জাতক/জাতিকার মধ্যে সঞ্চারিত করে। বক্রী ইউরেনাস আমাদের স্মরণ করিয়ে দেয় প্রত্যেকের নিজের আদর্শের প্রতি নিষ্ঠা রেখে চলা। ইউরেনাস চরম ভাবে গণতন্ত্রের প্রতীক। বক্রী ইউরেনাস আমাদের সাবধান করে কারও উপর কোনও কিছু আমরা যেন চাপিয়ে না দিই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

past life Human Rashi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE